পরিবারতন্ত্রকে তুলোধনা করে লালুকে কটাক্ষ, প্রধানমন্ত্রী মোদী বলেন, ১৪০ কোটির দেশই তাঁর পরিবার

RJD প্রধান লালু প্রসাদের মন্তব্যের সমালোচনা করে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদী আজ বলেছেন যে ইন্ডিয়া জোটের দলগুলোর নেতারা ক্ষুব্ধ কারণ তিনি তাদের পরিবারতান্ত্রিক রাজনীতিকে প্রশ্ন করছেন।

Parna Sengupta | Published : Mar 4, 2024 9:46 AM IST / Updated: Mar 04 2024, 04:22 PM IST

RJD প্রধান লালু প্রসাদের মন্তব্যের সমালোচনা করে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদী আজ বলেছেন যে ইন্ডিয়া জোটের দলগুলোর নেতারা ক্ষুব্ধ কারণ তিনি তাদের পরিবারতান্ত্রিক রাজনীতিকে প্রশ্ন করছেন। তবে তাঁরা এটা জানেন না যে গোটা দেশই প্রধানমন্ত্রী মোদীর পরিবার। তেলেঙ্গানার আদিলাবাদে একটি সমাবেশে প্রধানমন্ত্রীর বক্তব্যের পরপরই, বিজেপি নেতারা এবং মন্ত্রীরা তাদের "এক্স" বায়ো পরিবর্তন করে "মোদীর পরিবার" করেছেন, যা গেরুয়া দলের ২০১৯ সালের শুরু করা ক্যাম্পেন "ম্যায় ভি চৌকিদার" প্রচার কৌশলের অংশ বলেই মনে করা হচ্ছে।

কালেশ্বরম কেলেঙ্কারি ধামাচাপা দেওয়ার জন্য বিআরএস ব্যস্ত বলে এদিন মন্তব্য করেছেন মোদী। কংগ্রেস এবং বিআরএস-এর বিরুদ্ধে যোগসাজশের অভিযোগও করেছেন তিনি। আগের দিন, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী এ রেভান্থ রেড্ডি প্রধানমন্ত্রীকে "বড় ভাই" বলে সম্বোধন করেছিলেন এবং তেলেঙ্গানার উন্নয়নে তাঁর সহযোগিতা চেয়েছিলেন।

 

 

একটি আনুষ্ঠানিক ইভেন্টের পরে আদিলাবাদে একটি জনসভায় বক্তৃতা, প্রধানমন্ত্রী গতকাল পাটনায় জনবিশ্ব মহার্যালির পরে ইন্ডিয়া জোটের দলগুলিকে আক্রমণ করেছিলেন, যেখানে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী, লালু প্রসাদ এবং তেজস্বী যাদব সহ আরজেডি নেতারা ভাষণ দিয়েছিলেন। আরজেডি প্রধান বলেছিলেন যে মোদীর পরিবার না থাকলে তিনি কী করতে পারেন। মোদী পাল্টা আঘাত করে বলেছেন, "দুর্নীতি, রাজবংশের রাজনীতি এবং তুষ্টি - ইন্ডিয়া জোটের সমস্ত দল এতে নিমজ্জিত।"

তিনি আরও বলেন, “তাদের নেতারা এখন বিরক্ত ও ক্ষুব্ধ। আমি তাদের রাজবংশীয় শাসন নিয়ে প্রশ্ন করি। তাই তারা বলতে শুরু করেছে যে মোদীর কোনো পরিবার নেই। আগামীকাল তারা বলবে যে আপনি কোনো সাজা পাননি তাই আপনি রাজনীতিতে আসতে পারবেন না। আমার তেলেঙ্গানার ভাই ও বোনেরা, আমার জীবন একটি খোলা বই… আমি আমার দেশের মানুষের জন্য বাঁচব এমন স্বপ্ন নিয়ে বাড়ি ছেড়েছি। প্রতিটি মুহূর্ত আপনার জন্য হবে। আমার নিজের কোনো স্বপ্ন থাকবে না… তাইতো কোটি মানুষ আমাকে আপন মনে করে, তাই বলি এদেশের ১৪০ কোটি মানুষ আমার পরিবার।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!