চিকিৎসার প্রয়োজনে বিদেশ সফরে সোনিয়া গান্ধী, সঙ্গী রাহুল-প্রিয়াঙ্কা

বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয় কংগ্রেসের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা জয়রাম রমেশ দলের একাধিক কর্মসূচির কথা জানান। পাশাপাশি এদিন তিনি সোনিয়া গান্ধীর বিদেশ সফর সম্পর্কেও জানান সংবাদমাধ্যমকে।

Ishanee Dhar | Published : Aug 24, 2022 2:50 AM IST / Updated: Aug 24 2022, 08:29 AM IST

চিকিৎার প্রয়োজনে বিদেশ যাত্রা কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর। সঙ্গে থাকছে রাহুন ও প্রিয়াঙ্কাও। বুধবার এমনটাই জানালেন কংগ্রেসের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা জয়রাম রমেশ। এদিন পার্টির অন্যান্য কর্মসূচী প্রসঙ্গেও সংবাদমাধ্যমকে জানান তিনি।
বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয় কংগ্রেসের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা জয়রাম রমেশ দলের একাধিক কর্মসূচির কথা জানান। পাশাপাশি এদিন তিনি সোনিয়া গান্ধীর বিদেশ সফর সম্পর্কেও জানান সংবাদমাধ্যমকে। তিনি বলেন, "কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী চিকিৎসার জন্য বিদেশ সফরে যেতে চলেছেন। তাঁর সঙ্গে থাকবেন রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী।" কংগ্রেসের অন্যান্য কর্মসূচি সম্পর্কে বলতে গিয়ে রমেশ বলেন,"আগামী ৪ সেপ্টেমবর মূল্যবৃদ্ধির প্রতিবাদে দিল্লতে রাহুল গান্ধীর নেতৃত্বে 'মেহেঙ্গাই পর হল্লা বল' মিছিল বেরোবে।" 
বিদেশ থেকে ফেরার আগে সোনিয়া গান্ধী তাঁর অসুস্থ মায়ের সঙ্গেও দেখা করবেন বলে জানা যাচ্ছে। 
প্রসঙ্গত, গত মঙ্গলবার কংগ্রেস সভাপতি দৌপদী মুর্মুর সঙ্গে দেখা করেন। 

আরও পড়ুনকংগ্রেসের সভাপতি নির্বাচন কি বিশবাঁও জলে? রাজীব গান্ধীর জন্মদিনেও নিজের অবস্থানে অনড় রাহুল 
উল্লেখ্য, সম্প্রতি কংগ্রেসের সিনিয়র লিডার আনন্দ শর্মা তাঁর সভাপতি পদ থেকে পদত্যাগ করেছেন। এর কারণ হিসেবে আনন্দ বলেছেন, এত বঞ্চনা ও অপমানের পরে তাঁর কাছে পদত্যাগ ছাড়া আর কোনও উপায় ছিল না। 
অন্যদিকে হিমাচলপ্রদেশের এআইসিসি-এর দায়িত্বপ্রাপ্ত রাজীব শুক্লা আনন্দ শর্মার সঙ্গে দেখা করার পরে সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করার উদ্দেশ্যে দিল্লির পথে রওনা দেন। 
উল্লেখ্য, সাম্প্রতিককালেই কোভিডে আক্রান্ত হয়েছিলেন সোনিয়া গান্ধী। 

আরও পড়ুন - 'আপনি থাকবেন স্যার?', রাহুল গান্ধী না হলে পরবর্তী কংগ্রেস সভাপতি কে- জল্পনা তুঙ্গে

প্রসঙ্গত, মূল্যবৃদ্ধি, বেকারত্ব, খাদ্যপন্যের উপর জিএসটি বসানো সহ একাধিক ইস্যুতে দেশজুড়ে সরব কংগ্রেসকর্মীরা।  এই মর্মে সংসদ থেকে একটি মিছিল রাষ্ট্রপতি ভবনের দিকে রওনা হয়েছিল । মিছিলের নেতৃত্বে ছিলেন রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, শশী থারুর, সোনিয়া গান্ধী সহ একাধিক সাংসদ ও নেতা নেত্রীরা। মিছিল বিজয় চক পেরোনোর আগেই পুলিশের বাধার মুখে পরে। ঘটনাস্থলে আটক করা হয় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে। সূত্র মারফত খবর এইদিন প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও করারও পরিকল্পনা ছিল বিক্ষোভকারীদের।  
পুলিশের বাধার মুখে সামনে এগোতে না পারায় রাজপথেই ধরনায় বসে পরেন প্রিয়াঙ্কা গান্ধী। পুলিশের সঙ্গে রিতীমত ধস্তাধস্তি শুরু হয়। প্রায় টেনে হিঁচড়ে পুলিশ ভ্যানে তোলা হয় তাঁকে। এছাড়াও আটক করা হয় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকে। ঘটনার প্রতিবাদে বিভিন্ন জায়গায় চলছে কংগ্রেস কর্মীদের বিক্ষোভ।  

Read more Articles on
Share this article
click me!