৩১ বছরের পুরনো মামলা, জামিন বাবরি মসজিদ ধ্বংসের দাঙ্গায় জড়িত করসেবক শ্রীকান্ত পূজারির

কংগ্রেস দল ১৯৯২ সালে বাবরি মসজিদ ধ্বংসের পরে দাঙ্গার সাথে যুক্ত একজন ব্যক্তির গ্রেপ্তারের বিষয়ে "রাজনৈতিক প্রতিহিংসার" সমস্ত অভিযোগ অস্বীকার করেছিল। কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া বলেছেন, যারা অন্যায় করেছে তাদের কি শাস্তি দেওয়ার দরকার নেই?

Parna Sengupta | Published : Jan 5, 2024 12:17 PM IST

১৯৯২ সালে বাবরি মসজিদ ধ্বংসের পরে দাঙ্গায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার শ্রীকান্ত পূজারিকে হুবলি আদালত জামিন দিয়েছে। শ্রীকান্ত পূজারির আইনজীবী সঞ্জীব বাদসাকা বলেছেন যে আমরা আদালতের আদেশকে স্বাগত জানাই। জামিনের শর্তগুলি এখনও দেখা বাকি, অনুলিপি এখনও পাওয়া যায়নি। কপি নেওয়ার পর আমরা আবেদন করব। শনিবার সন্ধ্যার মধ্যে তাকে ছেড়ে দেওয়া হবে। জামিন পাওয়ায় খুশি শ্রীকান্ত পূজারির পরিবারও।

শ্রীকান্ত পূজারির ছেলে মঞ্জুনাথ বলেছেন যে আজ আমি খুব খুশি, ধন্যবাদ। যাইহোক, পুরো বিষয়টি সম্পর্কে, কর্ণাটকের বিরোধীদলীয় নেতা আর অশোক অভিযোগ করেছেন যে হিন্দু কর্মীকে গ্রেপ্তারের পিছনে কারণ হল ২২শে জানুয়ারী রাম মন্দিরের নির্ধারিত মহাপূজা। তিনি বলেছিলেন যে কংগ্রেস দল কর্ণাটকের জনগণের মধ্যে ভীতি তৈরি করতে একজন 'করসেবক'কে গ্রেপ্তার করেছে কারণ এই মাসে রাম মন্দির উদ্বোধন হতে চলেছে। বিকে হরিপ্রসাদ ইতিমধ্যেই কর্ণাটকে 'গোধরার মতো' ঘটনার পুনঃপ্রবেশের বিষয়ে বিবৃতি দিয়েছেন। সিদ্দারামাইয়া আরও একধাপ এগিয়ে একজন 'কর সেবক'কে গ্রেফতার করলেন।

যাইহোক, কংগ্রেস দল ১৯৯২ সালে বাবরি মসজিদ ধ্বংসের পরে দাঙ্গার সাথে যুক্ত একজন ব্যক্তির গ্রেপ্তারের বিষয়ে "রাজনৈতিক প্রতিহিংসার" সমস্ত অভিযোগ অস্বীকার করেছিল। কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া বলেছেন, যারা অন্যায় করেছে তাদের কি শাস্তি দেওয়ার দরকার নেই? তারা (বিজেপি) প্রতিবাদ করছে যে তাদের শাস্তি দেওয়া উচিত নয়? তাদের জিজ্ঞাসা করা উচিত এখন প্রতিবাদ করার পেছনে তাদের উদ্দেশ্য কী? তারা শুধু রাজনীতি করছে। যারা অপরাধ করে তাদের বিরুদ্ধেই আমরা ব্যবস্থা নিই।

বিজেপি কর্ণাটক শাখার সভাপতি বি. ওয়াই. বিজয়েন্দ্র মঙ্গলবার বিক্ষোভের ডাক দিয়ে অভিযোগ করে যে ক্ষমতাসীন কংগ্রেস বারবার কর্ণাটকের হিন্দুদের অনুভূতিতে আঘাত করার চেষ্টা করছে। পুরোহিতের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে বিজয়েন্দ্র বলেছিলেন যে উত্তরপ্রদেশে রাম মন্দিরের উদ্বোধন এবং ভগবান রামের শিশু মূর্তিকে পবিত্র করার কয়েক দিন আগে, ৩১ বছরের পুরনো মামলাটি পুনরায় খোলার মাধ্যমে রাজ্য সরকারের উদ্দেশ্য স্পষ্ট। এটা স্পষ্ট হয়ে ওঠে. তিনি বলেছিলেন যে বিজেপি কর্ণাটক ও দেশের জনগণের সামনে কংগ্রেস সরকারকে ফাঁস করবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!