TRAI - এর ২৫ বছরের জন্মদিন, শুভেচ্ছা জানালেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর

TRAI এর রজত জয়ন্তী উদযাপন হচ্ছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Web Desk - ANB | Published : May 18, 2022 10:36 AM IST / Updated: May 18 2022, 04:07 PM IST

মঙ্গলবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী রাজীব চন্দ্রশেখর বলেছেন TRAI স্বচ্ছ, ন্যায্য ও বৈষম্য ছাড়াই গত ২৫ বছর ধরে একটি মডেল নিয়ন্ত্রণ সংস্থা হিসেবে কাজ করে যাচ্ছে। এটি নিজেকে রীতিমত প্রমাণ করেছে। TRAI এর ২৫ বছরের জন্মদিনে এমনই বার্তা দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, TRAI এর সঙ্গে তাঁর সম্পর্ক প্রথম দিন থেকেই।  যেদিন এই সংস্থাটি প্রতিষ্ঠা হয়েছে সেদিন থেকেই তিনি এই সংস্থার সঙ্গে তাঁর সম্পর্ক রয়েছে। সেই সময় এই সংস্থার প্রয়োজনীয়, গঠন ও পদ্ধতি নিয়ে বিতর্ক চলছিল। এর মান বাড়ানোর কথা ছিল। 

TRAI অনেক উত্থান আর পতনেপ সাক্ষী থেকে। রাজীব চন্দ্রশেখর বলেছেন TRAI যে নীতি গুলির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল তার সহজতর ছিল। তাদের নীতিগুবি আইন আদালতেও পরীক্ষা করা যেতে পারে। য়দিও TRAI অন্যান্য প্রতিষ্ঠানের মত বছরের পর বছর ধরে নিজের কাজ নিয়ে চর্চা করেছে। তিনি আরও বলেন, TRAI সর্বদা ভোক্তাদের অধিকার রক্ষা করার ও টেলিকম সেক্টরে উন্নত মানের ও দীর্ঘমেয়াদী বিনিয়োগের চেষ্টা করেছে। 

রাজীব চন্দ্রশেখর নেট নিরপেক্ষতা বিবেচনা করার জন্য ২০১৫ সালে রাজ্যসভার সদস্য ছিলেন। তিনি তৎকালীন কেন্দ্রীয় রবিশঙ্কর প্রসাদকে একটি চিঠি লিখে অনুরোধ করেছিলেন যে TRAI ও ওডিটিকে কোনও সুপারিশ করার আদে নেট নিরপেক্ষতার সমস্ত দিকগুলি সাবধানে বিবেচনা করা উচিৎ। চন্দ্রশেখর সেই সময় চিঠিতে বলেছিলেন TRAI শুধুমাত্ক TRAI আইনের ১১ ধারার অধীনে সুপারিশ করতে পারেষ সর্বোপরি এটি টেলিকমিউনিকেশন বিভাগের মধ্যে নেট নিরপেক্ষতার উপর সীমাবদ্ধ উপসংহার। তিনি বলেছেন টেলি কমিশনকে নেটওয়ার্ক নিরপেক্ষতার অত্যান্ত গুরুত্বপূর্ণ ইস্যিতে পরীক্ষা ও আলোচনার পরিধি প্রসারিত করতে হবে। 

আরও পড়ুনঃ

জুনেই পাকিস্তান-চিন সীমান্তে মোতায়েন হবে রাশিয়ান S-400, ভারতের প্রতিরক্ষা নিয়ে পেন্টাগনের রিপোর্ট

ছেলের মাংস রান্না করে মাকে খাওয়াল, ISIS-দের অত্যাচারের হাড়হিম করা তথ্য সামনে এল

মাঝ আকাশ থেকে সটান ফ্লাইওভারে নেমেই গাড়িতে ধাক্কা বিমানের, দেখুন সেই হাড়হিম করা ভিডিওটি
TRAI এর রজত জয়ন্তী উদযাপন হচ্ছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সময় সময় তিনি 5G ব্র্যান্ড চালু করেন। তিনি বলেন ১৯৯৭ সালে TRAI অ্যাক্ট তৈরি হয়েছে। TRAI অ্যাক্ট টেলিযোগাযোগ নিয়ন্ত্রণের জন্য প্রতিষ্ঠিত হয়েছিল ডক্টর পিডি বাঘে

Share this article
click me!