‘বিজ্ঞাপন দেওয়ার টাকা থাকলে রেল প্রকল্পের টাকা নেই কেন!’ অরবিন্দ কেজরিওয়াল সরকারকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

সোমবার রেল প্রকল্পের জন্য আর্থিক তহবিল না থাকায় দিল্লি সরকারকে চূড়ান্ত ভর্ৎসনা করেছে সুপ্রিম কোর্ট। এই বিষয়টি নিয়ে এবার জোরালো কটাক্ষ করেছে বিজেপি।

Sahely Sen | Published : Jul 3, 2023 8:38 AM IST / Updated: Jul 03 2023, 02:16 PM IST

দিল্লি-মিরাট রিজিওনাল র‌্যাপিড ট্রান্সপোর্ট সিস্টেম (আর আর টি এস) প্রকল্প বাস্তবায়নে এত দেরি হচ্ছে কেন, এই বিষয়ে সোমবার দিল্লির অরবিন্দ কেজরিওয়াল সরকারকে প্রশ্ন করেন সুপ্রিম কোর্টের বিচারপতি। এর জবাবে দিল্লি সরকারের পক্ষ থেকে জানানো হয় যে, রাজ্য সরকারের হাতে যথেষ্ট আর্থিক তহবিল না থাকায় আর আর টি এস প্রকল্প বাস্তবায়ন সম্ভব হচ্ছে না। তখনই দিল্লি সরকারকে চূড়ান্ত ভর্ৎসনা করল সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জয় কিশান কাউলের ​​নেতৃত্বাধীন বেঞ্চ ৩ জুলাই, সোমবার এই প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে যথেষ্ট তহবিল বরাদ্দ করতে না পারার জন্য দিল্লি সরকারের চূড়ান্ত সমালোচনা করেছে। এর পাশাপাশি গত তিন আর্থিক বছরে বিজ্ঞাপনগুলিতে ব্যয় করা তহবিলের বিশদ তথ্যাদিও দিল্লি সরকারকে সরবরাহ করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। বিচারপতি আজ সরকার পক্ষের আইনজীবীকে প্রশ্ন করেছেন, ‘যদি আপনাদের কাছে বিজ্ঞাপন দেওয়ার জন্য যথেষ্ট অর্থ থেকে থাকে, তাহলে একটি মসৃণ পরিবহণ প্রকল্পের জন্য আপনাদের কাছে টাকা নেই কেন?’

এই বিষয়টির প্রতিক্রিয়া জানিয়ে রাজনীতির ময়দানে হাতিয়ার শানিয়েছে বিজেপি। গেরুয়া শিবিরের আইটি সেলের ইনচার্জ অমিত মালব্য দিল্লিতে কেজরিওয়াল সরকারের কঠোর সমালোচনা করেছেন। টুইটারে বার এবং বেঞ্চের প্রতিবেদনটি শেয়ার করে অমিত মালব্য লিখেছেন, অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন সরকার তহবিলের অভাবে এনসিআর র‌্যাপিড রেল প্রকল্পে অর্থায়ন করতে পারেনি। কেজরিওয়াল গত ৫ বছরে বিজ্ঞাপনের জন্য ১ হাজার ৮৬৮ কোটি টাকা ব্যয় করেছেন। যা প্রতি মাসে ৩১ কোটি টাকারও বেশি। কেজরিওয়াল সরকারের সমালোচনা করে অমিত মালব্য এও লিখেছেন যে, উন্নয়নমূলক কাজের জন্য কেজরিওয়াল সরকারের কোনও সংস্থান নেই, এদিকে করদাতাদের অর্থ আত্ম-প্রচার করার জন্য ব্যবহার করা হয়।

আরও পড়ুন- 
Saayoni Ghosh: একের পর এক প্রচার থেকে বাদ, সায়নী ঘোষকে নিয়ে কি বড় সিদ্ধান্ত নিতে চলেছে তৃণমূল?
PM Modi News: নরেন্দ্র মোদীকে কি নজরে রাখা হচ্ছে? ভোরের অন্ধকারে ওড়া ড্রোন নিয়ে ঘনাচ্ছে রহস্য

Panchayat Election 2023: অসুস্থতা সত্ত্বেও বীরভূমে মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা, পঞ্চায়েত নির্বাচনে জোরদার প্রস্তুতি

Share this article
click me!