ভবিষ্যতে আরও সতর্ক হওয়া প্রয়োজন, রাহুল গান্ধীকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

  • রাহুল গান্ধীকে ভবিষ্যতে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে  সুপ্রিম কোর্ট
  •  রাহুল গান্ধীর বিরুদ্ধে বিজেপি সাংসদের আনা অভিযোগ খারিজ সুপ্রিম কোর্টে
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অপমান করেছিলেন বলে রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগ 
  • রাফাল মামলার পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট

Tamalika Chakraborty | Published : Nov 14, 2019 8:18 AM IST

রাফাল চুক্তি নিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বিতর্কিত মন্তব্য করেছিলেন।  স্লোগানে তিনি  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উদ্দেশ্য করে বলেছিলেন, 'চৌকিদার চোর হ্যায়।'  আর স্লোগানের জন্য রাহুল গান্ধীকে সতর্ক করল সুপ্রিম কোর্ট। ভবিষ্যতে কোনও কথা বলার আগে রাহুল গান্ধীকে তা বিচার বিবেচনা করার পরামর্শ দেয় দেশের শীর্ষ আদালত। 

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রাহুল গান্ধী স্লোগান শুরু করেন 'চৌকিদার চোর হ্যায়।' রাহুল গান্ধী এই স্লোগান তোলার পরেই  মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়।  এই স্লোগানে ক্ষুব্ধ হয়ে ওঠেন বিজেপির নেতৃত্বরা। এই স্লোগানের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অপমান করা হয়েছে বলে বিজেপি সাংসদ মিনাক্ষী লেখি মামলা করেন।  বৃহস্পতিবার শুরুতেই সেই মামলা খারিজ করে দেয় সুপ্রিম কোর্টের একটি বেঞ্চ। তবে সাবধান করে সুপ্রিম কোর্ট জানায়, ভবিষ্যতে আরও সাবধান হওয়ার প্রয়োজন রয়েছে রাহুল গান্ধীর। 

 

উল্লেখ্য, রাহুল গান্ধী  ১০ এপ্রিল স্লোগান তোলেন চৌকিদার চোর হ্যায়।  বৃহস্পতিবার রাহুল গান্ধীকে ভৎর্সনা করার পাশাপাশি রাফালের মামলার পুনর্বিবেচনার আবেদন খারিজ করে দিয়েছে।  এর আগে সুপ্রিম কোর্ট গত বছর ডিসেম্বরে রাফাল চুক্তির বিষয়ে তদন্তের আবেদনগুলো খারিজ করে দেয়। এক বিবৃতিতে সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়, রাফাল চুক্তি নিয়ে সন্দেহের কোনও জায়গা নেই। দেশের শীর্ষ আদালত আরও জানায়, যুদ্ধবিমানের দাম নির্ধারণ করা আদালতের কাজ নয়। 
 

Share this article
click me!