সংযুক্ত আরব আমিরশাহীতে বিশেষ সম্মান মোদীকে, তাঁর জন্য নিরামিশ পদের রকমারি রান্না প্রেসিডেন্ট ভবনে

মোদীর পঞ্চমতম আরব আমিরশাহী সফর। প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ জায়েদ আল-নাহিয়ানের সঙ্গেও দ্বিপাক্ষিক আলোচনা করেন। তাঁর জন্য ছিল বিশেষ খাবারের ব্যবস্থা

 

Saborni Mitra | Published : Jul 15, 2023 1:01 PM IST / Updated: Jul 15 2023, 06:56 PM IST

শনিবার দুই দিনের ফ্রান্স সফর শেষ করে সংযুক্ত আরব আমিরশাহীতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তাঁকে স্বাগত জানিয়েছেন প্রেসিডেন্ট শেখ খালিদ বিন মহম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। প্রধানমন্ত্রীকে সম্মান জানিয়ে তেরঙ্গায় রাঙানে হয়েছে বুর্জ খালিফা। এটাই মোদীর পঞ্চমতম আরব আমিরশাহী সফর। প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ জায়েদ আল-নাহিয়ানের সঙ্গেও দ্বিপাক্ষিক আলোচনা করেন। রাষ্ট্রপতি ভবনে পৌঁছানো প্রধানমন্ত্রী মোদীর জন্য একটি বিশেষ ভোজসভার আয়োজন করা হয়েছিল। সংযুক্ত আরব আমিরাতের শাসক এখানে তার জন্য ভেগান খাবার তৈরি করেছিলেন।

আসুন জেনে নই কী পরিবেশন করা হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে-

রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রীকে ভেগান খাবার পরিবেশন করা হয়েছিল। সালাদ হিসেবে ছিল - হমের হারিস, খেজুরের সালাদ। সঙ্গে ছিল দেশি অর্গানিক সবজি। স্টার্টারে ছিল ম,সা সস দিয়ে সবজি ভাজা। মুসুর ডালের স্যাপু, পুরো গমের হারিস। বাঁধাপকি আর গাজরের তন্দুরি। মেনুতে আরও ছিল আরবের মরশুমী ফল।

 

 

আবুধাবি সফর নিয়ে রীতিমত উচ্ছসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি সেখানে যাওয়ার আগেই সোশ্যাল মিডিয়া বার্তা দিয়ে জানিয়েছিলেন। প্রেসিডেন্টের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের বিষয়েও বিস্তারিত জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর মোদীর এই সফরে মূলত দুই দেশের ব্যবসা বাণিজ্য নিয়ে আলোচনা হওয়ার কথা। সূত্রের খবর দুই দেশের মধ্যে কয়েকটি বাণিজ্য চুক্তি স্বাক্ষর হতে পারে। খাদ্য , প্রতিরক্ষা-সহ একাধিক বিষয়ে নিয়েও আলোচনা হতে পারে।

 

Read more Articles on
Share this article
click me!