তামিলনাড়ুুতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, আহত ১৯! "এখনও শিক্ষা হয়নি" ট্যুইটে বিস্ফোরক রাহুল গান্ধী

তামিলনাড়ুুতে ভয়াবহট্রেন দুর্ঘটনা, আহত ১৯! "এখনও শিক্ষা হয়নি" ট্যুইটে বিস্ফোরক রাহুল গান্ধী

Anulekha Kar | Published : Oct 12, 2024 8:11 AM IST

শনিবার তামিলনাড়ুর কাভারাইপেট্টাই রেলওয়ে স্টেশনে চলন্ত এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে এক দাঁড়িয়ে থাকা মালগাড়ির। এই সংঘর্ষে আহত হয়েছেন ১৯ জন। এই দুর্ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে ভারতীয় রেল। শুক্রবার সন্ধ্যায় চেন্নাইয়ের কাছে সংঘর্ষের ধাক্কায় মাইসুরু-দ্বারভাঙ্গা বাগমতী এক্সপ্রেস ট্রেনের দুটি বগিতে আগুন লেগে যায় এবং ১৩টি বগি লাইনচ্যুত হয়।

ট্রেন পরিষেবা পুনরায় চালু করার জন্য সাইটে পুনরুদ্ধারের কাজ চলছে। রেলওয়ে কর্মকর্তারা শনিবার সকালে জানিয়েছেন যে উদ্ধারকাজ শেষ করতে প্রায় ১৬ ঘন্টা সময় লাগবে। এদিকে আটকে পড়া যাত্রীদের যাত্রা অব্যাহত রাখতে শনিবার সকালে অন্য একটি বিশেষ ট্রেনে স্থানান্তর করা হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Latest Videos

ড্রোন ফুটেজে ঘটনাস্থলে ক্ষতিগ্রস্ত কোচগুলো ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা গিয়েছে এবং দুর্ঘটনাস্থলে ভিড় জমতে দেখা গিয়েছে। শুক্রবার রাত সাড়ে ৮টার নাগাদ এই ভয়াবহ রেল দুর্ঘটনাটি ঘটে। রেল সূত্রে খবর, কাভারাইপেট্টাই স্টেশনে ঢোকার সময় প্রচণ্ড ঝাঁকুনি অনুভব করেন ট্রেন কর্মীরা। সিগন্যাল হিসাবে মূল লাইনে অগ্রসর হওয়ার পরিবর্তে, ট্রেনটি লুপ লাইনে চলে আসে এবং একটি স্থির মালগাড়ির সঙ্গে সংঘর্ষ হয়।

সাউদার্ন রেলওয়ের জেনারেল ম্যানেজার আর এন সিং জানিয়েছেন, “সুইচের লুপ লাইনে ত্রুটি ধরা পড়েছে । এখানে থামার কথা ছিল না, তাই স্টেশনের ভেতর দিয়ে যাওয়ার কথা ছিল। চেন্নাই ছাড়ার পর এই ট্রেনের জন্য সবুজ সংকেত দেওয়া হয়। চালক সিগন্যাল ঠিকই অনুসরণ করছিলেন, কিন্তু ট্রেনের উচিত ছিল মেইন লাইন ধরে। ” ভয়াবহ সংঘর্ষের কারণে ট্রেনের পার্সেল ভ্যানে আগুন ধরে যায় এবং ১৩টি বগি লাইনচ্যুত হয়েছে বলে জানা গিয়েছে। ওই অংশে ট্রেন চলাচল বন্ধ করে সংস্কারের কাজ চলছে। রেলওয়ে দুটি ট্রেন বাতিল করেছে এবং অর্ধ ডজনেরও বেশি ট্রেনকে বিকল্প পথে ঘুরিয়ে দিয়েছে।

লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে বলেছেন, " বারবার ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা থেকে কোনও শিক্ষা নেওয়া হয়নি। এই সরকার জেগে ওঠার আগে আর কত পরিবারকে ধ্বংস হতে হবে?"

Share this article
click me!

Latest Videos

চেতলা অগ্রণীতে অষ্টমীর পুজো #shorts #durgapuja2024 #durgapujashorts #durgapuja
আরও তীব্র আন্দোলন! আরও চাপে মমতা! আমরণ অনশনে যোগ আরও দুই জুনিয়র ডাক্তারের | Kolkata Doctor News
অষ্টমীর পুজো বেলুর মঠে #shorts #durgapuja2024
ঢাকের তালে দেবী বন্দনা #shorts #durgapuja #durgapuja2024 #durgapujashorts
অষ্টমীতে উপচে পড়া ভিড় Baksara উদয় সমিতিতে! ঢাকের তালে চলে দেবীর আরাধনা! | Durga Puja 2024