আরেকটি ভয়াবহ ট্রেন দুর্ঘটনা! মালগাড়ির সঙ্গে বাগমতি এক্সপ্রেসের সজোড়ে ধাক্কা, আহত একাধিক

শুক্রবার গভীর রাতে তামিলনাড়ুতে মহীশূর-দরভাঙ্গা এক্সপ্রেস এবং একটি মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়। এই দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন, এবং উদ্ধার ও ত্রাণ কাজ চলছে। যাত্রীদের বিকল্প পরিবহনের ব্যবস্থা করা হয়েছে।

deblina dey | Published : Oct 12, 2024 3:00 AM IST / Updated: Oct 12 2024, 08:31 AM IST

Tamil Nadu Train Accident: শুক্রবার ১১ অক্টোবর গভীর রাতে তামিলনাড়ুতে একটি বড় ট্রেন দুর্ঘটনা ঘটেছে। এখানে, মহীশূর দরভাঙ্গা বাগমতি এক্সপ্রেস ট্রেন ১২৫৭৮, মহীশূর থেকে বিহারের দারভাঙ্গা যাচ্ছিল, চেন্নাইয়ের কাছে কাভারপেট্টাই রেলওয়ে স্টেশনের কাছে একটি মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৯ জন আহত হয়েছেন। রেলওয়ে বোর্ড জানিয়েছে যে চেন্নাই রেলওয়ে ডিভিশনের পোন্নেরি কাভারপেট্টাই বিভাগে একটি এক্সপ্রেস ট্রেন এবং একটি মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষে কেউ মারা যায়নি।

কেন সংঘর্ষ হয়েছে জেনে নিন-

Latest Videos

দক্ষিণ রেলওয়ে বলেছে যে ট্রেন নম্বর 12578 মাইসুরু ডিব্রুগড় দরভাঙ্গা এক্সপ্রেসকে এলএইচবি কোচ সহ ১১ অক্টোবর রাত ৮.২৭ মিনিটে তিরুভাল্লুর জেলার পোন্নেরি স্টেশন অতিক্রম করার পরে অগ্রসর হওয়ার জন্য সবুজ সংকেত দেওয়া হয়েছিল, কিন্তু "এটি কাভারপেট্টাই স্টেশনে থামার সময়, ট্রেনের ক্রুরা একটি অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিল। সজোরে ধাক্কা এবং সিগন্যাল অনুযায়ী ট্রেনটি মেইন লাইনে যাওয়ার পরিবর্তে ৭৫ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে 'লুপলাইনে' ঢুকে পড়ে এবং সেখানে দাঁড়িয়ে থাকা একটি মালবাহীবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়।

রেলওয়ে বোর্ডের তথ্য ও প্রচারের নির্বাহী পরিচালক দিলীপ কুমার এই তথ্য জানিয়েছেন

এই ঘটনার বিষয়ে, রেলওয়ে বোর্ডের তথ্য ও প্রচার (ED/IP) এর নির্বাহী পরিচালক দিলীপ কুমার বলেন, "আমরা ট্রেন দুর্ঘটনার খবর পেয়েছি। এর পরে, দ্রুত উদ্ধার কাজ শুরু করা হয়েছিল। পুরো ট্রেনের যে সমস্ত যাত্রী ছিল। কোনও যাত্রী গুরুতর আহত না হওয়ায় যাত্রীদের গন্তব্যে নিয়ে যাওয়ার জন্য বিশেষ ব্যবস্থা করা হচ্ছে।

যাত্রীদের জন্য নতুন ট্রেনের ব্যবস্থা

ত্রাণ কাজের সম্পর্কে সর্বশেষ তথ্য প্রদান করে, রেলওয়ে বোর্ডের তথ্য ও প্রচার বিভাগের নির্বাহী পরিচালক দিলীপ কুমার বলেছেন, 'আমরা সমস্ত যাত্রীদের ইএমইউতে চেন্নাই সেন্ট্রাল নিয়ে যাচ্ছি এবং একটি বাস স্টপে দারভাঙ্গা/অন্যান্য গন্তব্যে নিয়ে যাচ্ছি। চেন্নাইয়ে ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।" তিনি বলেন, যাত্রীদের বিনামূল্যে জল এবং খাবার দেওয়া হয়েছে

আহতদের সঙ্গে দেখা করেন উপমুখ্যমন্ত্রী উদয়নিধি স্ট্যালিন

তামিলনাড়ুর উপ-মুখ্যমন্ত্রী উদয়নিধি স্টালিন ট্রেন দুর্ঘটনায় আহত যাত্রীদের সঙ্গে দেখা করেছেন, যারা চেন্নাইয়ের সরকারি স্ট্যানলি মেডিকেল কলেজ হাসপাতালের দুর্ঘটনা ও জরুরি বিভাগে চিকিৎসাধীন। চেন্নাই বিভাগের পোন্নেরি কাভারপেট্টাই রেলওয়ে স্টেশনগুলিতে চেন্নাই থেকে ৪৬ কিলোমিটার মেরামতের কাজ চলছে, যেখানে ট্রেন নম্বর ১২৫৭৮ মাইসোর দারভাঙ্গা এক্সপ্রেস গতকাল সন্ধ্যায় একটি মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে পড়ে।

Share this article
click me!

Latest Videos

সাঁতরাগাছি তরুণ সংঘের (Santraganchi Tarun Sangha) অনন্য আকর্ষণ! নজর কাড়লো বিপুল দর্শকদের!|Durga Puja
Howrah-র Santragachi Sporting Club-এর এবারের থিম ‘মুক্তি’! মণ্ডপে দর্শকদের ভিড়! | Durga Puja 2024
Borisha সর্বজনীন দুর্গোৎসবের এবারের থিম ‘রুদ্রাণী’ অনন্য থিম কেড়েছে মানুষের নজর! | Durga Puja 2024
Durga Puja 2024 Live: মহাঅষ্টমীর পুজো সন্তোষ মিত্র স্কয়ারে, দেখুন সরাসরি
ঢাকের তালে দেবী বন্দনা #shorts #durgapuja #durgapuja2024 #durgapujashorts