TMC On Goa Election: লক্ষ্যে ভোট, গোয়ায় রদবদল, তৃণমূলের ভরসা এবার সুস্মিতা-সৈকতে

রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবকেই এবার বড় দ্বায়িত্ব দিলেন মুখ্যমন্ত্রী। উল্টোদিকে, একই পদে দ্বায়ত্ব পেলেন আলিপুর দুয়ারের প্রাক্তন তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তী। 

Jayita Chandra | Published : Jan 3, 2022 7:24 PM IST

লক্ষ্যে এবার গোয়া নির্বাচণ (Goa Election)। তৃণমূল (TMC) গোয়ায় (Goa) পায়ের তলার মাটি শক্তি করতে কতটা মরিয়া, তার প্রমাণ মিলেছে ইতিমধ্য়েই। একের পর এক তৃণমূলের সেনা গোয়ায় পা রেখে সেখানে ঘাসফুলে সাধরণের ভরসা ফেরাতে উদ্যত। তারই মাঝে বড় সিদ্ধান্ত নিয়ে ফেলল এবার রাজ্য সরকার (TMC)। ইতিমধ্যেই গোয়ায় মহুয়া মৈত্রকে পাঠানো হয়েছে। কৃষ্মনগরের সাংসদ বর্তমানে ব্য়স্ত রয়েছেন গোয়ায় প্রসার জমাতে। তারই সঙ্গে এবার যুক্ত হল দুই নাম, সুস্মিতা দেব (Sushmita Dev) ও সৌরভ চক্রবর্তী (Sourav Chakraborty)। সাংগাঠনিক পদে বড় দ্বায়িত্ব দিয়ে পাঠানো হল দুই নেতাকে। রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবকেই এবার বড় দ্বায়িত্ব দিলেন মুখ্যমন্ত্রী। উল্টোদিকে, একই পদে দ্বায়ত্ব পেলেন আলিপুর দুয়ারের প্রাক্তন তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তী। 

খবর সামনে আসা মাত্রই স্পষ্ট হয়ে যায় তৃণমূলের রণনীতি। এবার জোর কদমে গোয়া বিধানসভা ভোটে লড়াইতে কোমর বেঁধে নামতে চলেছে তৃণমূল। সোমবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানায়, তাঁর এই সিদ্ধান্তের কথা। একটি সাংবাদিক বৈঠকে প্রকাশ্যে আনেন এই দুই নাম। বর্তমানে এই দুই তৃণমূল নেতা-নেত্রীর অপরই আস্থা রেখে বিধানসভা ভোটের লক্ষ্যে সাজিয়ে তুলছেন ছক। ত্রিপুরা ও গোয়া, বিজেপির দকলে থাকা এই দুই এখন পাখীর চোখ তৃণমূলের। ৪০টি আসনে গোয়ায় সম্ভাব্য ভোট, আগামী দুই মাসের মধ্যেই নির্বাচনের সম্ভাবনা, যদিও করোনার কোপে তা পেছতে পারে কি না তা নিয়ে স্পষ্ট কোনও ইঙ্গিত এখনও মেলেনি। 

World Record: বছরের প্রথম দিনে ৬০ হাজার শিশুর জন্ম, ভারত টেক্কা দিল চিন আর পাকিস্তানকে

IIT Kharagpur: খড়গপুর আইআইটিতে করোনার কালো ছায়া, একসঙ্গে আক্রান্ত ৩১ জন

আর তাই তড়িঘড়ি এই দুজনকে পাঠানো হল নতুন দ্বায়িত্ব দিয়ে। ইতিমধ্যেই ত্রিপুরার দ্বায়িত্ব সামলাচ্ছেন সু্স্মিতা, তাঁর কাজে বেজায় সন্তুষ্ট নেত্রী, তাই এবার দেওয়া হল নতুন দ্বায়ভার। কয়েকদিন আগেই তিন দিনের গোয়া সফরে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সামনেই সেখানে রয়েছে বিধানসভা নির্বাচন। বিধানসভা নির্বাচনে তৃণমূলের লক্ষ্য গোয়া। তার আগে বারবার সেখানে ছুটে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানেই পুজো দিয়ে অভিষেক বলেছিলেন, 'মহাদেবের কাছে গোয়ার ২০ লক্ষ মানুষের জন্য পার্থনা করেছি। গোয়ার সুখ-শান্তি-সমৃদ্ধি কামনা করেছি। গোয়ার ঐক্য যেনও বজায় থাকে। আগামী বছর যেন গোয়ার মানুষের জীবন খুশিতে ভরে ওঠে।' আর সেই লক্ষ্যেই এবার নয়া ছকে সাজিয়ে নেওয়ার পালা, আর তাই দুই আস্থার নেতা-মন্ত্রীকে তিনি দিলেন এবার গুরুভার। 

Share this article
click me!