১৮ নয়, ২৪শে জুন শুরু হচ্ছে ১৮তম লোকসভার প্রথম অধিবেশন, জানালেন কিরেন রিজিজু

সংসদ বিষয়ক মন্ত্রী বুধবার বলেছেন যে ১৮ তম লোকসভার প্রথম অধিবেশন ২৪ জুন শুরু হবে, যেখানে নবনির্বাচিত সদস্যরা শপথ নেবেন। অধিবেশনের প্রথম তিন দিনে নবনির্বাচিত নেতারা শপথ নেবেন। এর পাশাপাশি সংসদের স্পিকার নির্বাচনও অনুষ্ঠিত হবে।

Parna Sengupta | Published : Jun 12, 2024 5:13 AM IST / Updated: Jun 12 2024, 10:56 AM IST

১৮ তম লোকসভার প্রথম অধিবেশন ২৪ জুন থেকে শুরু হবে। এছাড়াও ২৭ জুন থেকে ২৬৪তম রাজ্যসভার অধিবেশন শুরু হবে। এ সময় নবনির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ, লোকসভার স্পিকার নির্বাচন, রাষ্ট্রপতির ভাষণ এবং একই বিষয়ে আলোচনা হবে। উভয় কক্ষের অধিবেশন চলবে ৩ জুলাই পর্যন্ত। কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী কিরেন রিজিজু এ তথ্য জানিয়েছেন।

২৭ জুন যৌথ সভায় ভাষণ দেবেন রাষ্ট্রপতি

সংসদ বিষয়ক মন্ত্রী বুধবার বলেছেন যে ১৮ তম লোকসভার প্রথম অধিবেশন ২৪ জুন শুরু হবে, যেখানে নবনির্বাচিত সদস্যরা শপথ নেবেন। অধিবেশনের প্রথম তিন দিনে নবনির্বাচিত নেতারা শপথ নেবেন। এর পাশাপাশি সংসদের স্পিকার নির্বাচনও অনুষ্ঠিত হবে। অধিবেশন শেষ হবে ৩ জুলাই। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ২৭ জুন লোকসভা এবং রাজ্যসভার যৌথ সভায় ভাষণ দেবেন এবং আগামী পাঁচ বছরের জন্য নতুন সরকারের রোডম্যাপ রূপরেখা দেবেন।

রিজিজু কী বললেন?

রিজিজু এক্স-এ একটি পোস্টে বলেছেন যে ১৮তম লোকসভার প্রথম অধিবেশন ২৪.৬.২৪ থেকে ৩.৭.২৪ পর্যন্ত নবনির্বাচিত সদস্যদের শপথ, স্পিকার নির্বাচন, রাষ্ট্রপতির ভাষণ এবং আলোচনার জন্য ডাকা হচ্ছে। রাজ্যসভার ২৬৪তম অধিবেশনও ২৭ জুন শুরু হবে এবং ৩ জুলাই শেষ হবে। ২৭শে জুন রাষ্ট্রপতির ভাষণের পরে, প্রধানমন্ত্রী মোদী সংসদে তাঁর মন্ত্রী পরিষদের পরিচয় দেবেন বলে আশা করা হচ্ছে।

বিরোধীরা আক্রমনাত্মক থাকতে পারে, জবাব দেবেন প্রধানমন্ত্রী মোদী

লোকসভা নির্বাচনে বিরোধী জোটের দুর্দান্ত পারফরম্যান্সের পরে, রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাবের বিতর্কে ভারতীয় জোট আক্রমণাত্মক থাকতে পারে বলে আশা করা হচ্ছে। তারা বিভিন্ন ইস্যুতে এনডিএ সরকারকে কোণঠাসা করার চেষ্টা করতে পারে। সংসদের উভয় কক্ষে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের বিতর্কেরও জবাব দেবেন প্রধানমন্ত্রী।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'চড় মারলে রসগোল্লা খাওয়াবো?' 'কড়া ওষুধ' বলে দিলেন শুভেন্দু, দেখুন
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Sukanta Majumdar : কেন হকার উচ্ছেদ! খেলা ধরে ফেললেন সুকান্ত, কারণ জানলে চমকে উঠবেন! দেখুন
Suvendu Adhikari : 'বিজেপি লিড পেলেই তৃণমূলের অত্যাচার শুরু' গুরুতর অভিযোগ শুভেন্দুর