তিরুপতি মন্দিরে ঘি সরবরাহকারী কোম্পানির সব কর্মকর্তাই মুসলমান! জানুন সত্যিটা কী

তিরুপতি মন্দিরের লাড্ডু তৈরিতে ব্যবহৃত ঘি নিয়ে বিতর্কের ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। দাবি করা হচ্ছে, ঘি সরবরাহকারী সংস্থার কর্মকর্তারা পাকিস্তানি। তবে, এই দাবিটি কতটা সত্যি, তা খতিয়ে দেখা হয়েছে।

deblina dey | Published : Sep 24, 2024 3:46 AM IST

Tirupati Laddu Controversy: তিরুপতি মন্দিরের প্রসাদ তৈরিতে ব্যবহৃত ঘি-তে পশুর চর্বি ব্যবহারের বিষয়টি জোরদার হচ্ছে। এদিকে, তিরুপতি লাড্ডু বিতর্ক সম্পর্কিত একটি স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। দাবি করা হয়েছে যে তিরুপতি মন্দিরে ঘি সরবরাহকারী সংস্থার সমস্ত ব্যবস্থাপনা কর্মকর্তারা মুসলমান।

ভাইরাল হওয়া এই পোস্টে এটাও দাবি করা হয়েছে যে এই কোম্পানির সব কর্মকর্তাই পাকিস্তানের। তবে বিষয়টি তদন্ত করে জানা গিয়্ছে, ভাইরাল হওয়া স্ক্রিনশটের দাবি সম্পূর্ণ মিথ্যা ও বিভ্রান্তিকর। ভাইরাল হওয়া কর্মকর্তাদের তালিকাটি পাকিস্তানি কোম্পানি এআর ফুডস প্রাইভেট লিমিটেডের, কিন্তু তামিলনাড়ুর একটি কোম্পানি তিরুপতি মন্দিরে ঘি সরবরাহ করে।

Latest Videos

পাকিস্তান নয়, তামিলনাড়ুর কোম্পানি ঘি সরবরাহ করত

সম্প্রতি, হিন্দুস্তান টাইমস একটি প্রতিবেদনে বলেছিল যে তামিলনাড়ুর এআর ডেইরি ফুডস কোম্পানি ২০২৩ সালের জুলাইয়ের পরে তিরুপতি মন্দিরে ঘি সরবরাহকারী সংস্থাগুলির মধ্যে ছিল। এই সংস্থাটি তামিলনাড়ুর ডিন্ডিগুলে অবস্থিত। এই কোম্পানিতে রাজশেকরন আর, সুরিয়া প্রভা আর এবং শ্রীনিবাস এসআর নামে তিনজন ডিরেক্টর রয়েছেন।সংবাদ সংস্থা-কে দেওয়া এক বিবৃতিতে, তিরুমালা তিরুপতি দেবস্থানম (টিটিডি) নির্বাহী কর্মকর্তা জে শ্যামলা রাও বলেছিলেন যে প্রিমিয়ার এগ্রি ফুডস, কৃপারাম ডেইরি, বৈষ্ণবী, শ্রী পরাগ মিল্ক এবং এআর ডেইরি তিরুপতি মন্দির বোর্ডে ঘি সরবরাহকারী।

ভুয়া দাবি সহ স্ক্রিনশট ভাইরাল হচ্ছে

একই সময়ে, যে কোম্পানির স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সে সম্পর্কে গুগলে অনুসন্ধান করার পরে, এটি পাকিস্তানের বলে প্রমাণিত হয়েছে। এতে স্পষ্ট হয় যে পাকিস্তানি কোম্পানির কর্মকর্তাদের নাম সম্বলিত তালিকাটি ভুয়া দাবি করে ভাইরাল করা হচ্ছে। তিরুপতি লাড্ডু বিতর্কের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই।তিরুপতিতে লাড্ডুতে ভেজালের অভিযোগের পরিপ্রেক্ষিতে, FSSAI তিরুমালা তিরুপতি দেবস্থানামে নিম্নমানের ঘি সরবরাহের অভিযোগে তামিলনাড়ু-ভিত্তিক একটি কোম্পানিকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছে।

কোম্পানিকে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়েছে

নোটিশে, খাদ্য নিয়ন্ত্রক 'এআর ডেইরি ফুড প্রাইভেট লিমিটেড'-কে জিজ্ঞাসা করেছে কেন খাদ্য নিরাপত্তা ও মান নিয়ন্ত্রণ ২০১১-এর বিধান লঙ্ঘনের জন্য এর কেন্দ্রীয় লাইসেন্স স্থগিত করা হবে না। বিজ্ঞপ্তি অনুসারে, FSSAI বলেছে যে এটি 'ইনস্টিটিউট অফ প্রিভেন্টিভ মেডিসিন', মঙ্গলাগিরি (অন্ধ্রপ্রদেশ)-এর ডিরেক্টরের কাছ থেকে তথ্য পেয়েছে যে ডিন্ডিগুল-ভিত্তিক এ আর ডেইরি ফুড প্রাইভেট লিমিটেড তিরুমালা তিরুপতি দেবস্থানামকে (টিটিডি) ঘি সরবরাহ করছে। গত চার বছর হয়।

Share this article
click me!

Latest Videos

'দিদিমণির জুতো সবসময় পরিষ্কার থাকে কেন?' প্রশ্ন করেই নিজেই উত্তর দিলেন সুকান্ত | Sukanta Majumdar
RG Kar কাণ্ডে নয়া মোড়! 'তাড়াতাড়ি কর! না হলে রক্ত গঙ্গা বয়ে যাবে!' কে বলেছিল ডাক্তার কে! | R G Kar
বন্ধ হবে ইভটিজিং, ছিনতাই! মেয়েদের সুরক্ষায় এবার 'Pink Police Force' চালু বিশেষ 'পিঙ্ক ভ্যান'
ত্রাতার ভূমিকায় শুভেন্দু, পাঁশকুড়ার মত দাসপুরেও বন্যায় ক্ষতিগ্রস্ত বাড়ির জন্য দিলেন আর্থিক সহায়তা
ঘরে আর ফেরা হল না! উদ্ধার ৮ মৎস্যজীবীর মৃতদেহ! পরিবারের কান্নায় ভাসলো নামখানা | Namkhana News Today