কর্ণাটকের প্রাক্তন শীর্ষ পুলিশ অফিসারের ছেলেকে আটক, সংসদ হামলা ইস্যুতে বড় পদক্ষেপ দিল্লি পুলিশের

সূত্র জানায়, আটক হওয়া ওই ব্যক্তির নাম সাইকৃষ্ণ জাগলি। তিনি সংসদে হামলা চালানোর চেষ্টা করা ব্যক্তি মনোরঞ্জন ডি-এর বন্ধু।

Parna Sengupta | Published : Dec 21, 2023 6:27 AM IST

সংসদে দুই ব্যক্তির ঢুকে পড়া ও হামলার চেষ্টার ঘটনায় অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারের ছেলে ও কর্ণাটকের ইঞ্জিনিয়রকে আটক করা হল। দিল্লি পুলিশ আধিকারিকরা বাগালকোটে তার বাড়ি থেকে আটক করেন ওই ব্যক্তিকে। তাদের নয়াদিল্লিতে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

সূত্র জানায়, আটক হওয়া ওই ব্যক্তির নাম সাইকৃষ্ণ জাগলি। তিনি সংসদে হামলা চালানোর চেষ্টা করা ব্যক্তি মনোরঞ্জন ডি-এর বন্ধু। মনোরঞ্জন এই মামলার চার অভিযুক্তের একজন, যারা এখন সন্ত্রাসবিরোধী আইন, বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইনের অধীনে অভিযোগে বিচারাধীন। সূত্র জানায়, সাইকৃষ্ণ ও মনোরঞ্জন বেঙ্গালুরু ইঞ্জিনিয়ারিং কলেজের ব্যাচমেট ছিলেন। সংসদে অনুপ্রবেশকারী জিজ্ঞাসাবাদের সময় সাইকৃষ্ণের নাম নিয়েছিল বলে অভিযোগ।

সাইকৃষ্ণ নিজে একজন ইঞ্জিনয়ার। তাঁর বাবা অবসরপ্রাপ্ত ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিশ। তিনি তার বাগালকোটের বাড়ি থেকে কাজ করছিলেন। তার বোন স্পন্দা মিডিয়াকে বলেছেন যে তিনি "কোন ভুল করেননি"।

তার বোন জানান "এটা সত্যি যে দিল্লি পুলিশ এসেছিল। আমার ভাইকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। আমরা এই তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করেছি। সাইকৃষ্ণ কিছু ভুল করেননি। তিনি এবং মনোরঞ্জন রুমমেট ছিলেন। এখন আমার ভাই বাড়ি থেকে কাজ করে।"

গত বুধবার সংসদে নিরাপত্তা লঙ্ঘনের অভিযোগে এ পর্যন্ত মোট ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তরা পুলিশকে বলেছে যে তাদের লক্ষ্য ছিল মণিপুরের অশান্তি, বেকারত্ব এবং কৃষকদের সমস্যার প্রতি দৃষ্টি আকর্ষণ করা। তবে পুলিশ জানিয়েছে, সব দিক খতিয়ে দেখা হচ্ছে।

গ্রেফতার হওয়া অভিযুক্তদের মধ্যে রয়েছে মনোরঞ্জন এবং সাগর শর্মা, যিনি লোকসভায় অনুপ্রবেশ করেছিলেন, অমল শিন্ডে এবং নীলম আজাদ, যিনি সংসদের বাইরে ধোঁয়া ব্যবহার করেছিলেন, ললিত ঝা, যাকে নিরাপত্তা লঙ্ঘনের মূল পরিকল্পনাকারী বলে মনে করা হয় এবং মহেশ কুমাওয়াত, যিনি অভিযোগ করেন কিন্তু ঝাকে সাহায্য করা হয়েছিল। ,

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!