Karnataka CM: কর্নাটকের মুখ্যমন্ত্রীর কুর্সিতে সিদ্দারামাইয়া, উপমুখ্যমন্ত্রীর পদে শপথ নেবেন ডিকে শিবকুমার

দ্বিতীয়বারের মতো এই রাজ্যে মুখ্যমন্ত্রীর চেয়ারে বসতে চলেছেন সিদ্দারামাইয়া। কর্নাটকের নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল।

Web Desk - ANB | Published : May 18, 2023 7:20 AM IST / Updated: May 18 2023, 01:00 PM IST

অবশেষে দড়ি টানাটানির ইতি। নির্বাচনের ফল ঘোষণার পাঁচদিনের মাথায় কর্নাটকের মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করল কংগ্রেস। দক্ষিনী রাজ্যের মুখ্যমন্ত্রীর আসনে বসছেন সিদ্দারামাইয়া। ডিকে শিবকুমার উপমুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার এমনটাই ঘোষণা করা হল কংগ্রেসের পক্ষ থেকে। দ্বিতীয়বারের মতো এই রাজ্যে মুখ্যমন্ত্রীর চেয়ারে বসতে চলেছেন সিদ্দারামাইয়া। কর্নাটকের নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল। আগামী ২০ মে, শনিবারই বেঙ্গালুরুতে শপথ নেবেন সিদ্দারামাইয়া। উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন প্রদেশ সভাপতি ডিকে শিবকুমার।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী পদের দৌড়ে এগিয়ে ছিলেন সিদ্দারামাইয়া। মিডিয়া রিপোর্টের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছিল, কংগ্রেস সিদ্দারামাইয়ার নাম অনুমোদন করেছে। এখন উপমুখ্যমন্ত্রী পদের জন্য ডিকে শিবকুমারের নাম প্রস্তাব করা হচ্ছে। এটাও বলা হয়েছিল যে ডি কে শিবকুমার উপমুখ্যমন্ত্রী পদে সন্তুষ্ট নন এবং এখনও তার পূর্ণ শক্তি প্রয়োগ করছেন। 

সিদ্দারামাইয়া-র নামে সিলমোহর পড়তে চলেছে-খবর পাওয়া মাত্রই বেঙ্গালুরু থেকে দিল্লি পর্যন্ত তাঁর সমর্থকরা উদযাপন শুরু করেছিলেন। তার সমর্থকরা বেঙ্গালুরুতে সিদ্দারামাইয়ার বাড়ির বাইরে জড়ো হয়ে তার কাটআউটকে দুধ দিয়ে স্নান করে উদযাপন করেন। দু'দিন ধরে সিদ্দারামাইয়া সমর্থকরা ক্রমাগত আশায় ছিলেন যে কখন তাঁর নাম ঘোষণা করা হবে।

Share this article
click me!