'মোদীর পরিণতি হবে রাজীব গান্ধীর মত', কেরল সফরের আগেই আত্মঘাতী বোমা হামলার হুমকি চিঠি

মোদীর কেরল সফরের আগেই হুমকি চিঠি। আত্মঘাতী বোমা হামলার হুমকি চিঠি প্রধানমন্ত্রীকে লক্ষ্যে করে। তৎপর কেরল প্রশাসন।

 

Web Desk - ANB | Published : Apr 22, 2023 4:01 PM IST

আবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার হুমকি। পরশু অর্থাৎ সোমবার থেকে দুই দিনের কেরল সফরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগেই তাঁকে লক্ষ্যে করে আত্মঘাতী বোমা হামলা চালান হবে বলে হুমকি চিঠি দেওয়া হয়েছে। যা নিয়ে রীতিমত তৎপর কেরল পুলিশ। রাজ্য জুড়ে কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। মোদীর সফর ঘিরে তৎপর রয়েছে রাজ্য প্রশাসন। তেমনই জানিয়েছেন কেরলের একটি সূত্র।

কোচির বিজেপে নেতা তথা রাজ্য সভাপতি কে সুরেন্দ্রনের অফিসে চিঠি পাঠান হয়েছে। মালায়ালম ভাষায় লেখা হয়েছে চিঠি। তিনি দিন কয়েক আগে চিঠিটি পেয়ে কেরল পুলিশের হাতে তা তুলে দিয়েছেন বলে জানিয়েছেন। তবে কে চিঠি লিখেছে তা নিয়ে জানেন না বলেও সূত্রের খবর। তবে কেরল পুলিশ ইতিমধ্যেই এনকে জানি নামে এক ব্যক্তির সন্ধান শুরু করেছে। পুলিশ এই বিষয়ে মুখ খুলতে নারাজ। সূত্রের খবর এনকে জানির ঠিকানা থেকেই চিঠি পাঠান হয়েছে। তবে চিঠিতে বলা হয়েছে, 'মোদীরও পরিণতি হবে প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মত। ' তবে জানি জানিয়েছেন তিনি এজাতীয় কোনও চিঠি লেখেননি। তবে তিনি জানিয়েছেন এক ব্যক্তি তাঁকে ফাঁসাতে চেয়ে ও তাঁর ওপর প্রতিশোধ নিতে চেয়ে এজাতীয় চিঠি লিখেছে। সম্ভবত এই হুমকি চিঠির পিছনে তার শত্রুপক্ষের হাত রয়েছে বলেও মনে করছেন তিনি।

জানি সাংবাদিকদের জানিয়েছেন, পুলিশ তার বাড়িয়ে গিয়েছিল। তল্লাশি চালিয়েছে। চিঠির সঙ্গে তার হাতের লেখা মিলিয়ে দেখেছে। তিনি আরও বলেছেন, পুলিশ নিশ্চিত যে এই চিঠি লেখার সঙ্গে সে কোনও ভাবেই যুক্ত নয়। জানি আরও জানিয়েছেন, তিনি যাদের সন্দেহ করেন তাদের নাম ও ঠিকানাও পুলিশকে জানিয়েছেন।

কেরলে চালু হচ্ছে প্রধান বন্দে ভারত এক্সপ্রেস। সেমি হাইস্পিড এই ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ২৫ এপ্রিল তিরুবন্তপুরম থেকে ছুটবে প্রথম বন্দে ভারত এক্সপ্রেস। যা নিয়ে কেরলের বাসিন্দাদের মধ্যে চরম উত্তেজনা রয়েছে। কারণ একের পর এক রাজ্যে এই ট্রেন চালু হলেও এই প্রথম সেমি হাইস্পিড ট্রেন পেল করেল। বন্দে ভারত এক্সপ্রেসের সূচনার পাশাপাশি একাধিক জনকল্যাণমূলক প্রকল্পের উদ্বোধন আর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মোদী।

গোটা দেশেই চালু হয়েছে বন্দে ভারত এক্সপ্রেস। নির্ধারিত গতিতে ছুটছে না ভারতের গর্ব বন্দে ভারত এক্সপ্রেস। গত দুই বছরে গড়ে ঘণ্টায় ৮৩ কিলোমিটার গতিতে ছুটেছে বন্দে ভারত এক্সপ্রেস। অথচ এটির সর্বোচ্চ গতি থাকার কথা ১৮০ কিলোমিটার। তথ্যের অধিকারের অধীনে একটি প্রশ্নের উত্তরে এমনই তথ্য সামনে এসেছে। ট্র্যাকের খারাপ অবস্থার কারণেই বন্দে ভারত নির্ধারিত গতিতে ছুটতে পারছে না বলেও জানান হয়েছে। মধ্যপ্রদেশের চন্দ্রশেখর গৌড়ের দায়ের করা আরটিআইতে বলা হয়েছে, ২০২১-২২ সালে সেমি হাইস্পিড ট্রেনের গতি ছিল ৮৪.৪৮ কিলেমিটার প্রতি ঘণ্টা। ২০২২-২৩ সালে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন ছুটেছে ৮১.৩৮ কিলোমিটার প্রতি ঘণ্টা।

 

Read more Articles on
Share this article
click me!