'২০১৯- আমি চৌকিদার, ২০২৪- আমি মোদীর পরিবার', কেন X-তে বায়ো পরিবর্তন করলেন অমিত শাহ, নাড্ডারা

বায়োতে পরিবর্তনগুলি এমন সময়ে দেখা গিয়েছিল যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তেলেঙ্গানার আদিলাবাদে একটি জনসভায় ভাষণ দিয়েছিলেন। এর কিছুক্ষণ আগে তিনি বলেছিলেন যে গোটা দেশই তাঁর পরিবার।

Parna Sengupta | Published : Mar 4, 2024 9:16 AM IST

সোমবার অর্থাৎ ৪ মার্চ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি জেপি নাড্ডা সহ বিজেপির বেশিরভাগ শীর্ষ নেতা হঠাৎ করেই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তাদের প্রোফাইলের বায়োতে ​​দেওয়া তথ্য পরিবর্তন করেছেন। বেলার দিকে এই নেতাদের এক্স হ্যান্ডেলে নামের আগে 'মোদীর পরিবার' শব্দটি যুক্ত করা হয়।

বিশেষ বিষয় হল এই শব্দটি একই সময়ে অনেক বিজেপি নেতা তাদের এক্স অ্যাকাউন্টে ব্যবহার করেছিলেন। বায়োতে পরিবর্তনগুলি এমন সময়ে দেখা গিয়েছিল যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তেলেঙ্গানার আদিলাবাদে একটি জনসভায় ভাষণ দিয়েছিলেন। এর কিছুক্ষণ আগে তিনি বলেছিলেন যে গোটা দেশই তাঁর পরিবার। এমন পরিস্থিতিতে বোঝা যায় যে প্রধানমন্ত্রীর সেই বক্তব্যের পরিপ্রেক্ষিতে, অন্য বিজেপি নেতারা দলের কৌশলের অংশ হিসাবে বায়ো অন এক্স অ্যাকাউন্টে এটি যুক্ত করেছেন।

দেখুন, আদিলাবাদে কী বলেন প্রধানমন্ত্রী মোদী?

 

 

কোন বিজেপি নেতারা তাদের বায়ো অন এক্স অ্যাকাউন্টে পরিবর্তন করেছেন?

অমিত শাহ

জেপি নাড্ডা

নীতিন গড়করি

পীযূষ গয়াল

অনুরাগ ঠাকুর

সম্বিত পাত্র

এটি লক্ষণীয় যে মোদীর পরিবারের নামটি নির্বাচনের দামামা বাজার ঠিক আগে X-তে বিজেপি নেতারা ব্যবহার করেছেন। রাজনৈতিক মহলে আলোচনা চলছে যে এপ্রিল-মে মাসে হতে চলা লোকসভা নির্বাচনের সময় বিজেপি এই পারিবারিক পদ্ধতির মাধ্যমে ভোটারদের আকৃষ্ট করতে চায়। ২০১৯ সালের সাধারণ নির্বাচনের আগেও নরেন্দ্র মোদীর একটি বক্তব্য খুবই জনপ্রিয় হয়ে উঠেছিল। তিনি তখন বলেছিলেন, “আমি একজন চৌকিদার বা প্রহরী।” এই স্লোগান নিয়ে বিজেপির তরফেও ব্যাপক প্রচার চালানো হয়েছিল এবং এবার পরিবার স্লোগানে “মোদীর পরিবার” স্লোগান দেখা গেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!