শুধু আজ নয়, মদের দোকান বন্ধ থাকবে আরও ৫দিন! জেনে নিন কবে কবে ও কোথায় বন্ধ থাকবে দোকান

জুন মাসের শুরুর দিনেই ভোট পড়ে যাওয়ায় মাসের প্রথম সপ্তাহের টানা ৬ দিন বন্ধ থাকবে মদের দোকান। এই সময়ের মধ্যে মদ উৎপাদন, বিক্রি, মদ নিয়ে যাওয়া কিংবা মদ মজুত রাখাও নিষিদ্ধ।

Parna Sengupta | Published : Jun 1, 2024 11:08 AM IST

শনিবার সপ্তম ও শেষ দফার নির্বাচন। আগামী ৪ জুন বেরোবে ভোটের রেজাল্ট। আর ভোটের কারণেই এবার শুকিয়ে গলা কাঠ সুরা প্রেমীদের। জনপ্রতিনিধিত্ব আইন ১৯৫১-অনুযায়ী নির্বাচন শুরু হওয়ার ৪৮ ঘণ্টা আগে দেশ জুড়ে মদ বিক্রি এমনিতেই নিষিদ্ধ। সেই কারণেই আজ সপ্তম দফায় দেশের যে রাজ্যগুলিতে গ্রহণ চলছে সেখানে মদ বিক্রি নিষিদ্ধ রয়েছে।

জুন মাসের শুরুর দিনেই ভোট পড়ে যাওয়ায় মাসের প্রথম সপ্তাহের টানা ৬ দিন বন্ধ থাকবে মদের দোকান। এই সময়ের মধ্যে মদ উৎপাদন, বিক্রি, মদ নিয়ে যাওয়া কিংবা মদ মজুত রাখাও নিষিদ্ধ। তবে শুধুমাত্র মদের দোকানই নয়,ভোটের দিনগুলিতে ওয়াইন শপ, বার, হোটেল, রেস্তোরাঁ ও অন্যান্য প্রাইভেট জায়গা গুলিতেও মদ বিক্রি করা সম্পূর্ণভাবে নিষিদ্ধ।

Latest Videos

এছাড়াও আগামী ৬ জুনও ভোট গণনা চলার কারণে বন্ধ থাকবে মদের দোকান। তাই মদ বিক্রি বন্ধ থাকার কারণে আগেভাগেই বৃহস্পতিবার-শুক্রবার সপ্তাহের শেষ দিনের জন্য আগে থেকেই মদের দোকানগুলিতে ভিড় ছিল চোখে পড়ার মতো।

শনিবার রাজ্যের যে জায়গা গুলিতে ভোটগ্রহণ পর্ব চলবে সেখানকার সমস্ত মদের দোকান বন্ধ থাকবে। তবে শুধু একদিন নয় এই মাসের শুরুতে টানা প্রায় এক সপ্তাহ বন্ধ থাকছে মদের দোকান। কারণ সপ্তম দফার ভোটগ্রহণ পর্ব মিনিটেই আগামী ৪ জুন থাকছে নির্বাচনের ফল প্রকাশের পালা। অন্যদিকে কর্নাটকে টানা পাঁচ দিন বন্ধ থাকবে মদের দোকান। আজ ১ জুন থেকে আগামী ৪ জুন পর্যন্ত লোকসভা নির্বাচনের ফল প্রকাশ এবং কর্নাটক বিধান পরিষদ নির্বাচনের কারণে মদের দোকান বন্ধ থাকবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update