নবি মহম্মদ নিয়ে অশালীন মন্তব্য, ছাত্রকে মারধর করে যৌন হেনস্থা করার অভিযোগ একটি দলের বিরুদ্ধে

নবি মহম্মদ নিয়ে মন্তব্য করায় হায়দ্রাবাদের ছাত্রকে মারধর করা হয়। 'আল্লাহ হু আকবর' স্লোগান দিতে বাধ্য করা হয়েছে। সমস্ত অভিযুক্তকে বরখাস্ত, এফআইআর দায়ের করা হয়েছে।

Web Desk - ANB | Published : Nov 13, 2022 11:13 AM IST

মুসলিম ধর্মের প্রধান মহম্মদ নবির বিরুদ্ধে মন্তব্য করায় এক ছাত্রকে বেধড়ক মারধর করা হল। এখানেই শেষ নয় , ছাত্রকে জোর করে 'আল্লাহ আকবর ' স্লোগান দিতে বাধ্য করা হয়েছে। এই ঘটনা ঘটেছে, হায়দরাবাদের ডিমড ইউনিভার্সিটির , ICFAI ফাউন্ডেশন ফর হায়ার এডুকেশনের । আক্রান্ত ছাত্রকে তাঁরই হোস্টেলের ঘরে বন্ধ করে নির্যাতন করা হয় বলে অভিযোগ। এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ। ইতিমধ্যেই দায়ের করা হয়েছে এফআইআর।

পুলিশ জানিয়েছে, গত ১১ নভেম্বর একটি অভিযোগ দায়ের কার হয়েছিল। যাতে বলা হয়েছিল গত ১ নভেম্বর কলেজ ক্যাম্পাসের হোস্টেল রুমেই ১৫-২০ জনের একটি দল চড়াও হয়। তারা হিমাঙ্ক বনসাল নামের ছাত্রকে ব্যপক মারধর করে। হিমাঙ্কর অভিযোগ তাঁকে মারধর করার পাশাপাশি যৌন নির্যাতনও করা হয়েছে। তিনি আরও বলেছেন, তাঁর সঙ্গে ওই দলের সদস্যরা খারাপ আচরণ করে। তাঁকে নগ্ন করে মারধর করা হয়। জামাকাপড় ছিঁড়ে ফেলে দেওয়া হয়। রাসায়নিক ও পাউডার খাওয়ানোর চেষ্টা করে। অনেকেই বলতে শুরু করেছিল মৃত্যু না হওয়া পর্যন্ত তাঁকে যেন মারা হয়।

 

 

হামলার ভিডিও সোশ্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল হয়েছে। কলেজেও অনেক পড়ুয়ার কাছে এই হামলার ভিডিও রয়েছে। আক্রান্তের সারা মুখে ক্ষত রয়েছে। চোখ ও নাক ফুলে গেছে। পুলিশের মতে ছাত্ররা এখনও আক্রান্ত ছাত্রকে হুমকি দিচ্ছে।

পুলিশ জানিয়েছে নবি নিয়ে মন্তব্যকে কেন্দ্র করে এজাতীয় ঘটনার সূত্রপাত। পুলিশ বলেছেন যারা বনসলকে মারধর করেছিল তাদের অভিযোগ ছিল, আক্রান্ত ছাত্র নবিকে কেন্দ্র করে অশালীন মন্তব্য করেছিল। নবি মহম্মদ নাবালিকদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করত বলেও অভিযোগ তাদের। নবি ৯ বছর বয়সী শিশুদের সঙ্গে খারাপ সম্পর্ক স্থাপন করত এমন মন্তব্য করেছে বানসল। আর সেই কারণেই তার ওপর চড়াও হয়েছিল তারা।

যদিও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে,প্রতিষ্ঠান নিজেরদের স্বচ্ছ ভাবমূর্তি বজায় রাখতে চায়। আর সেই কারণে বিশ্ববিদ্যায়ের অন্দরে জিরো টলারেন্স নীতি নেওয়া হয়েছে। সমস্ত পড়ুয়াদের সচেতন করা হয়েছে। ইতিমধ্যেই অনেককে বরখাস্ত করা হয়েছে। প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে।

আরও পড়ুনঃ

'মমতা বন্দ্যোপাধ্যায় থাকতে বাংলাভাগ হবে না', আবারও আশ্বস্ত করলেন তৃণমূল নেতা

ঘুমে অচৈতন্য ৯ বছরের শিশুকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ, প্রচুর রক্তক্ষরণের কারণে সংকটজনক নির্যাতিতা

জুহি চাওলার জন্মদিনে জানুন নায়িকা সম্পর্কে কিছু অজানা কথা, ৫৫টি বসস্ত পার করলেন তিনি

 

 

Share this article
click me!