৩০০ টিরও বেশি প্রতিষ্ঠানকে ২৪ ঘন্টা খোলা থাকার অনুমোদন, দিল্লির নাইট লাইফের আমেজ গড়তে তৎপর এলজি ভিকে সাক্সেনা

দিল্লির নাইট লাইফ" কে আরও আকর্ষণীয় করে তুলতে এক অভিনব উদ্যোগ নিচ্ছে এলজি ভিকে সাক্সেনা । তিনি ৩০০ টিরও বেশি প্রতিষ্ঠানকে ২৪ ঘন্টা খোলা থাকার অনুমোদন দিয়েছেন রবিবার । 

Bhaswati Mukherjee | Published : Oct 9, 2022 12:54 PM IST

যেকোনো শহরের এক বিশেষ রকম "নাইট লাইফ" থাকে। আর দিল্লির নাইট লাইফের তো আমেজটাই আলাদা । এই দিল্লির "নাইট লাইফ" কে আরও আকর্ষণীয় করে তুলতে এক অভিনব উদ্যোগ নিচ্ছে এলজি ভিকে সাক্সেনা। তিনি ৩০০ টিরও বেশি প্রতিষ্ঠানকে ২৪ ঘন্টা খোলা থাকার অনুমোদন দিয়েছেন।  এই প্রতিষ্ঠান গুলির মধ্যে আছে ডেলিভারি শপ , হোটেল , রেস্তোরাঁ , অনলাইন শপিং সেন্টার ও ২৪ ঘন্টার জন্য পরিবহন- ব্যবস্থা। এই কথা এলজি অফিসের কর্মকর্তারা ঘোষণা করেন রবিবার। 

লেফট্যানেন্ট গভর্নরের অবশ্য ৩১৪ টি পিটিশন বাদ  দেবার অনুরোধ অনুমোদন করেছেন , যার মধ্যে কয়েকটা ২০১৬ থেকেই  বকেয়া ছিল।  এলজির কর্মকর্তারা বলেছেন এই পরিকল্পনাটি অনুমোদনের সময় সাক্সেনা ব্যবসায় চার দেবার অনুরোধ সামাল দিতেই খুব বিচক্ষণ একটি পদক্ষেপ নেন।  তিনি শ্রম বিভাগের অতিরিক্ত 
বিলম্ব ,অনির্দেশ্যতা , অযৌক্তিকতার উপর বিশেষ গুরুত্ব দিচ্ছেন। 

দিল্লিতে বিনিয়োগকারী ব্যবসার  পরিবেশ গড়ে তুলতেই এই জাতীয় আবেদনটিকে বাধ্যতামূলক করা হচ্ছে এলজির পক্ষ থেকে ও নির্দিষ্ট সময়সুচির মধ্যে এটির প্রক্রিয়াকরণ দ্রুত চালু করার ব্যবস্থা নেওয়া হচ্ছে। আগামী সোমবার থেকেই ভারতের রাজধানীতে ৩০০ র ও বেশি খাবারের দোকান সপ্তাহের ৭ দিনই ২৪ ঘন্টা খোলা রাখার অনুমোদন কার্যকরী হবে। 

অন্যদিকে দলিত স্যানিটেশন কর্মীদের অর্থ প্রদানে আমি আদমি পার্টি সরকারের বিলম্বের জন্য দিল্লির লেফট্যানেন্ট গভর্নর ভিকে সাক্সেনা নির্দেশ দেন যাতে তাড়াতাড়ি দীপাবলির আগে সমস্ত বকেয়া পরিশোধ হয় 

দলিত ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিআইসিসিআই) প্রতিনিধিরা ১৬  কোটি টাকা বিলম্বের বিষয়ে গভর্নরের কাছে অভিযোগ দায়ের করে।  পরবর্তীকালে এলজির পক্ষ থেকেও ঠিক এমন  নির্দেশ আসে। গভর্নরের সাথে একটি বৈঠকে ডি আই সিসিআই এর প্রতিনিধিরা অভিযোগ করেছেন যে আপ  সরকার দলিত কর্মীদের বেতন দেওয়ার বিষয়ে উদাসীন। 

Share this article
click me!