Rajasthan police: ডিউটির পাশাপাশি ভ্রমণেও শৌখিন তিনি, সোশ্যাল মিডিয়া মাতাচ্ছেন রাজস্থানের লেডি সিংহাম

রাজস্থানে লেডি সিংহাম নামএ পরিচিত। ডিউটিতে নিষ্ঠার পাশাপাশি জীবন যাত্রা ও ভ্রমণের শৌখিনতাই রাজস্থানের এই মহিলা সাব-ইন্সপেক্টরকে নতুন প্রজন্মের কাছে গ্রহণযোগ্য করে তুলছে। কিন্তু কে এই ইন্সপেক্টর মানেকা? দেখে নেওয়া যাক।

Web Desk - ANB | Published : May 13, 2023 9:13 AM IST

19

রাজস্থানে পুলিশের কথা উঠলেই লেডি সিংহাম হিসেবে নাম উঠে আসে মানেকার। সমস্ত রকমের কঠিন পরিস্থিতিতেও ডিউটির প্রতি তাঁর নিষ্ঠা নজর কেড়েছে অনেকেরই।

29

রাজস্থান পুলিশের কথা বলতে গেলেই প্রথমেই উঠে আসে তাঁদের ডিউটির কথা। কখনও ৪৮ ডিগ্রি তাপমাত্রায়, কখনও আবার মাইনাস তাপমাত্রার রাতে, কর্তব্যে অটল থাকতে হয় তাঁদের।

39

রাজস্থানের মানুষ যাতে শান্তিতে ঘুমোতে পারে তাঁর জন্য সব রমমের কঠিন পরিস্থিতির সঙ্গে লড়াই করেও নিজের কর্তব্যের প্রতি এতটুকু গাফিলতি দেওয়া চলে না।

49

কিন্তু রাজস্থানের সেই পুলিশকর্মীরা এখন দায়িত্ব পালনের পাশাপাশি সোশ্যাল মিডিয়াকেও পছন্দ করছেন। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বহু যুবক-যুবতীকে অনুপ্রাণিতও করছে তাঁরা।

59

সোশ্যাল মিডিয়াকে শুধুমাত্র বিনোদনের মাধ্যম হিসেবে নয়, বরং বৃহত্তর কাজে ব্যবহার করতে চায় তাঁরা। নব প্রজন্মকে উদ্বুদ্ধ করার একটি মাধ্যম হিসেবেও সোশ্যাল মিডিয়ার ব্যবহার করতে চান তাঁরা।

69

রাজস্থান পুলিশের সাব-ইন্সপেক্টর মানেকাও এদের মধ্যেই একজন। গত কয়েকবছর ধরে রাজস্থান পুলিশের জয়পুর রেঞ্জে সাব ইন্সপেক্টর মানেকা।

79

যখন যেখানে ডিউটি করেন সেখানকার ছবি বা ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন মানেকা। এছাড়াও, পুলিশ দিবস হোক বা প্রজাতন্ত্র দিবস, মানেকা সেই সব ছবিই নিজের সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন।

89

এ ছাড়া মানেকা বেড়াতেও খুব পছন্দ করেন। অবসর সময়ে বিভিন্ন পোশাকে তার ফটোশুটও করেন।

99

রাজস্থানের অনেক বাঁধ, কিশানগড় মার্বেল হোয়াইট সিটির ছবিও মানেকার প্রোফাইলে দেখা যায়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos