Baba Ramdev: স্বাতী মালিওয়ালের পর এবার মহুয়া মৈত্র, কড়া আক্রমণ রামদেবকে

রামদেব মহারাষ্ট্রের থানেতে একটি যোগ শিবিরের সময় মহিলাদের পোশাক নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হয়েছেন। একটি যোগ শিবিরে রামদেবকে বলতে শোনা গিয়েছিল যে মহিলাদের শাড়ি, সালোয়ার স্যুট এবং কিছু না পরলেও সুন্দর দেখায়।

Web Desk - ANB | Published : Nov 27, 2022 4:03 AM IST

যোগ গুরু রামদেবের মহিলাদের পোশাক নিয়ে করা বক্তব্য ঘিরে বিতর্ক অব্যাহত। এবার রামদেবের বক্তব্যের সমালোচনা করেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র। বাবা রামদেব মহারাষ্ট্রের থানেতে একটি যোগ শিবিরের সময় মহিলাদের পোশাক নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হয়েছেন। একটি যোগ শিবিরে রামদেবকে বলতে শোনা গিয়েছিল যে মহিলাদের শাড়ি, সালোয়ার স্যুট এবং কিছু না পরলেও সুন্দর দেখায়।

এই প্রসঙ্গে মহুয়া মৈত্র বলেছেন- 'এখন আমি জানি কেন রামদেব মহিলাদের পোশাক পরেছিলেন...' ২০১১ সালের ঘটনা উল্লেখ করে, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র বাবা রামদেবের বিতর্কিত বক্তব্য নিয়ে রামদেবকে কটূক্তি করেন। মহিলাদের পোশাকে পালানোর নাটকীয় চেষ্টায় পুলিশের হাতে ধরা পড়েন যোগগুরু।

মহুয়া মৈত্র টুইট করেছেন, "এখন আমি জানি পতঞ্জলি বাবা কেন মহিলাদের সাজে রামলীলা ময়দান থেকে পালিয়েছিলেন। তার মস্তিষ্কে একটি স্ট্র্যাবিসমাস রয়েছে, যা তার চোখের চেয়ে অনেক বেশি স্পষ্ট দেখতে পায়। স্পষ্টতই তার মনেও স্ট্র্যাবিসমাস রয়েছে যা তার চিন্তাভাবনাকে একতরফা করে তোলে।

মহারাষ্ট্রের থানে একটি যোগ শিবিরের সময় ফড়নবিশের স্ত্রী বাবা রামদেবের সামনেই রামদেব এই কথা বলেন। মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসের স্ত্রী অমৃতা ফড়নবিস যখন রামদেবের সঙ্গে বসেছিলেন তখন যোগগুরু এই মন্তব্য করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের ছেলে ও সংসদ সদস্য শ্রীকান্ত শিন্ডে।

কী বলেছিলেন বাবা রামদেব?

ডেপুটি মুখ্যমন্ত্রীর স্ত্রীর প্রশংসা করতে গিয়ে বাবা রামদেব সাধারণ সভায় বলেছিলেন যে 'আপনাদের সবাইকে খুব সুন্দর দেখাচ্ছে'। এর পর বাবা বললেন, সামনের মহিলারা শাড়ি পরেছে, তারা শাড়ি পরার সুযোগ পেয়েছে। পিছনের মহিলারা শাড়ি পরার সময় না পেলেও কিছু যায় আসে না, আপনি বাড়িতে গিয়ে শাড়ি পরুন'। বাবা রামদেব মহিলাদের প্রশংসা করে বলেছিলেন যে মহিলাদের শাড়িতে ভাল দেখায়, তাদের সালোয়ার স্যুটে ভাল দেখায় এবং আমার মতো তারা কিছু না পরেও সুন্দর দেখায়।" বাবার এই বক্তব্যে মহিলারা তাদের ক্ষোভ প্রকাশ করেছেন। বাবার এই বক্তব্যের ভিডিওটিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বাবা রামদেবের মন্তব্যের নিন্দা করে, দিল্লি কমিশন ফর উইমেন (ডিসিডব্লিউ) প্রধান স্বাতি মালিওয়াল শুক্রবার বলেছিলেন যে মহিলাদের অপমান করা মন্তব্যের জন্য তার ক্ষমা চাওয়া উচিত। স্বাতি মালিওয়াল বিবৃতির ভিডিও শেয়ার করে টুইট করেছেন, "মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রীর সামনে মহিলাদের নিয়ে স্বামী রামদেবের মন্তব্য অশালীন এবং নিন্দনীয়।এই বক্তব্যে সমস্ত মহিলা আহত হয়েছেন, বাবা রামদেব জির এই বক্তব্যের জন্য দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত!"

Share this article
click me!