বোট ও নাম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশনের উদ্যোগে সরকারি স্কুলের পড়ুয়াদের জন্য বিশেষ কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা

ডিজিটাল যুগে উন্নতির জন্য প্রয়োজনীয় সরঞ্জামগুলির সাহায্যে তরুণ মনকে ক্ষমতায়নের জন্য তৈরি করা এই কম্পিউটার ক্লাসের অন্যতম উদ্দেশ্য। ব্যবহারিক প্রশিক্ষণ এবং মৌলিক কম্পিউটার দক্ষতার ব্যাপক অভিজ্ঞতা দেবে এই কার্যক্রম।

Parna Sengupta | Published : Jan 31, 2024 1:59 PM IST

যুব সম্প্রদায়ের ক্ষমতায়নের লক্ষ্যে নয়া উদ্যোগ। ইলেট্রনিক্স ব্র্যান্ড বোটের উদ্যোগে নাম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশন চালু করছে সরকারি স্কুলের শিশুদের জন্য কম্পিউটার ক্লাস। এই কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (CSR) উদ্যোগের লক্ষ্য হল সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা দিয়ে এগিয়ে নিয়ে যাওয়া। কম্পিউটার দক্ষতা, নতুন সুযোগের রাস্তা তৈরি করে এই পড়ুয়াদের উজ্জ্বল ভবিষ্যতের দিকে অগ্রসর করা এই উদ্যোগের মূল লক্ষ্য বলে জানানো হয়েছে।

ডিজিটাল যুগে উন্নতির জন্য প্রয়োজনীয় সরঞ্জামগুলির সাহায্যে তরুণ মনকে ক্ষমতায়নের জন্য তৈরি করা এই কম্পিউটার ক্লাসের অন্যতম উদ্দেশ্য। ব্যবহারিক প্রশিক্ষণ এবং মৌলিক কম্পিউটার দক্ষতার ব্যাপক অভিজ্ঞতা দেবে এই কার্যক্রম। শিক্ষার্থীরা বেসিক কম্পিউটার অপারেশন, ডিজিটাল লিটারেসি ইত্যাদির মতো প্রয়োজনীয় বিষয়ের গভীরে পড়াশোনার সুযোগ পাবে। সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন, ক্রমাগত বৃদ্ধি পাওয়া ডিজিটাল নেভিগেট করার জন্য আত্মবিশ্বাস এবং জ্ঞান অর্জন করবে তাঁরা বলে আশাবাদী সংস্থা।

boAt-এর সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও সমীর মেহতা জানিয়েছেন "বোট সংস্থা জীবনকে ক্ষমতায়ন এবং পরিবর্তন করার জন্য প্রযুক্তির শক্তিতে বিশ্বাস করি," তিনি আরও জানান “নাম্মা বেঙ্গালুরুর সাথে এই সহযোগিতার মাধ্যমে আমাদের লক্ষ্য হল সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের প্রয়োজনীয় কম্পিউটার দক্ষতা দিয়ে তৈরি করা। তিনি বলেন আমরা বিশ্বাস করি এই প্রোগ্রাম শুধু তাদের শেখার অভিজ্ঞতাই বাড়ায় না, ব্যক্তিগত ও ব্যক্তিগত বৃদ্ধির নতুন পথও খুলে দেয়। পেশাদারভাবে উন্নতি করতে পারবে তারা।

নাম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশনের ট্রাস্টি সঞ্জয় কে প্রভু বলেছেন, “আমরা এই প্রভাবশালী উদ্যোগে বোটের সঙ্গে অংশীদার হতে পেরে রোমাঞ্চিত। কম্পিউটার ক্লাস প্রোগ্রাম ডিজিটাল বিভাজন দূর করতে এবং সরকারি স্কুলের শিক্ষার্থীদের ক্ষমতায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আজকের ডিজিটাল বিশ্বে দক্ষতা অর্জনের জন্য প্রয়োজনীয় উপকরণ যোগাবে। আমরা বিশ্বাস করি যে প্রযুক্তিতে প্রবেশাধিকার এই ক্লাসের মাধ্যমে পড়ুয়ারা পাবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!