Train Accident: বিস্ফোরণের কারণে চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস দুর্ঘটনা? চালকের দাবি ঘিরে উঠছে প্রশ্ন

রেল সূত্রের খবর, ডিব্রুগড় এক্সপ্রেসের চালক ট্রেনটি লাইনচ্যুত হওয়ার আকে বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছিলেন। এই ট্রেন দুর্ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ৫০ ছাড়াছিয়েছে।

 

Saborni Mitra | Published : Jul 18, 2024 2:32 PM IST / Updated: Jul 18 2024, 08:12 PM IST

বৃহস্পতিবার উত্তর প্রদেশের গোন্ডার কাছে লাইনচ্যুত হয় চণ্ডীগড় - ডিব্রুগড় এক্সপ্রেস। কিন্তু কী কারণে এই দুর্ঘটনা তা এখনও জানা যায়নি। তবে সামনে এসেছে এক ভয়ঙ্কর তথ্য। রেল সূত্রের খবর, ডিব্রুগড় এক্সপ্রেসের চালক ট্রেনটি লাইনচ্যুত হওয়ার আকে বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছিলেন। এই ট্রেন দুর্ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ৫০ ছাড়াছিয়েছে।

গোন্ডা জেলার মতিগঞ্জ - ঝিলাহি রেলস্টেশনের মধ্য়েই চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেসের প্রায় ৮টি কামরা লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনায় কমপক্ষে চার জন নিহত হয়েছে। ট্রেনের দুই লোকপাইলটের নিরারদে রয়েছে। সূত্রের খবর এক জন লোকোপাইলট ক্রিভুবন দাবি করেছেন, তিনি ট্রেনের কামরাগুলি লাইনচ্যুত হওয়ার আগেই একটি বিস্ফোরণের মত শব্দ শুনতে পেয়েছিলেন। রেল সূত্রের খবর, ভারতীয় রেলওয়ে নাশকতার সম্ভাবনা খতিয়ে দেখছে।

Latest Videos

অন্যদিকে রেলমন্ত্রক মৃতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা ও গুরুতর আহতদের ২.৫ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ দেওয়ার কথা ঘোষণা করেছে। কম আঘাতপ্রাপ্তদের ৫০ হাডার টাকা দেওয়া হয়েছে। উত্তর প্রদেশের ট্রেন দুর্ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে।

ট্রেন দুর্ঘটনার কারণে কাটিহার-অমৃতসর এক্সপ্রেস এবং গুয়াহাটি-শ্রীমাতা বৈষ্ণোদেবী কাটরা এক্সপ্রেস সহ এই রুটের অন্যান্য ট্রেনগুলি বাতিল বা ঘুরিয়ে দেওয়া হয়েছে, উত্তর পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক পঙ্কজ সিং জানিয়েছেন।

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এবং তার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে ফোনে কথা বলেছেন। আসামের মুখ্যমন্ত্রীর কার্যালয় জানিয়েছে দুই রাজ্যের সরকারই ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াবে। এদিকে, যোগী আদিত্যনাথের কার্যালয় জানিয়েছে, ঘটনাস্থলের আধিকারিকদের আহতদের হাসপাতালে নিয়ে যেতে এবং তাদের যথাযথ চিকিৎসা দিতে বলা হয়েছে।

সবিস্তারে আসছে...

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ