Viral Video: 'চন্দ্রযানের ভাড়াও এর থেকে কম', উবের অটোর কোটি কোটি টাকার বিল দেখে অবাক যাত্রীর পোস্ট ভাইরাল

শুক্রবার সকালে দীপক টেঙ্গুরিয়া উবের ইন্ডিয়ার মাধ্যমে একটি অটো বুক করেছিলেন। আশা করেছিলেন বিল হবে মাত্র ৬২ টাকা। সাধারণত এমনটাই বিল হয়ে থাকে বলেও তিনি যানিয়েছেন।

 

Saborni Mitra | Published : Mar 31, 2024 11:20 AM IST

অবাককাণ্ড উবের অটোতে। একটু দ্রুত আর নিরাপদে নিশ্চিন্তে যাতায়াতের জন্য যে এই মূল্য দিতে হবে তা যাত্রী ভ্রূণাক্ষরেও টের পাননি। অটো থেকে নামার পরে বিল দিতে গিয়ে মোবাইলফোনে হাত দিতে গিয়েই চক্ষু চড়কগাছে! তবে নিজের মোবাইলফোনের উবেরের পাঠান বিলের একটি ভিডিও শ্যুট করে দ্রুত ছড়িয়ে দেন। সেই বিপুল পরিমানে বিলের অঙ্ক দ্রুত ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এই অবস্থায় আসরে নামে উবের ইন্ডিয়া।

শুক্রবার সকালে দীপক টেঙ্গুরিয়া উবের ইন্ডিয়ার মাধ্যমে একটি অটো বুক করেছিলেন। আশা করেছিলেন বিল হবে মাত্র ৬২ টাকা। সাধারণত এমনটাই বিল হয়ে থাকে বলেও তিনি যানিয়েছেন। যাইহোক যাত্রা শুরু করার পরে নিজের গন্তব্যের কিছুটা আগেই নেমে পড়েন দীপক। বিল পেমেন্ট করতে গিয়ে উবের ইন্ডিয়ার অ্যাপ খোলেন। বিল দেখে মাথাঘুরে পড়ে যাওয়ার মত অবস্থা হয় দীপকের। তিনি দেখেন উবের থেকে তাঁকে ৭.৬৬ কোটি টাকার বিল পাঠান হয়েছে। দীপকের সঙ্গে ছিলেন তাঁর বন্ধু অশিস মিশ্র। তিনি দীপকের মোবাইল থেকে ভুতুড়ে বিলের ভিডিও শ্যুট করেন। বিলের অঙ্ক তাঁকেও অবাক করেছিল। তিনি সেই দেখে চমকে গিয়ে জিজ্ঞাসা করেন দীপক কি মঙ্গল থেকে এসেছে! তারপর দুজনে আলোচনা করে। সেই ভিডিও শ্যুট করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন।

দেখুন সেই ভিডিও-

 

 

কোটি কোটি টাকার বিল এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যা দেখে কিছুটা অবাক হয়েছে নেটিজেনরা। ভিডিওতে ধরা পড়েছে দুই বন্ধুর কথাবার্তা। সেখানে বলা হয়েছে, তাঁর বিলের মূল্য কত দেখো- এই কথার উত্তরে দীপক বলেছেন তাঁর বিলের মূল্য ৭৬৬৮৩৭৬২ টাকা। তিনি ক্যামেরায় নিজের ফোনের স্ক্রিনও দেখিয়ে দেন। সেখানে দীপক মজা করে বলেছিলেন যে তিনি এতগুলি শূন্য জীবনে কোনও দিনই দেখেননি। পাল্টা দীপকের বন্ধু আশিস বলেছেন, সে যদি চন্দ্রযানও বুক করত তাহলে সেই যাত্রার জন্যও তাঁকে এত টাকা ভাড়া গুণতে হত না।

ভিডিও ক্লিপটি শেয়ার করেছেন আশিস। তিনি লিখেছেন, সকালে উবের ইন্ডিয়া দীপককে সমৃদ্ধ করেছে। তিনি পরবর্তীকালে উবের ফ্র্যাঞ্চাইজি নেওয়ার কথা ভাবছেন। ভাল কথা হল ট্পিট এখনও বাতিল হয়নি। ৬২ টাকার অটো বুক করে তিনি কোটি কোটি টাকার ঋণ গ্রহীতায় পরিণত হয়েছেন।

তবে এই বিল সংক্রান্ত ভিডিও ভাইরাল হওয়ার পরই উবের ইন্ডিয়া কাস্টোমার সাপোর্ট অফিসিয়াল এক্স পেজে ক্ষমা চেয়েছে। তারা দাবি করেছে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সমস্যার দ্রুত সমাধান করা হবে বলেও জানিয়েছে। যদিও উবেরের এই পোস্টের পরেই অনেকেই সংস্থাটিকে কটাক্ষ করেছে।

 

 

এর আগে গত বছর মার্কিন যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা থেকে একজন উবের চালক , এক বছর ধরে তার ৩০ শতাংশ ট্রিপ বাতিল করে ২৩.৩ লক্ষ টাকা উপার্জন করেছিল।

 

Share this article
click me!