এনআইএর চার্জশিটে চাঞ্চল্যকর দাবি-সন্ত্রাসবাদী প্রশিক্ষণ কেন্দ্র গঠন করছে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া

এনআইএ সোমবার হায়দ্রাবাদে আদালতে পেশ করলো এক বিশেষ চার্জশিট। এই চার্জশিটে এনআইএ স্পষ্ট দাবি তোলে যে তদন্ত করে তারা প্রমান পেয়েছে যে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া একটি সন্ত্রাসবাদী প্রশিক্ষন কেন্দ্র গঠন করছে ভারতবর্ষে।

Web Desk - ANB | Published : Dec 30, 2022 12:30 PM IST

এনআইএ সোমবার হায়দ্রাবাদে আদালতে পেশ করলো এক বিশেষ চার্জশিট। এই চার্জশিটে এনআইএ স্পষ্ট দাবি তোলে যে তদন্ত করে তারা প্রমান পেয়েছে যে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই) একটি সন্ত্রাসবাদী প্রশিক্ষন কেন্দ্র গঠন করছে ভারতবর্ষে। যেখানে সন্ত্রাসবাদী নানারকম কার্যকলাপ সেখান হবে এবং এই প্রশিক্ষিত জঙ্গিদের দিয়ে ভারতবর্ষের নানা স্থানে সন্ত্ৰাসবাদী কর্মকান্ড চালাবে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া।সূত্রের খবর এই প্রশিক্ষণ কেন্দ্রে বিশেষত মুসলিম যুবকদেরই নিয়োগ করার হচ্ছে এবং ভারতবর্ষের জনগণের মধ্যে যাতে ক্ষোভ উস্কে দেওয়া যায় সেই জন্য তারা নানারকম বিদ্বেষমূলক বক্তৃতা দিচ্ছেন। বিশেষত মগজ ধোলাইয়ের মাধ্যমে নিষ্পাপ মুসলিম যুবকদের মধ্যে উগ্রবাদী চিন্তাধারার সঞ্চারন করা হচ্ছে।

পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ায় এইসব যুবকদের নেওয়ার পর তাদের প্রথমেই পাঠানো হয় ওই প্রশিক্ষণ শিবিরে। সেখানে তাদের শেখানো হয় কিভাবে চুরি ,কাস্তে ,লোহার রড ব্যবহার করে একজন ব্যক্তির গলা কেটে দিতে হয়। এছাড়াও এই অস্ত্রগুলো দিয়ে কিভাবে কোনো ব্যক্তির পেট বা মাথার মতো সংবেদনশীল অঙ্গগুলিতে আঘাত করা যায় সেই প্রশিক্ষণও দেওয়া হয় তাদের। এছাড়াও প্রশিক্ষণের অঙ্গ হিসেবে তাদের সেখানো হয় কিভাবে ছদ্মবেশ ধরে থাকতে হয়। এমনকি শরীরচর্চা বা নিয়মিত যোগব্যায়ামের মাধ্যমে শরীরকে সুস্থ্য রাখার নানা উপায়ও শেখানো হয় তাদের।

এর আগেও তেলেঙ্গানায় এই বিষয়ে ৬ মাস আগে একটি মামলা রুজু করেছিল এনআইএ। সেবার এই চার্জশিট দাখিল হয়েছিল মোট ১১ জনের বিরুদ্ধে। তেলেঙ্গানা পুলিশ ৪ থা জুলাই নিজামবাদ জেলায় পিএফআই-এর বিরুদ্ধে একটি মামলা করেন। ২৬ সে অগাস্ট সেই মামলায় পুনরায় নথিভুক্ত করেন তারা। এফআইআর দায়েরের পর পিএফআই সম্প্রদায়ের নেতা ও অনুগামীদের অনুসরণ করার জন্য এক বিশেষ স্কোয়াড গঠন করে তেলেঙ্গানা পুলিশ।

এএনআই এর তৎপরতায় এখনও পর্যন্ত আটক করা হয়েছে পিএফআই মার্শাল আর্টস এবং হিট স্কোয়াডের সদস্য এবং প্রশিক্ষক মহম্মদ মুবারককে। তিনি একসময় কেরালা হাইকোর্টের এটর্নি ছিলেন। বৃহস্পতিবার কেরালায় পিএফআই এর ৫৮ টি ঘাঁটিতে তল্লাশি অভিযান চালায় পুলিশ। এই তল্লাশিতে উঠে এসেছে বেশ কিছু অস্ত্রশস্ত্র ছাড়াও অপরাধমূলক বেশ কয়েকটি নথি।

Share this article
click me!