ব্রেকিং নিউজ! একসঙ্গে এই ১৩টি ভাতা বৃদ্ধি করছে সরকার, অগাষ্টেই কর্মীদের অ্যাকাউন্টে ঢুকবে মোটা টাকা

লোকসভা ভোটের আগে এই DA বৃদ্ধি এখন অতীত হতে চলেছে, কেননা আগামী দিনে DA সহ অন্ততপক্ষে ১৩ টি ভাতা বৃদ্ধির ঘোষণা করতে পারে কেন্দ্র সরকার।

Parna Sengupta | Published : Jul 8, 2024 5:03 AM IST / Updated: Jul 08 2024, 03:38 PM IST

কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা বর্তমানে সপ্তম পে কমিশনের অধীনে ৫০ শতাংশ DA পাচ্ছেন। লোকসভা ভোটের আগে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ৪ শতাংশ DA বৃদ্ধি করা হয় এবং তারপরেই তাদের DA-এর হার ৫০ শতাংশে পৌঁছে যায়। লোকসভা ভোটের আগে এই DA বৃদ্ধি এখন অতীত হতে চলেছে, কেননা আগামী দিনে DA সহ অন্ততপক্ষে ১৩ টি ভাতা বৃদ্ধির ঘোষণা করতে পারে কেন্দ্র সরকার।

মহার্ঘ ভাতা ছাড়াও যে সকল ভাতা বৃদ্ধি পেতে চলেছে সেই সকল ভাতাগুলি হল এইচআরএ অর্থাৎ বাড়ি ভাড়া বাবদ ভাতা, পরিবহন ভাতা অর্থাৎ যাতায়াতের জন্য সরকারের তরফ থেকে যে খরচ দেওয়া হয়, বাসস্থান, ডেপুটেশন, স্প্লিট ডিউটি, খাবার, পোশাক ইত্যাদি নানান ধরনের ভাতা। যদিও এই সকল ভাতা ঠিক কবে থেকে বাড়ানো হবে তা সম্পর্কে এখনই কিছু জানা যায়নি।

Latest Videos

সরকারি পেনশন সংস্থা ইপিএফও কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের সম্প্রতি সুখবর দিয়ে এমনটাই জানানো হয়েছে। সুখবর দিয়ে জানানো হয়েছে, এবার মহার্ঘ ভাতার পাশাপাশি বাড়তে চলেছে অন্যান্য ভাতাও। আবার সেই অন্যান্য ভাতার মধ্যে কেবলমাত্র একটি দুটি নয়, বাড়তে চলেছে একসঙ্গে ১৩টি ভাতা। নতুন করে ১৩ টি ভাতা বৃদ্ধি করা হবে সপ্তম পে কমিশনের অধীনে।

কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা ছাড়াও অন্যান্য যে সকল ভাতা বৃদ্ধির বিষয়ে জানা যাচ্ছে তা মূলত সপ্তম পে কমিশনের নিয়ম অনুসারেই। সপ্তম পে কমিশনের নিয়ম অনুযায়ী মহার্ঘ ভাতা ৫০ শতাংশে পৌঁছে যাওয়ার ফলে অন্যান্য যে সকল ভাতা রয়েছে সেগুলি বৃদ্ধি পেয়ে অন্ততপক্ষে ২৫ শতাংশ হবে। আর এর ফলে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতন অনেকটাই বৃদ্ধি পাবে। কেননা মহার্ঘ ভাতা ছাড়াও অন্যান্য ভাতা বৃদ্ধি পেলেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা হাতে অনেকটাই বেশি টাকা পাবেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'কাজে ফিরছি, তবে খাবার খাব না' স্বচ্ছতা বজায় রেখে অনশনে বসলেন জুনিয়র ডাক্তাররা Kolkata Doctor News
'আমার মেয়েকে ফিরিয়ে দিন' বুকফাটা কান্না কুলতলির নির্যাতিতা ছাত্রীর মায়ের | Kultali Incident
জয়নগর থেকে আর জি কর, রাজ্য সরকারের ভুমিকা নিয়ে প্রশ্ন তুললেন চিকিৎসক Subarna Goswami
থমথমে Kultali! জনরোষ রুখতে সকাল থেকেই পুলিশের টহল গোটা এলাকায় | Kultali News Today
মীনাক্ষীকে কুলতলি যেতে বাঁধা, তুমুল ধ্বস্তাধস্তি পুলিশের সঙ্গে | Minakshi Mukherjee