অন্ধ্রপ্রদেশের মন্দিরে চুরি করতে গিয়ে গর্তে আটকে ফাঁসল চোর, প্রমাণ সমেত পুলিশের জালে গুণধর

অন্ধ্রপ্রদেশের মন্দিরে চুরি করে পালাতে গিয়ে দেওয়ালের গর্তে ফাঁসল চোর। 'পাপা রাও নামের ওই চোরকে প্রমাণ সহ হাতেনাতে ধরে পুলিশি হেফাজতে হয়েছে' বলে জানিয়েছেন কাঞ্চিলি থানার সিনিয়ার অফিসার চিরঞ্জীবি।

Ritam Talukder | Published : Apr 7, 2022 4:35 AM IST / Updated: Apr 07 2022, 10:36 AM IST

অন্ধ্রপ্রদেশের মন্দিরে চুরি করে পালাতে গিয়ে দেওয়ালের গর্তে ফাঁসল চোর। এদিকে এহেন ঘটনায় পাপের শাস্তি কি তবে নিজেই দিলেন ভগবান, চারিদিকে রব উঠেছে।   পুলিশের এক বড়কর্তা জানিয়েছেন, অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলার জামি ইলাম্মা মন্দিরে ঢুকে ওই চোর  নয় গ্রাম রুপো চুরি করে। এই অবধি সবই ঠিকই ছিল। কিন্তু দেওয়ার গর্ত ফাঁদ পেতে বসে আছে, সেকি আর তা চোর জানত। ব্যাস আর কি, সব প্রস্তুতিই ছিল, কিন্তু সাথ দিলো না কপাল।  ইতিমধ্যেই অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলার কাঞ্চিলি থানায় অভিযুক্তের বিরুদ্ধে ডাকাতির মামলা দায়ের করা হয়েছে।

 কাঞ্চিলি থানার সিনিয়ার অফিসার বলেছেন, 'পাপা রাও নামের একজন চোর এই কীর্তি ঘটিিয়েছেন। অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলার জামি ইলাম্মা মন্দিরে ঢুকে, ওই চোর  নয় গ্রাম রূপো চুরি করে। ' ওই মন্দিরে ঢোকার সময় ওই গুণধর চোর  দেওয়ালে একটি গর্ত করে মন্দিরে প্রবেশ করে। কিন্তু তখনও সে জানতো না। এ আসলে খাল কেটে যে কুমির ডেকে আনছে। তারপর আর কি, গর্তে খুড়ে দিব্যি মন্দির থেকে পাপা রাও বাবাজী  নয় গ্রাম রুপো চুরি করে বেশ খুশিটুসিই হয়েছিলেন বোধয়। ব্যাস আহ্লাদে আটখানা হয়ে বেরোনোর সময় নিজের তৈরি করা গর্তেই ফেঁসে যান তিনি। 'পাপা রাও নামের ওই চোরকে প্রমাণ সহ হাতেনাতে ধরে পুলিশি হেফাজতে হয়েছে' বলে জানিয়েছেন কাঞ্চিলি থানার সিনিয়ার অফিসার চিরঞ্জীবি।

আরও পড়ুন, হিজাবের বদলা তিলক? তিলক পরে স্কুলে আসায় ছাত্রীকে বেদম মার মুসলিম শিক্ষকের

অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলার ওই মন্দিরের মালিক ইয়েল্লামা বলেন, 'চোরকে দেবীর নাকের আঙটি এবং অন্যান্য রুপোর গয়না গর্ত থেকে ফেলে দিতে দেখা গিয়েছে। এই ধরনের চুরির ঘটনা আগে কখনও ঘটেনি। চোরটি একটি গর্ত দিয়ে ভিতরে এসেছিল, কিন্তু বাইরে যেতে পারেনি।' রোমহর্ষক এই চুরির ঘটনা মন্দিরে হয়েছে বলে স্বাভাবিকভাবেই খুন্ন ভক্তরা। তাই সে যতোই চোর ধরা পড়ুক। তবে গুণধর চোরের এই গর্তে আটকে যাবার ঘটনা ও হেনরির গল্প অনুসরণে লুটেরা হিন্দি ছবিকেও ফিল্মকেও হার বানিয়েছে। প্রসঙ্গত, ভারতে আশির দশকে সিধ কেটে চুরির ঘটনা আকছার দেখা যেত। চোর কোদাল বহন করত। বাড়ির ভিতের ঠিক পাশে রাতভোর মাটি কেটে সোজা চোর ঘরে ভিতর ঢুকত। চুরি করে ওই পথেই বাইরে বেরিয়ে আসত। তবে পাপা রাও নামের ওই চোর কোনও দিন হয়তো স্বপ্নেও ভাবেনি শেষে গর্তে আটকে তার এতদিনের কুকর্ম থেকে কামানো মানসম্মান যাবে।

Share this article
click me!