অমিত শাহ জুতো হাতে করে এগিয়ে দিচ্ছেন তেলঙ্গানার বিজেপি সভাপতি! ভিডিয়ো ঘিরে তুঙ্গে বিতর্ক

প্রাক্তন কংগ্রেস বিধায়ক কোমাতিরেড্ডি রাজাগোপাল রেড্ডির বিজেপিতে যোগদান উপলক্ষে রবিবার একটি কর্মসূচি আয়োজিত হয়। সেই উপলক্ষেই তেলঙ্গানা পৌঁছন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে সেকেন্দরাবাদের মন্দিরে তোলা একটি ভিডিয়োয় এই দৃশ্য দেখা যায়। সোমবার এই প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় ওঠে দেশজুড়ে। 
 

Ishanee Dhar | Published : Aug 22, 2022 12:56 PM IST / Updated: Aug 22 2022, 07:01 PM IST

অমিত শাহের জুতোজোড়া হাতে করে এগিয়ে দিচ্ছেন সয়ং তেলঙানার বিজেপি সভাপতি বন্দিসঞ্জয় কুমার! এমনই এক ভিডিয়ো ঘিরে রীতিমত তোলপাড় জাতীয় রাজনীতি। বিজেপি সভাপতির এই আচরণের নিন্দায় সরব হয়েছেন তেলঙ্গনা তথা দেশের বিভিন্ন স্তরের রাজনীতিকরা। রবিবার বিজেপির এক অনুষ্ঠানে এই ঘটনা ঘটে বলে দাবি করা হচ্ছে। সোমবার এই প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় ওঠে দেশজুড়ে। 
প্রাক্তন কংগ্রেস বিধায়ক কোমাতিরেড্ডি রাজাগোপাল রেড্ডির বিজেপিতে যোগদান উপলক্ষে রবিবার একটি কর্মসূচি আয়োজিত হয়। সেই উপলক্ষেই তেলঙ্গানা পৌঁছন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে সেকেন্দরাবাদের মন্দিরে তোলা একটি ভিডিয়োয় এই দৃশ্য দেখা যায়। ভিডিয়োয় দেখা যাচ্ছে সেকেন্দরাবাদের উজ্জয়িনী মন্দির থেকে বেরোচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর পাশে তেলঙ্গানা বিজেপির সভাপতি বন্দিসঞ্জয় কুমার। মন্দির থেকে বেরিয়ের শাহ-এর জুতোজোড়া নিজে হাতে স্বরাষ্ট্রমন্ত্রীর পায়ের সামনে এগিইয়ে দিচ্ছেন সঞ্জয় (এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা) সোমবার ঝড়ের গতিতে ভাইরাল হয় এই ভিডিয়ো। তারপরই সমালোচনার ঝড় উঠে রাজনৈতিক মহলে। 

 

আরও পড়ুনদীলিপ ঘোষের 'সিবিআই সেটিং' মন্তব্যে ক্ষুব্ধ শীর্ষ বিজেপি, রিপোর্ট তলব অমিত শাহ-জেপি নাড্ডার 


সঞ্জয়ের এই আচরণকে আজকের গণতন্ত্রের মধ্যে রাজতন্ত্র-জমিদারি আমলের ভৃত্যবৃত্তির সংস্কৃতির অনুপ্রবেশ বলেও মনে করছেন অনেকে। অনেকে আবার সঞ্জয়ের এই আচরণকে ব্রিটিশ আমলে বা রাজতন্ত্রের জামানায় যেমন 'বাবু' বা 'সাহেব'দের পায়ে ভৃত্যের জুতো পরিয়ে দেওয়ার সঙ্গেও তুলনা করেছেন। 
সঞ্জয়ের নিন্দায় সরব হয়েছে তেলঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস) এবং কংগ্রেস। টিআরএস মুখপাত্র এম কষঙ্ক এই প্রসঙ্গে প্রশ্ন রেখেছেন একজন গুজরাটি নেতার পায়ের জুতো হাতে তুলে নেওয়া কি তেলঙ্গানার আত্মমর্যাদার প্রতীক হওয়া উচিত?

আরও পড়ুন 'সংবিধানের আদর্শ অভিভাবক', নব নির্বাচিত উপরাষ্ট্রপতি জগদীপ ধনখরকে শুভেচ্ছা বার্তায় বললেন অমিত শাহ 


তেলঙ্গানার দায়িত্বপ্রাপ্ত এআইসিসির পর্যবেক্ষক মণিকম ঠাকুর বলেছেন,"অমিত শাহের জুতো হাতে তুলে তেলেগু জাত্যভিমানে আঘাত করেছেন সঞ্জয়।"

আরও পড়ুনবিজেপিতে যোগ দিচ্ছেন জুনিয়র এনটিআর? অমিত শাহের সঙ্গে মিটিং, জল্পনা তুঙ্গে

Read more Articles on
Share this article
click me!