সংসদে ঢুকতে মার্শালদের সঙ্গে ধস্তাধস্তি তৃণমূল সাংসদদের, গণতন্ত্র নিয়ে প্রশ্ন ডেরেকর


পেগাসাস ইস্যুতে তৃণমূল কংগ্রেস বিজেপির দ্বন্দ্ব আবারও প্রকাশ্যে এল। ডেরেকের টুইটে প্রশ্ন গণতন্ত্র নিয়ে। 

Asianet News Bangla | Published : Aug 5, 2021 7:25 AM IST

পেগাসাস ইস্যুতে আবারও সামনে এল তৃণমূল কংগ্রেস আর বিজেপির বিবাদ। বুধবারও রাজ্যসভায় আলোচনার দাবি জানিয়েছিলেন বিরোধী রাজনৈতিক দলের সাংসদরা। তৃণমূল কংগ্রেসের কয়েক জন সাংসদ গন্ডোগোল করেছিল, এই অভিযোগ তুলে বুধবারই রাজ্যসভায় ৬ সাংসদকে সাময়িক বহিষ্কার করে। কিন্তু এদিন সকালে আর্থাৎ বৃহস্পতিবার তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়ন একটি টুইট করেন। সেখানেই তিনি অভিগোর করেন সাময়িক বহিষ্কৃত সাংসদদের মধ্যে তিন জনকে পুনরায় সংসদে প্রবেশ করতে বাধা দেওয়া হয়েছে। 

ডেরেক নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করেন। সেই ভিডিওটিতে দেখা যাচ্ছে তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ দোলা সেন আর অর্পিতা ঘোষের পথ আটকে দাঁড়িয়ে রয়েছে পুরুষ মার্শাল। যার তীব্র সমালোচনা করেছেন তিনি। ডেরেক সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে প্রশ্ন তুলেছেন দেশের গণতন্ত্র নিয়ে। ডেরেক আরও বলেছেন, ' বিরোধীরা রাজ্যসভায় পেগাসাস ইস্যুতে আলোচনা চেয়েছিল। ৪ অগাস্ট বেলা ১১ট১০ মিনিটে পোস্টার নিয়ে আলোচনার দাবি জানানোর জন্য তৃণমূল কংগ্রেসের ৬ সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। বেলা ৩টে৩৫ মিনিটে রাজ্যসভার অধিবেষন মুলতবি করা হয়।। তিন তৃণমূল কংগ্রেসের সাংসদ পুনরায় সংসদে প্রবেশ করতে চাইলে তাদের বাধা দেওয়া হয়। মহিলা সাংসদের পথ আটকে দেয় পুরুষ মার্শালরা।' তাতেই তিনি প্রশ্ন তুলেছেন এটাই কী গণতন্ত্র। 

করোনা-কালে DA-তে কোপ, কেন্দ্রের ভাঁড়াড়ে জমছে ৩৪ হাজার কোটি টাকা

রাম মন্দিরের ভূমি পুজোর ১ বছরে পট পরিবর্তন অযোধ্য়ার, আর ২ বছর পরেই রামলালার দর্শন

দড়ি ধরে ঝুলতে ঝুলতে কোনও রকমে হেলিকপ্টারে উঠলেন মন্ত্রী, জীবন বাজি রাখার ছবি ভাইরাল নেটদুনিয়ায়

বুধবার রাজ্যসভার চেয়ারম্যান এম বেঙ্কাইয়া নাইডু পেগাসাস ইস্যুতে আলোচনার দাবি জানিয়ে বিক্ষোভ দেখানোর জন্য বিরোধী দলের কয়েক জন সাংসদের সঙ্গে তৃণমূল কংগ্রেসের ৬ সাংসদকে এক দিনের জন্য সাসপেন্ড করেন। সাসপেন্ড হওয়া সাংসদদের তালিকায় রয়েছেন দোলা সেন, আবির রঞ্জন বিশ্বাস, মহম্মদ নাদিমুল হক, শান্তা ছেত্রী, অর্পিতা ঘোষ আর মৌসম নূর। বিরোধী দলের সাংসদরা ওয়েলে নেমে বিক্ষোভ দেখিয়েছিলেন। প্ল্যাকার্ড হাতে প্রদর্শন করার জন্য তাদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ তোলা হয়। 

তৃণমূল কংগ্রেসের সাংসদদের সাসপেন্ড করায় সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গতকালই তিনি সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেছিলেন দলের ৬ সাংসদকে সাময়িক সাসপেন্ড করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কার্যত পরাজয় স্বীকার করে নিয়েছেন। তিনি আরও বলেন তাঁদের দলের সাংসদদের ওপর এই হামলা ইঙ্গিত দেয় যে বিজেপি ৫৬ ইঞ্চির পরাজয় স্বীকার করেছে। পাশাপাশি তিনি স্পষ্ট করে জানিয়েছেন এই জাতীয় সাসপেন্ড করে তৃণমূলের মুখ বন্ধ করা যাবে না। তৃণমূল কংগ্রেস জনগণের জন্য লড়াই চালিয়ে যাবে।

Share this article
click me!