বিষয় শশী থারুর, সোশ্যাল মিডিয়া সরগরম করণ থাপার ও জয় অনন্ত দেহরায়ের টুইট যুদ্ধে

করণ থাপারের বিরুদ্ধে টুইট করে জয় অনন্ত দেহরায় অভিযোগ করেছিলেন যে ২০২২ সালে থাপার শ্লীলতাহানির ঘটনার পরে শশী থারুরকে বাঁচিয়েছিলেন।

 

Saborni Mitra | Published : Apr 16, 2024 2:55 PM IST

শশী থারুর ইস্যুতে করণ থাপার ও জয় অনন্ত দেহরায়ের মধ্যে টুইট যুদ্ধে তোলপাড় সোশ্যাল মিডিয়া। একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছেন। করণ থাপার জয় অনন্ত দেহরায়ের সমালোচনা করেছেন। জয় হলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মহুয়া মৈত্রের সহযোগী। তিনি মহুয়ার বিরুদ্ধে টাকা নিয়ে সংসদে প্রশ্ন করার অভিযোগ তুলেছিলেন। করণ থাপার জয় অনন্ত দেহদারাইকে তার বার্তা সম্পাদনা করার এবং এটিকে ভুলভাবে উপস্থাপন করার জন্য অভিযুক্ত করেছেন এবং তাকে চ্যালেঞ্জ করেছেন যে যদি জয় অনন্ত দেহরায়ের মধ্যে সামান্য সত্যও অবশিষ্ট থাকে, তবে তিনি সম্পাদনা না করেই পুরো বার্তাটি প্রকাশ্যে আনবেন। জয় অনন্ত দেহরায় উত্তর দেওয়ার সময় থাপারকে শ্লীলতাহানির অভিযোগ এনে শশী থারুরকে রক্ষা করার অভিযোগ তুলেছেন।

করণ থাপারের বিরুদ্ধে টুইট করে জয় অনন্ত দেহরায় অভিযোগ করেছিলেন যে ২০২২ সালে থাপার শ্লীলতাহানির ঘটনার পরে শশী থারুরকে বাঁচিয়েছিলেন। এর জবাবে করণ থাপার বলেন দেহরায়ই ঘটনাতে সম্পূর্ণ ভুলভাবে ব্যাখ্যা করেছেন। তাঁর আরও অভিযোগ জয় শশী থাকুরকে অসম্মান করার জন্যই এজতীয় কাজ করেছেন। থারুর বিরুদ্ধে ওঠা সব অভিযোগই মিথ্যা।

 

করণ থাপারের উত্তরে জয় অনন্ত দেহরায় টুইট করেছেন যে আজ করণ থাপারের দেওয়া বক্তব্যে আমি হতাশ। একটি প্রবল যৌন শিকারীকে রক্ষা করার পাপের প্রায়শ্চিত্ত করার পরিবর্তে, তিনি মিথ্যা বলা এবং তাকে রক্ষা করা বেছে নিয়েছেন। প্রশ্নযুক্ত পাঠ্য বার্তাটি, যা করণের দ্বারা পাঠানো হয়েছিল, তার একমাত্র উদ্দেশ্য ছিল একজন দুর্নীতিগ্রস্ত ব্যক্তিকে রক্ষা করা - এবং এটি অবশ্যই তার জন্য বড় আতঙ্ক এবং লজ্জার কারণ হয়েছিল। এটার আর বিস্তারিত বলার প্রয়োজন নেই।

 

 

করণ সেই বার্তাগুলি প্রকাশ করতে স্বাগত জানাচ্ছেন যা তিনি দাবি করেছেন যে এই ঘটনাটি ঘটেছিল তখন আমি তাকে পাঠিয়েছিলাম। সত্য যে কেউ নেই। আসলে, তিনি আমাকে বেশ কয়েকবার ফোন করেছিলেন এবং আমাকে চুপ থাকতে বলেছিলেন, যাতে কংগ্রেস সভাপতি নির্বাচনে শশীর সম্ভাবনা প্রভাবিত না হয়। তিনি বিরক্ত ছিলেন বলেও জানিয়েছেন। বলেন তিনি আমার উপর যে চাপ দিচ্ছিল তাতে হতাশ হয়ে, আমি তার কল রিসিভ করা বন্ধ করে দিয়েছিলাম, তাই আমার কাছে তার বার্তাগুলি হতাশাজনক ছিল।

করণ থাপার তার বিবৃতিতে বলেছেন যে তিনি সম্মানিত। দুর্ভাগ্যজনক সত্য হল তারা ভিকটিমের সুনাম নষ্ট করার জন্য সরাসরি হুমকি দিয়েছিল এবং আলাদাভাবে, আমি শশীকে রিপোর্ট করলে ভিকটিম আমার উপর রাগ করবে বলে দাবি করে আমাকে চুপ করার চেষ্টা করেছিল।

 

থাপার বলেছিলেন যে সেই সময়ে শশী থারুর কংগ্রেস পার্টির সভাপতি এবং জয় দেহদরয়ের পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছিলেন, শশীকে অপমান করার চেষ্টায় এবং তাঁর বিরুদ্ধে একরকম প্রতিহিংসা হিসাবে, আমাকে এক বা একাধিক বার্তা পাঠিয়েছিলেন। এরপর আমি জয় দেহরায়ের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করি এবং তাকে শশীর মানহানির এই প্রচেষ্টা বন্ধ করতে বলি। যেহেতু সে উত্তর দেয়নি আমি তাকে একটি টেক্সট মেসেজ পাঠিয়েছি যা রিডাক্ট আকারে প্রকাশ করা হয়েছে। জয় দেহরায় যদি সম্পূর্ণ অসম্পাদিত পাঠ্য বার্তা প্রকাশ করত, তবে সবকিছু পরিষ্কার হয়ে যেত। তাঁর উদ্দেশ্য পরিষ্কার ও স্পষ্ট ছিল বলেও দাবি করেছেন তিনি।

 

 

এই বিষয়ে মন্তব্য করেছেন বিজেপি নেতা অমিত মালব্য। তিনি বলেছেন, করণ থাপারের এই কাজ শশী থারুরকে আরও সমস্যায় ফেলেছে। কিন্তু মজার বিষয় হল এখন সব অভিযোগ তিনি থাপারের ওপর চাপিয়ে দিয়েছেন।

Share this article
click me!