Tripura Rath Tragedy: হাইভোল্টেজ তারে লেগে রথের চূড়ায় আগুন, ত্রিপুরায় মৃত্যু ছয় পূণ্যার্থীর

উল্টোরথ যাত্রা উপলক্ষে কুমারঘাটে জড়ো হয়েছিলেন প্রায় হাজারেরও বেশি মানুষ। বিশাল রথের লোহার দরি ধরে টানছিলেন পূণ্যার্থীরা।

Web Desk - ANB | Published : Jun 28, 2023 3:21 PM IST / Updated: Jun 28 2023, 09:54 PM IST

ফিরতি রথে দূর্ঘটনা, ত্রিপুরায় রথের চূড়ায় আগুন লেগে মৃত্যু হল ছয় পূণ্যার্থীর। ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ১৫ জন। বুধবার বিকেলে ৪টে নাগাদ ত্রিপুরার উনকোটি জেলার কুমারঘাটে ঘটে এই মর্মান্তিক ঘটনা। জানা যাচ্ছে রথ টানার সময় সেটির চূড়ার সঙ্গে বৈদ্যুতিক তারের স্পর্শ হওয়ায় রথটি আচমকাই আগুন লেগে যায়। সংবাদ সংস্থ পিটিআই সূত্রে জানা যাচ্ছে ঘটনায় মৃত্যু হয় ছ'জনের। আহত কমপক্ষে ১৫ জন।

জানা যাচ্ছে, উল্টোরথ যাত্রা উপলক্ষে কুমারঘাটে জড়ো হয়েছিলেন প্রায় হাজারেরও বেশি মানুষ। বিশাল রথের লোহার দরি ধরে টানছিলেন পূণ্যার্থীরা। এই সময়ই ১৩৩ কিলোভোল্টের বৈদ্যুতিক তার রথের চূড়া স্পর্শ করে। সঙ্গে সঙ্গে আগুন ধরে যায় রথটিতে। লোহার দড়ি হওয়ায় আহত হয় দর্শনার্থীরাও। ঘটনায় শোকপ্রকাশ করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। টুইটবার্তায় তিনি লিখেছেন,'কুমারঘাটে উল্টোরথ টানার সময় মর্মান্তিক দুর্ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বেশ কয়েক জন দর্শনার্থী প্রাণ হারিয়েছেন। আহতও হয়েছেন বেশ কয়েকজন। ঘটনায় আমি গভীর ভাবে মর্মাহত। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই এবং আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করছি।' পাশাপাশি রাজ্য সরকার নিহতদের পাশে দাঁড়াবে।

ত্রিপুরার এআইজি (আইন শৃঙ্খলা) জ্যোতিষ্মান দাস চৌধুরী পিটিআইকে বলেছেন, দুর্ঘটনায় ছ'জন মারা গিয়েছেন এবং জখম হয়েছে কমপক্ষে ১৫ জন। বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

ঘটনায় শোকপ্রকাশ করেছে ত্রিপুরা কংগ্রেস। ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা জানিয়েছেন, শোকস্তব্ধ পরিবারগুলির জন্য তিনি সমব্যাথী। আহতদের দ্রুত আরোগ্য কামনাও করেছেন তিনি। 

অপরদিকে শোকপ্রকাশ করেছেন বিজেপি নেতা রাজীব ভট্টাচার্যও। ফেসবুকে তিনি লিখেছেন, ‘আজ কুমারঘাটে এক মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন বেশ কয়েকজন নাগরিক এবং আহত হয়েছেন আরও কয়েকজন। এই ঘটনায় আমরা সবাই খুবই মর্মাহত।আগামীকাল ভারতীয় জনতা পার্টি, ত্রিপুরা প্রদেশের বুথ স্তর পর্যন্ত সমস্ত কর্মসূচি স্থগিত থাকবে। কার্যকর্তারা এবং রাজ্যের বিজেপি সরকার এই কঠিন সময়ে সবার পাশে রয়েছে।’ 

 

Share this article
click me!