মহুয়া মৈত্রকে নিয়ে হিরানন্দানির স্বীকারোক্তি, সংসদের অ্যাক্সেসের পরিবর্তে দামি উপহার তৃণমূল সাংসদকে

২০১৭ সালে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট অনুষ্ঠান থেকেই তিনি মহুয়া মৈত্রকে চিনতেন বলেও জানিয়েছেন, দর্শন হিরানন্দানি।

Saborni Mitra | Published : Oct 19, 2023 5:51 PM IST / Updated: Oct 19 2023, 11:29 PM IST

মহুয়া মৈত্রকে নিয়ে ব্যবসায়ী দর্শন হিরানন্দানির চিঠির কারণে আরও সমস্যা বাড়ল তৃণমূল কংগ্রেস সাংসদের। শিল্পপতি দর্শন হিরানন্দানি তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে টাকা দিয়েছেন বলে অভিযোগ করেছেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তিনি স্বীকারোক্তি করেছেন। যেখানে তিনি মহুয়া মৈত্রকে আগে থেকে চিনতেন বলেও জানিয়েছেন। সেখানেই তিনি অভিযোগ করেছেন, মহুয়া মৈত্রের বিরুদ্ধে প্রধানমন্ত্রী মোদীর মানহানির ষড়যন্ত্রের অভিযোগ করেছেন।

দর্শন হিরানন্দানির বক্তব্য

২০১৭ সালে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট অনুষ্ঠান থেকেই তিনি মহুয়া মৈত্রকে চিনতেন বলেও জানিয়েছেন, দর্শন হিরানন্দানি। মহুয়া নৈত্র সেই সময় সাংসদ ছিলেন। শীর্ষ সম্মেলনে আসা ব্যবসায়ীদের স্বাগত জানান। ভারতে বিশেষ করে কলকাতা, দিল্লি বা মুম্বাই বা বিদেশে অনেক অনুষ্ঠানে দেখা হয়েছিল। দুবাইতেও তাঁদের দেখা হয়েছিল।

ইস্যু প্রধানমন্ত্রী মোদী

ব্যবসায়ী জানান মহুয়া মৈত্র লোকসভায় যেতে চেয়েছিলেন। তিনি দুবার রাজ্যসভায় যাওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন। দর্শন হিরানন্দানি বলেছে তৃণমূল সাংসদ অত্যান্ত উচ্চাকাঙ্খী। তার বন্ধু এবং উপদেষ্টারা তাকে পরামর্শ দিয়েছিলেন যে খ্যাতি অর্জনের সবচেয়ে সহজ পথ হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ব্যক্তিগতভাবে আক্রমণ করা। একমাত্র সমস্যা ছিল মোদির খ্যাতি দাগহীন এবং তিনি কাউকে নীতি, শাসন বা ব্যক্তিগত আচরণ নিয়ে তাকে আক্রমণ করার কোনো সুযোগই দিচ্ছেন না। হিরানন্দানি বলেছিলেন যে মোদীকে আক্রমণ করার সবচেয়ে নরম লক্ষ্য ছিল গৌমত আদানি। কারণ দুজনেই গুজরাটের বাসিন্দা। হিরানন্দানি বলেছিলেন যে গৌতম আদানি দেশের ভিতরে এবং বাইরে ব্যবসা, রাজনীতি এবং মিডিয়ার কিছু অংশের মধ্যে ঈর্ষা ও প্রতিপক্ষ তৈরি করেছিলেন।

ইন্ডিয়ান অয়েল মামলায় টার্গেট

হিরানন্দানির বক্তব্য, তিনি জানতেন যে ভারতীয় তেল কর্পোরেশন খনি সংস্থাগুলির পরিবর্তে আদানি গ্রুপের যৌথ উদ্যোগ সংস্থা ধমরা এলএনজির সঙ্গে একটি চুক্তি করতে চাইছে। এই তথ্যের ভিত্তিতে কিছু প্রশ্নের খসড়া তৈরি করেন মহুয়া। সেই সময়ই মহুয়া তাঁকে সংসদের ইমেল আইডি শেয়ার করেছে। যাতে তিনি সরাসরি কিছু তথ্য আর প্রশ্ন পাঠাতে পারেন। এর পরে তিনি আমাকে তার সংসদ লগইন এবং আদানি গ্রুপ এবং প্রধানমন্ত্রী মোদিকে টার্গেট করার জন্য প্রশ্নগুলির জন্য পাসওয়ার্ড দিয়েছেন।

ভেট চাইতেন মহুয়া

মহুয়া মৈত্রকে কাঠগড়ায় দাঁড় করিয়ে , হিরানন্দানি বলেছেন যে তিনি বিরোধী শাসিত রাজ্যে তার কোম্পানিকে সুবিধে পাওয়ার দেওয়ার আশ্বাস দিয়েছেন। কারণ তিনি রাহুল গান্ধী, শশী থারুর, পিনাকী মিশ্রের মতো মানুষের ঘনিষ্ঠ । মহুয়া মৈত্র যা যা দাবি করেছেন তা তিনি পুরণ করেছেন। দামি জিনিস উপহার দিয়েছেন। দিল্লিতে তার সরকারীভাবে বরাদ্দকৃত বাংলো সংস্কারে সাহায্য করেছেন। এমনটি মহুয়ার বেড়ানোর ব্যবস্থাও করেছেন।

Share this article
click me!