বড় খবর! আর.জি কর কান্ডের ছায়া এবার আরেক সরকারি হাসপাতালে! এবার ধর্ষণের শিকার খোদ রোগী

আর জি কর কান্ড নিয়ে উত্তাল গোটা রাজ্য। ধর্ষণ ও খুনের নৃশংসতায় রীতিমত চমকে উঠেছেন মানুষ। ফের একই ঘটনা ঘটল আরেক সরকারি হাসপাতালে! এবার ধর্ষণের শিকার খোদ রোগী। জানুন গোটা ঘটনা।

Parna Sengupta | Published : Aug 14, 2024 4:33 AM IST

110

আর জি কর হাসপাতালের ছায়া এবার আরেক সরকারি হাসপাতালে। সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে দুই মহিলাকে ধর্ষণ করার অভিযোগ এক চিকিৎসকের বিরুদ্ধে। ইতিমধ্যেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর।

210

জানা গিয়েছে, ঘৃণ্য এই ঘটনাটি ঘটেছে গত রবিবার। এক মহিলা ইককার্ডিয়োগ্রাম করাতে সরকারি ওই হাসপাতালের কার্ডিয়োলজি বিভাগে চিকিৎসকের কাছে গিয়েছিলেন।

310

তিনি কার্ডিয়োলজি বিভাগের সিনিয়র রেসিডেন্ট ডাক্তার। কটকের অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার অনীল মিশ্র বলেন, ‘মঙ্গলাবাগ পুলিশ থানায় দুই রোগী লিখিত অভিযোগ দায়ের করেছেন সোমবার।

410

রবিবার হাসপাতালের সিনিয়র রেসিডেন্ট চিকিৎসক তাঁদের ধর্ষণ করেছে বলে অভিযোগ উঠেছে। অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।’

510

স্বাস্থ্য এবং পরিবারকল্যাণ দপ্তরের পক্ষ থেকে এই ঘটনার তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অভিযুক্ত রেসিডেন্ট চিকিৎসকের বিরুদ্ধে ধর্ষণের মামলাটি খতিয়ে দেখছে এই কমিটি।

610

সেখানে রয়েছেন কমিটিতে রয়েছেন মেডিক্যাল এডুকেশন অ্যান্ড ট্রেনিংয়ের ডিরেক্টর ড. সন্তোষ মিশ্র, জয়েন্ট ডিরেক্টর এবং সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সুপার।

710

জানা যাচ্ছে, ঘটনার পর নির্যাতিতা মহিলাদের পরিবারের সদস্যরা অভিযুক্ত চিকিৎসককে মারধর করেন। ওডিশার সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ঘটেছে এই ভয়ঙ্কর ঘটনা।

810

উল্লেখ্য, গত বৃহস্পতিবার কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার হলে এক তরুণীর ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। খবর প্রকাশ্যে আসার পর থেকেই তোলপাড় পড়ে যায়।

910

ধর্ষণ করে তাঁকে খুন করা হয়েছে বলে অভিযোগ ওঠে। ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে একটি সিভিক ভলান্টিয়ারকে। যে পুলিশি জিজ্ঞাসাবাদে নির্যাতনের কথা স্বীকারও করেছে।

1010

এই ঘটনায় নিহত শিক্ষানবিশ চিকিৎসকের ন্যায়বিচারের দাবিতে পথে নামে জুনিয়ার ডাক্তাররা। দেশজুড়ে চলছে কর্মবিরতি।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos