PM Modi: 'মোদী ম্যাজিক'! কাতার থেকে ভারতের প্রাক্তন সেনা-কর্তারা মুক্তি পেতেই নরেন্দ্র মোদীর জয়গানে ভরে উঠল সোশ্যাল মিডিয়া

কাতার সরকারের সিদ্ধান্তের মুখোমুখি হয়ে মৃত্যুদণ্ডের সাজা পাওয়া সেনাকর্তাদের ফিরিয়ে আনার ঘটনা দেখে উচ্ছ্বসিত হয়ে উঠেছে সমগ্র ভারত।

Sahely Sen | Published : Feb 12, 2024 7:21 AM IST / Updated: Feb 12 2024, 12:53 PM IST

কূটনৈতিক পদক্ষেপে সারা বিশ্বের কাছেই ভারতের মোদী সরকারের একেকটি সিদ্ধান্ত দৃষ্টান্তকারী বলে বিবেচিত হয়। এবার কাতার সরকারের সিদ্ধান্তের মুখোমুখি হয়ে মৃত্যুদণ্ডের সাজা পাওয়া সেনাকর্তাদের ফিরিয়ে আনার ঘটনা দেখে উচ্ছ্বসিত হয়ে উঠেছে সমগ্র ভারত।

-

'গুপ্তচরবৃত্তি'-র অভিযোগ তুলে ৮ জন প্রাক্তন ভারতীয় সেনাকর্তাদের বন্দি করে রেখেছিল কাতার সরকার। এই বন্দিদের প্রত্যেককে মৃত্যুদণ্ডের সাজা ঘোষণা করেছিল কাতারের আদালত। কিন্তু, মোদী সরকারের পক্ষ থেকে প্রত্যেক অফিসারের পরিবারকে আশ্বস্ত করা হয়েছিল যে, ভারতের প্রত্যেক সেনাকর্তাকে মুক্ত করা হবে এবং দেশে ফিরিয়ে আনা হবে। 

 



তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সিনিয়র উপদেষ্টা কাঞ্চন গুপ্তা জানিয়েছেন যে, বরাবরের মতো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গ্যারান্টি' ম্যাজিকের মতো কাজ করেছে। ১১ ফেব্রুয়ারি, ৮ জনকেই মুক্তি দিয়েছে কাতারের আদালত। কাতার সরকারের পক্ষ থেকে প্রত্যেক বন্দিকে মুক্তি দেওয়া হয়েছে। ৮ জনের মধ্যে ৭ জন অফিসারই অত্যন্ত নিরাপদে এবং আনন্দের সঙ্গে নিজের দেশে ফিরে এসেছেন। 
 



দেশে ফিরে এসেই প্রত্যেক প্রাক্তন সেনাকর্তা ধ্বনি তুলেছেন 'ভারত মাতা কি জয়' । আর, এই আনন্দে বাঁধভাঙা উচ্ছ্বাসএর ঢেউ আছড়ে পড়েছে সোশ্যাল দুনিয়ায়। প্রত্যেক মানুষ নরেন্দ্র মোদীর জয়গানে মুখর হয়ে উঠেছেন। 

 


আরও দেখুন- 
 India Qatar: মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত প্রাক্তন ৮ জন নৌসেনা কর্তার মুক্তি, মোদী সরকারের কূটনৈতিক জয়ে উচ্ছ্বসিত ভারতীয়রা

Share this article
click me!