Telangana Election: কংগ্রেসের শুভ সময়! KCR পার্টি থেকে ৩৫ জন গুরুত্বপূর্ণ মন্ত্রী যোগ দিচ্ছেন হাত শিবিরে

ক্রমাগত শক্তি বাড়িয়ে দাক্ষিণাত্য কবজা করতে চলেছে হাত শিবির। ক্ষমতাসীন বিআরএস থেকে আরও কিছু গুরুত্বপূর্ণ নেতা এবং বিজেপির কয়েকজন নেতাও হাত শিবিরের অনুষ্ঠানে যোগ দিতে চলেছেন বলে জানা গেছে। 

Web Desk - ANB | Published : Jun 27, 2023 4:53 AM IST

কর্ণাটকে বিরাট জয়ের পরে এখন কংগ্রেসের লক্ষ্য ২০২৩ সালের তেলঙ্গানা ভোট। ২০২৪-এর লোকসভা ভোটের আগে ২০২৩ থেকেই বড়সড় সমর্থন আদায়ের লক্ষ্যে পর পর সফলতা অর্জন করে চলেছে রাহুল গান্ধীর (Rahul Gandhi) দল। চলতি বছরে ডিসেম্বর মাসের আগেই এই রাজ্যে নির্বাচন আয়োজিত হওয়ার সম্ভাবনা রয়েছে, সেই সরগরম পরিস্থিতিতে এবার কে চন্দ্রশেখর রাও-এর ভারত রাষ্ট্র সমিতি থেকে প্রায় ৩৫ জন গুরুত্বপূর্ণ মন্ত্রী যোগ দিতে চলেছেন হাত শিবিরে।

চলতি বছরের শেষের দিকে তেলঙ্গানার রাজ্য নির্বাচনের আগেই এই ৩৫ জন নেতা কংগ্রেসে যোগ দেবেন বলে সূত্র মারফৎ জানা গেছে। প্রাক্তন বিআরএস নেতা পঙ্গুলেতি শ্রীনিবাস রেড্ডি এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী জুপল্লী কৃষ্ণ রাওয়ের নেতৃত্বে এই বড় দলটি ২৬ জুন, সোমবারই দিল্লিতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গে এবং রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেছে। বৈঠকের ফল কংগ্রেসের পক্ষে আশানুরূপ বলেই জানা যাচ্ছে। কংগ্রেসের একটি দলীয় সূত্র জানিয়েছে যে, ক্ষমতাসীন বিআরএস (BRS) থেকে আরও কিছু গুরুত্বপূর্ণ নেতা এবং কেন্দ্রীয় শাসকদল বিজেপির (BJP) কয়েকজন নেতাও হাত শিবিরের অনুষ্ঠানে যোগ দিতে চলেছেন।

সূত্র জানিয়েছে যে, পঙ্গুলেতি শ্রীনিবাস রেড্ডি এবং জুপল্লী কৃষ্ণ রাও, উভয়ই নিজেদের সমর্থকদের সাথে জুলাইয়ের প্রথম সপ্তাহে আনুষ্ঠানিকভাবে কংগ্রেসে যোগ দেবেন। খাম্মামে আয়োজিত একটি জনসভায় জাতীয় নেতাদের উপস্থিতিতে অনুষ্ঠানটি আয়োজিত হতে চলেছে, যেখানে কংগ্রেস নেতা ভাট্টি বিক্রমার্কা নিজের পদযাত্রা শেষ করতে পারেন। পঙ্গুলেতি শ্রীনিবাস রেড্ডি এবং জুপল্লী কৃষ্ণ রাও, উভয়কেই গত এপ্রিল মাসে পার্টি বিরোধী কার্যকলাপের জন্য বিআরএস থেকে বরখাস্ত করা হয়েছিল। এরপর বিজেপি এবং কংগ্রেস, উভয় দলই তাঁদের নিজের দিকে টানার জন্য প্ররোচিত করেছে। কংগ্রেসকে বেছে নেওয়ার পেছনে উভয়েরই নিজস্ব রাজনৈতিক কারণ রয়েছে বলে মনে করছেন রাজনীতিবিদরা।

আরও পড়ুন-

Breaking News: বাংলাদেশ থেকে এসে কেন দিল্লির মন্দিরের ওপর ড্রোন ওড়াচ্ছিলেন মহিলা! রাজধানীতে গ্রেফতার সন্দেহভাজন 
Gold Price: সোনা-রুপোর দামে আজ হালকা বাড়বাড়ন্ত, জেনে নিন মঙ্গলবারের লেটেস্ট দর

Weather News: আবহাওয়ায় খারাপ খবর! বৃষ্টি থামলেই কলকাতায় ফিরতে চলেছে প্যাচপ্যাচে গরম

Read more Articles on
Share this article
click me!