হাওড়া নয়, গুরুত্বপূর্ণ এই ট্রেনগুলি এবার ছাড়বে শালিমার স্টেশন থেকে, দেখুন তালিকা

শালিমার স্টেশন থেকে চলবে ৮ টি স্পেশাল ট্রেন। হাওড়া স্টেশনের চাপ কমানোর উদ্দেশ্যে দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে এই সিদ্ধান্ত

Parna Sengupta | Published : Oct 23, 2021 11:20 AM IST

হাওড়ার জায়গায় শালিমার স্টেশন থেকে চলবে ৮ টি স্পেশাল ট্রেন। হাওড়া স্টেশনের চাপ কমানোর উদ্দেশ্যে দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রেল সূত্রে খবর আটটি স্পেশাল ট্রেন হাওড়া স্টেশনের বদলে শালিমার স্টেশন থেকে ছাড়বে। শালিমার স্টেশন থেকে এই ট্রেনগুলি চালানোর সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ-পূর্ব রেলের আধিকারিকরা।

০২১০২ হাওড়া এলটিটি স্পেশাল সামনে মাসের চৌঠা নভেম্বর থেকে হাওড়া স্টেশনের জায়গায় শালিমার থেকে ছাড়বে। ০২১০১ এলটিটি হাওড়া স্পেশাল দোসরা নভেম্বর এলটিটি থেকে শালিমার পর্যন্ত যাত্রা করবে.

০৯২০৬ হাওড়া পোরবন্দর স্পেশাল ১৫ই জানুয়ারি ২০২২ সালে হাওড়ার পরিবর্তে শালিমার থেকে ছাড়বে ও ০৯২০৫ রিটার্ন পোরবন্দর হাওড়া স্পেশাল ১৩ই জানুয়ারি পোরবন্দর থেকে শালিমার যাত্রা শেষ করবে.

০২৯০৬ হাওড়া ওখা স্পেশাল ১৮ জানুয়ারি থেকে শালিমার স্টেশন থেকে ছাড়বে ও ০২৯০৫ ওখা হাওড়া স্পেশাল ১৬ই জানুয়ারি ওখা থেকে শালিমার পর্যন্ত যাত্রা শেষ করবে.

০৮০৪৭ হাওড়া ভাসকো দা গামা স্পেশাল হাওড়ার পরিবর্তে পয়লা জানুয়ারি শালিমার থেকে ছাড়বে ও ০৮০৪৮ ভাসকো দা গামা হাওড়া স্পেশাল চৌঠা জানুয়ারি থেকে ছেড়ে শালিমারে যাত্রা শেষ করবে.

০৮৬৪৫ হাওড়া হায়দ্রাবাদ স্পেশাল দোসরা জানুয়ারি হাওড়ার বদলে  শালিমার থেকে ছাড়বে ও ০৮৬৪৬ হায়দ্রাবাদ হাওড়া স্পেশাল চৌঠা জানুয়ারি শালিমারে এসে যাত্রা শেষ করবে।

০২৫৪৩ হাওড়া চেন্নাই স্পেশাল ১৪ই জানুয়ারি হাওড়ার পরিবর্তে শালিমার থেকে ছাড়বে ও ০২৫৪৪ চেন্নাই হাওড়া স্পেশাল ১৫ই জানুয়ারি চেন্নাই থেকে শালিমার পর্যন্ত যাত্রা শেষ করবে।

০২০৮৭ হাওড়া পুরী স্পেশাল ১৪ই জানুয়ারি হাওড়া পরিবর্তে শালিমার থেকে ছাড়বে ও ০২০৮৮ পুরী হাওড়া স্পেশাল ১৫জানুয়ারি থেকে শালিমার পর্যন্ত যাত্রা শেষ করবে।

০৮৪০৯ হাওড়া পুরী স্পেশাল ১৫ই জানুয়ারি হাওড়া থেকে না ছেড়ে শালিমার থেকে ছাড়বে ও ০৮৪১০ পুরী হাওড়া স্পেশাল ১৪ই জানুয়ারি পুরী থেকে ছেড়ে শালিমার পর্যন্ত যাত্রা করবে। 

Share this article
click me!