রাহুল গান্ধীর পাশে দাঁড়িয়ে সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে প্রশ্ন, প্রমাণ চাইলেন কেসিআর

রবিবার এক সাংবাদিকের প্রশ্নের জবাব দিতে গিয়ে কেসিআর বলেন, রাহুল গান্ধী নন, তিনিও সার্জিক্যাল স্ট্রাইকের সপক্ষে প্রমাণ চান। তিনিও জানতে চান সম্পূর্ণ তথ্য আর সত্য। তিনি আরও বলেন এটা শুধুমাত্র রাহুল গান্ধীর বিষয় নয়। এটা গোটা দেশের বিষয়। সেই কারণে এখন তিনি সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে প্রশ্ন তুলেছেন। 

Web Desk - ANB | Published : Feb 14, 2022 5:43 AM IST

সার্জিক্যালস্ট্রাইক (surgical strike) নিয়ে এবার আর একা কংগ্রেস নেতার রাহুল গান্ধী (Congress Leader Rahul Gandhi) নয়, তাঁর পাশে দাঁড়িয়ে  প্রশ্ন তুললেন তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (Telangana CM KCR)। কেসিআর রবিবার একটি সাংবাদিক সম্মেলন করেন। সেখানে তিনিও রাহুল গান্ধীর মতই সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে প্রশ্ন  তোলেন। ঘটনার সপক্ষে প্রমাণ চান। দিন কয়ের ধরেই বিজেপির বিরুদ্ধে সরব হয়েছেন তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী। কেন্দ্র বিরোধী সুর চড়িয়ে সরাসরি আক্রমণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

রবিবার এক সাংবাদিকের প্রশ্নের জবাব দিতে গিয়ে কেসিআর বলেন, রাহুল গান্ধী নন, তিনিও সার্জিক্যাল স্ট্রাইকের সপক্ষে প্রমাণ চান। তিনিও জানতে চান সম্পূর্ণ তথ্য আর সত্য। তিনি আরও বলেন এটা শুধুমাত্র রাহুল গান্ধীর বিষয় নয়। এটা গোটা দেশের বিষয়। সেই কারণে এখন তিনি সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন এটা কেন্দ্রীয় সরকারের দায়িত্ব বা জবাবদেহীতার মধ্যেই পড়ে যে সমস্ত বিষয় সকলকে জানান। তিনি বলেন, ভারতে গণতন্ত্রের শাসন চলে। এই দেশে কোনও রাজার শাসন নেই। তাই কেন্দ্রীয় সরকার জবাব দিতে বাধ্য। তিনি আরও বলেন বিজেপি মিথ্যা ও অসত্য সংবাদ ছড়িয়ে জনমত তৈরি করতে চায়। রাহুল গান্ধী এই দেশের মানুষ, ওয়াইনাডের সাংসদ। সেই কারণে সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে প্রশ্ন করতেই পারেন। 

কর্নাটকের হিজাব ইস্যুতে কেসিআর সরাসরি প্রশ্ন করেন কেন সেখানে বিজেপি সরকার গঠন করেছে যেখানে গেরুয়া শিবির সংখ্যা গরিষ্ঠ জনগণের সমর্থন পায়নি? পাশাপাশি তিনি এমন সব রাজ্যগুলির কথা উল্লেখ করেন যেখানে হিজেপি জোট ও দলত্যাগের সাহায্যে সরকার গঠন করেছিল। বিজেপি অগণতান্ত্রিক দল বলেও মন্তব্য করেন কেসিআর। 

সম্প্রতি রাহুল গান্ধীর চড়া সমালোচনা করেছেন অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা। তিনি বলেছিলেন রাহুল গান্ধী স্যার্জিক্যাল স্ট্রাইকের প্রমাণ চাইছেন। কিন্তু এর প্রমাণ দেওয়া যায় না।  যেমন তাঁরাও কোনও দিন প্রমাণ চাননি যে রাজীব গান্ধী রাহুল গান্ধীর আসল পিতা কিনা। যাই হোক এই ঘটনায় তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে হেমন্ত বিশ্বশর্মাকে। অসমের বিজেপির প্রধান প্রতিপক্ষ কংগ্রেস। রাজ্যের মুখ্যমন্ত্রীর তীব্র সমালোচনা করেছেন। 

রাহুল গান্ধীর ওপর এভাবে আক্রমণের তীব্র সমালোচনা করেছেন তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও বা কেসিয়ার। তিনি বলছেন রাহুল গান্ধীকে যে নিচ ভাষায় নিশানা করা হচ্ছে তা দেখে তাঁর চোখে জল আসছে। তাঁর প্রশ্ন একজন মুখ্যমন্ত্রী কী করে এইভাষায় কথা বলতে পারেন। তিনি আরও করেছেন বিজেপির সর্বভাবরতীয় সভাপতি জেপি নাড্ডার তলব করা উচিৎ হেমন্ত বিশ্বশর্মাকে। তাঁর কাছে জানতে চাওয়া উচিৎ এজাতীয় মন্তব্য তিনি কেন করেছেন। তিনি আরও বলেছেন, প্রধানমন্ত্রী মোদী যেখানে সংস্কৃতির ওপর জোর দেন সেখানে তাঁর দলের এক নেতার এজাতীয় মন্তব্য শোভাপায় না। 
আজ পঞ্জাবে প্রধানমন্ত্রী মোদীর সভা, কড়া নিরাপত্তায় ঘেরা জলন্ধর

ইসরোর পিএসএলভি-সি৫২-র সফল উৎক্ষেপণ, দেখুন সেই ভিডিও

হিজাব ইস্যুতে কংগ্রেস নেতার ধর্ষণ মন্তব্য, নারীদের নিয়ে উপহাস বলল নেটিজেনরা

Share this article
click me!