Viral Video: সোনিয়া গান্ধী 'ভারত মাতা', তেলেঙ্গানায় কংগ্রেসের পোস্টার ঘিরে বিজেপির তীব্র আক্রমণ

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সোমবার তেলঙ্গানায় 'ভারত মাতা' হিসাবে কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী সোনিয়া গান্ধীকে চিত্রিত করা পোস্টারের প্রতিক্রিয়ায় কংগ্রেস পার্টির উপর তীব্র আক্রমণ শুরু করেছে।

Rajat Karmakar | Published : Sep 18, 2023 10:25 AM IST

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সোমবার তেলঙ্গানায় 'ভারত মাতা' হিসাবে কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী সোনিয়া গান্ধীকে চিত্রিত করা পোস্টারের প্রতিক্রিয়ায় কংগ্রেস পার্টির উপর তীব্র আক্রমণ শুরু করেছে। কংগ্রেস নেতৃত্বের সমালোচনা করে দেশ ও এর জনগণের উপর 'পরিবারবাদ' জোর করে চাপিয়ে দেওয়ার নিন্দা করেছে বিজেপি।

তেলেঙ্গানার আসন্ন বিধানসভা নির্বাচনের প্রস্তুতির জন্য হায়দরাবাদে পুনর্গঠিত কংগ্রেস ওয়ার্কিং কমিটির প্রথম বৈঠকের পরে সোনিয়া গান্ধীকে ভারত মাতা হিসাবে দেখানো এই পোস্টারগুলি টাঙানো হয়েছিল। সোনিয়া, রাহুল, প্রিয়াঙ্কা গান্ধী এবং দলের প্রধান মল্লিকার্জুন খারগে-সহ শীর্ষ কংগ্রেস নেতারা উপস্থিত ছিলেন, সভায় পোস্টারগুলিতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গে এবং পার্টির সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপালের ছবিও ছিল।

 

 

বিজেপির মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা কংগ্রেসের কঠোর সমালোচনা করেছেন, ভারত মাতাকে ক্রমাগত অসম্মান করার অভিযোগ করেছেন। তিনি পূর্ববর্তী উদাহরণগুলি উল্লেখ করেছিলেন যেখানে আরাধনা মিশ্রের মতো কংগ্রেস নেতারা পরামর্শ দিয়েছিলেন যে 'ভারত মাতা কি জয়' বলা দলীয় শৃঙ্খলার বিরুদ্ধে এবং বিডি কাল্লা "ভারত মাতা কি জয়" এর পরিবর্তে "সোনিয়া মাতা কি জয়" শব্দটি ব্যবহার করেছিলেন। পুনাওয়ালা এই সর্বশেষ পদক্ষেপটিকে "সম্পূর্ণ লজ্জাজনক" হিসাবে চিহ্নিত করেছেন এবং কংগ্রেসের জন্য পরিবার কীভাবে দেশ এবং এর জনগণের চেয়ে অগ্রাধিকার পায় তার প্রতিফলন।

হায়দরাবাদে কংগ্রেস ওয়ার্কিং কমিটির (সিডব্লিউসি) সভাটি রাজ্য নির্বাচনের আগে রাজনৈতিক তাৎপর্যপূর্ণ ছিল, ১৭ সেপ্টেম্বর, ১৯৪৮-এ ভারতীয় ইউনিয়নের সঙ্গে পূর্বের হায়দ্রাবাদ রাজ্যের একীভূত হওয়ার ৭৫তম বার্ষিকীর সঙ্গে মিলিত হয়েছিল। বৈঠকের পরে রাহুল গান্ধী বিধানসভা নির্বাচনের আগে তেলেঙ্গানার জন্য টুইট করে ছয় দফা প্রতিশ্রুতিও দেন।

Share this article
click me!