বারামুল্লায় আজান দেওয়ার সময় অবসরপ্রাপ্ত এসএসপিকে গুলি, মসজিদে এলোপাথাড়ি হামলা জঙ্গিদের

কাশ্মীর জোন পুলিশ টুইট করে জঙ্গি হামলার বিষয়টি নিশ্চিত করেছে। পুলিশ এক্স-এর একটি পোস্টে বলেছে যে জঙ্গিরা শেরি বারামুল্লার গান্টমুল্লার বাসিন্দা মহম্মদ শফিকে আক্রমণ করেছিল। অবসরপ্রাপ্ত এসএসপিকে লক্ষ্য করে গুলি করা হয়।

Parna Sengupta | Published : Dec 24, 2023 5:07 AM IST

জম্মু ও কাশ্মীরের বারামুল্লা জেলায় এক অবসরপ্রাপ্ত এসএসপিকে গুলি করে হত্যা করা হয়েছে। বলা হচ্ছে, মসজিদে যাওয়ার সময় হামলা চালানো হয় এবং এ সময় মসজিদে গুলি চালানো হয়। এই সপ্তাহে বৃহস্পতিবার, জঙ্গিরা পুঞ্চে একটি সেনা কনভয়কে লক্ষ্য করে হামলা চালায়, যাতে ৫ সেনা শহিদ হয়েছিল। উপত্যকায় প্রতিনিয়ত নিরাপত্তা কর্মীদের টার্গেট করা হচ্ছে। মৃত অবসরপ্রাপ্ত কর্মচারীর নাম মহম্মদ শফি, যিনি শেরি বারামুল্লার বাসিন্দা। বলা হচ্ছে, শফি যখন মসজিদে আজান দিচ্ছিলেন তখন এই হামলার ঘটনা ঘটে। এ সময় জঙ্গিরা মসজিদে গুলিও ছোড়ে।

কাশ্মীর জোন পুলিশ টুইট করে জঙ্গি হামলার বিষয়টি নিশ্চিত করেছে। পুলিশ এক্স-এর একটি পোস্টে বলেছে যে জঙ্গিরা শেরি বারামুল্লার গান্টমুল্লার বাসিন্দা মহম্মদ শফিকে আক্রমণ করেছিল। অবসরপ্রাপ্ত এসএসপিকে লক্ষ্য করে গুলি করা হয়। আজান দেওয়ার সময় এই হামলা চালানো হয় এবং এ সময় মসজিদে গুলিও চালানো হয়। ঘটনার পর পুরো এলাকা ঘেরাও করে তল্লাশি চালানো হচ্ছে। সাধারণ মানুষের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে এই রুট।

জঙ্গি হামলার তদন্ত চলছে

জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছে যে পুরো এলাকাটি ঘিরে রাখা হয়েছে। পুলিশ মামলার তদন্ত শুরু করেছে এবং তল্লাশি অভিযান চলছে। গত কয়েক সপ্তাহ ধরে জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলার সংখ্যা বেড়েই চলেছে। জানা গিয়েছে যে পাকিস্তান থেকে পরিচালিত জঙ্গি সংগঠন জইশ বৃহস্পতিবার পুঞ্চে জঙ্গি হামলায় জড়িত ছিল। গত কয়েক বছরে জঙ্গি সংগঠনগুলো নিরাপত্তা কর্মীদের টার্গেট করছে।

পুঞ্চ হামলায় জিজ্ঞাসাবাদের জন্য ডাকা ৩ জনেরই সন্দেহজনক মৃত্যু

পুঞ্চ হামলার তদন্তের সময়, সেনাবাহিনী জিজ্ঞাসাবাদের জন্য ৩ স্থানীয় লোককে ডেকেছিল। তবে কয়েক ঘণ্টা পর সন্দেহজনক অবস্থায় তিনজনের মরদেহ পাওয়া গেলে এলাকায় চরম ক্ষোভের পরিবেশ তৈরি হয়। সতর্কতা হিসেবে নিরাপত্তা বাড়ানো হয়েছে। নিহত তিনজনের একটি ভিডিওও ভাইরাল হয়েছে যেখানে তাদের নির্যাতন করা হচ্ছে। এই ভিডিও নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ক্ষোভ প্রকাশ করা হয়েছে। একই সপ্তাহে দুটি জঙ্গি হামলায় এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!