আর্থিক তছরুপের দায়ে ইডির হাতে গ্রেফতার তামিলনাড়ুর মন্ত্রী সেন্থিল বালাজি, মোদী সরকারের বিরুদ্ধে ক্ষুব্ধ স্ট্যালিন

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা ডিএমকে প্রধান এমকে স্ট্যালিনের ঘনিষ্ঠ নেতা সেন্থিল বালাজির বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ পেয়ে মঙ্গলবার রাতেই তাঁর বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেছিল ইডি। বুধবার ভোরে তাঁকে গ্রেফতার করা হয়। 

Web Desk - ANB | Published : Jun 14, 2023 3:04 AM IST / Updated: Jun 14 2023, 12:45 PM IST

আর্থিক তছরুপের অভিযোগে মঙ্গলবার তামিলনাড়ুর মন্ত্রী তথা ডিএমকে নেতা সেন্থিল বালাজির বাড়িতে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরট (ইডি)। বুধবার ভোররাতেই বিদ্যুৎ ও আবগারি মন্ত্রী ভি সেন্থিল বালাজিকে গ্রেফতার করে কেন্দ্রীয় সংস্থা। গ্রেফতারির পর ওই নেতার বুকে ব্যথা হয় বলে জানা গেছে। চিকিৎসার জন্য তড়িঘড়ি তাঁকে চেন্নাইয়ের ওমান্দুরার সরকারি হাসপাতালে মেডিকেল পরীক্ষার করাতে নিয়ে যাওয়া হয়।

বুধবার ভোরে সেন্থিল বালাজিকে সরকারি হাসপাতালের আইসিইউ-তে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। প্রসঙ্গত, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা ডিএমকে প্রধান এমকে স্ট্যালিনের ঘনিষ্ঠ নেতা সেন্থিল বালাজির বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ পেয়ে মে মাসে তাঁর বাড়িতে হানা দিয়েছিল আয়কর বিভাগ। মঙ্গলবার, বেআইনি আর্থিক লেনদেনের তদন্তে এই নেতার চেন্নাই এবং তামিলনাড়ুর একাধিক কার্যক্ষেত্রে তল্লাশি অভিযান চালায় ইডি।

সেন্থিল বালাজির গ্রেফতারির বিরুদ্ধে সরাসরি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তথা দেশের কেন্দ্রীয় শাসকদলকে নিশানা করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। মঙ্গলবারই সাংবাদিক বৈঠক করে তিনি বলেছেন, ‘ভয় দেখিয়ে রাজনীতি করছে বিজেপি। সারা দেশের মানুষ সেটা দেখতে পাচ্ছেন।’ তাঁর কথায়, বিজেপি রাজনৈতিক ভাবে যাদের টেক্কা দিতে পারছে না, তাদের ভয় দেখানোর জন্য মোদী সরকার কেন্দ্রীয় সংস্থাগুলিকে ব্যবহার করছে। কিন্তু এভাবে ওদের রাজনীতি সফল হবে না।

আরও পড়ুন-

জুন মাসে কোন শহরে ঊর্ধ্বমুখী হল জ্বালানির দাম? দেখে নিন বুধবারের পেট্রোল-দর 
Weather News: কোথাও একটানা বৃষ্টি, কোথাও একটানা গরম, বিপরীত আবহাওয়ায় ভুগবে পশ্চিমবঙ্গ

কবর দেওয়ার আগে কফিনের ভেতরেই নড়ে উঠল মৃতদেহ, ইকুয়েডরে চাঞ্চল্যকর ঘটনা

Read more Articles on
Share this article
click me!