প্রধানমন্ত্রীকে লেখা এক মহিলার মর্মস্পর্শী চিঠি, তামিলনাড়ুর বিজেপি নেতা তুলে দিলেন মোদীর হাতে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেছেন। জানিয়েছেন, আজ আমি সিআর কেশবানের সঙ্গে দেখা করেছি। তাঁর কাছ থেকেই হু এন সুব্বলক্ষ্মীর একটি খুবই মর্মস্পর্শী চিঠি পেয়েছি।

 

Web Desk - ANB | Published : Apr 12, 2023 2:56 PM IST / Updated: Apr 12 2023, 11:03 PM IST

সোশ্যাল মিডিয়ায় এক মর্মস্পর্শী চিঠি শেয়ার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতিমধ্যেই যা মন কেড়ে নিয়েছে নেটিজেনদের। প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর পেয়ে তিনি বর্তমানে এক সুখী মানুষ। চিঠিতে তাই জানিয়েছেন সাধারণ মহিলা। এই মহিলার মতই এই দেশের হাজার হাজার মানুষ রয়েছেন, যারা প্রধানমন্ত্রী আবাস যোজনার মাধ্যমে একটি স্থায়ী ঠিকানা পেয়েছেন। আর পেয়েছেন মাথা গোঁজার একটি সুন্দর ঘর। তামিলনাড়ুর বিজেপি নেতা সিআর কেশাভান মোদীর হাতে তুলে দিয়েছেন সেই চিঠিটি। আর চিঠি লিখেছেন তাঁর বাড়ির পরিচারিকা।

মোদীর টুইট-

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেছেন। জানিয়েছেন, আজ আমি সিআর কেশবানের সঙ্গে দেখা করেছি। তাঁর কাছ থেকেই হু এন সুব্বলক্ষ্মীর একটি খুবই মর্মস্পর্শী চিঠি পেয়েছি। এই মহিলা তাঁরই বাড়িতে রান্নার কাজ করেন। মাদুরাইয়ের বাসিন্দা। তিনি আর্থিক সমস্যা সহ একাধিক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল। তিন্তু সফলভাবে প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে বা়ড়ের জন্য আবেদন করেছেন। তাঁর জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছেন মোদী।

 

 

প্রধানমন্ত্রী আবাস যোজনা

প্রধানমন্ত্রী আবাস যোজনা হল মোজীর একটি স্বপ্নের প্রকল্প। এটির দুটি রূপ। একটি গ্রামীণ দরিদ্র মানুষদের জন্য বাড়ি তৈরি করে দেওয়া। অন্যটি শহুরে দরিদ্র মানুষদের জন্য বাড়ি নির্মাণ। এই প্রকল্পের মাধ্যমে কাঁচা বাড়ি, বস্তি বাড়ি, ঝুপড়িতে বসবাসকারীরা পাকা বাড়ির জন্য আবেদন করতে পারেন। স্থানীয় পর্যায়ে গ্রাম প্রধান থেকে শুরু করে ওয়ার্ড সদস্যও এই ধরনের মানুষের জন্য আবেদন করতে পারেন। যাচাই ও বাছাইয়ের পরই আবেদন গৃহীত হয়। তারপরই আবেদন মঞ্জুর করা হয়। একটি রুম ও রান্না ঘর নির্মাণের জন্য টাকা দেওয়া হয়। তিনটি কিস্তির মাধ্যমে টাকা দেওয়া হয়েছে। এটি কেন্দ্রীয় সরকারের প্রকল্প। এটি স্বচ্ছ রাখতে চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার।

সিআর কেশবান-

সম্প্রতি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। মোদীর সঙ্গে এদিন দেখা করেন তিনি। তিনি প্রথম ভারতীয় গভর্নর জেনারেল সি রাজাগোপালাচারীর প্রপ্রৌত্র। এদিন সিআর কেশবান বলেন, মহিলাকে তিনি চেলেন। তাঁর বাড়িতে পরিচারিকার কাজ করেন মহিলা। মহিলা প্রধানমন্ত্রী আবাস যোজনায় উপকৃত। তিনি বাড়ি পেয়েছেন। সুব্বলক্ষ্মী প্রধানমন্ত্রীকে চিঠিটি দিতে দিয়েছিবেন। তিনি জানিয়েছেম সুব্বলক্ষ্মী ঘর পাওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চিঠি লিখেছিলেন। তিনি আরও লিখেছেন এই বাড়ির জন্য তিনি সম্মান নিয়ে বেঁচে রয়েছেন। তিনি প্রধানমন্ত্রী মোদীর কাছে কৃতজ্ঞ। 

Share this article
click me!