আরজি কর হত্যাকাণ্ড: দেশজুড়ে চিকিৎসকদের প্রতিবাদে ব্যাহত পরিষেবা, দেখুন ছবিতে

আরজি কর হাসপাতালে নিহত চিকিৎসকের প্রতি শ্রদ্ধা জানিয়ে দেশ জুড়ে আন্দোলনে নেমেছেন চিকিৎসকরা। হাসপাতালে খুন ও ধর্ষণের প্রতিবাদে আজ , মঙ্গলবার দ্বিতীয় দিনের আন্দোলন।

 

Saborni Mitra | Published : Aug 13, 2024 12:20 PM IST

111
দেশজুড়ে চিকিৎসকদের প্রতিবাদ

আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে হবু ডাক্তারকে খুন ও ধর্ষণের প্রতিবাদে দেশের চিকিৎসকদের আন্দোলনের আজ দ্বিতীয় দিন।

211
হাসপাতালে অচলাবস্থা

দেশের বিভিন্ন প্রান্তের চিকিত্সকরা তাদের বিক্ষোভ অব্যাহত রেখেছেন, যার ফলে হাসপাতালের বাইরের রোগীদের পরিষেবা বন্ধ হয়ে গেছে এবং দীর্ঘ লাইন রয়েছে।

311
দিল্লির সরকারি হাসপাতালে পরিষেবা বন্ধ

আবাসিক ডাক্তারদের ধর্মঘটের দ্বিতীয় দিনে দিল্লির সরকারি হাসপাতালে বেশ কিছু পরিষেবা প্রায় বন্ধ রয়েছে। সমস্যায় পড়ছেন রোগীরা।

411
ধর্মঘট চলবে

আরজি কর হত্যাকাণ্ডের সিবিআই তদন্ত ও কেন্দ্রীয় সুরক্ষা আইনি লিখিত আশ্বাস না দেওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলেও জানিয়েছেন। আরজি করকাণ্ডের তদন্তের ভার ইতিমধ্যেই কলকাতা হাইকোর্ট সিবিআইকে দিয়েছে।

511
মহারাষ্ট্র অনির্দিষ্টকালের ধর্মঘট

মহারাষ্ট্রের আবাসিক চিকিৎসকরা মঙ্গলবার সকাল থেকেই আন্দোলনকারী চিকিৎসকদের সমর্থনে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছে। জরুরি পরিষেবা ছাড়া বাকি সব পরিষেবা ব্যহত হয়েছে।

611
আন্দোলনকারীদের দাবি

আন্দোলনকারী আবাসিক চিকিৎসকরা জানিয়েছেন, এভাবে কাজ বন্ধ করে দেওয়া মোটেও সহজ নয় তাদের পক্ষে। কিন্তু তাদের দাবি পুরণে এর খুবই প্রয়োজন ছিল।

711
রাজস্থানেও একই ছবি

রাজস্থানের ছবিও একই । জয়পুর অ্যাসোসিয়েশন অব রেসিডেন্ট ডক্টরসে প্রধান জানিয়েছেন, মঙ্গলবার জরুরি পরিষেবা চালু ছিল। কিন্তু বাকি সব পরিষেবা ব্যাহত হয়েছে।

811
দেশজুড়ে আন্দোলন

দেশের প্রায় বিভিন্ন স্থানেই সরকারি হাসপাতালের আবাসিক চিকিৎসকরা সোমবার থেকেই আরজি করকাণ্ডের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে গিয়েছেন।

911
ফেডারেশন ওব রেসিডেন্ট ডক্টরসের দাবি

ন্যায়বিচার না হওয়া পর্যন্ত এবং আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত ধর্মঘট প্রত্যাহার করা হবে না

1011
আরজি করে ধর্ষণ ও খুন

কলকাতার আরজি কর হাসপাতালে শুক্রবার এক মহিলা জুনিয়ার ডাক্তারের দেহ উদ্ধার হয়। ধর্ষণ ও খুনের অভিযোগে একজনকে গ্রেফতার করা হয়েছে।

1111
নিরাপত্তার দাবিতে পথে

এই ঘটনার পরই নিরাপত্তার দাবিতে জুনিয়ার ডাক্তার ও স্বাস্থ্যসেবা কর্মীরা আন্দোলন শুরু করেছে। প্রথমে কলকাতায় আন্দোলন শুরু হয়। তারপর তা ছড়িয়ে পড়ে দেশে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos