নেশা করতেন জওহরলাল নেহরু ও ‘জাতির জনক’ মহাত্মা গান্ধীর এক ছেলে -নেশামুক্তি জাগরণ অভিযানে বিস্ফোরক কেন্দ্রীয় মন্ত্রী

নেশা করতেন জওহরলাল নেহরু ও ‘জাতির জনক’ মহাত্মা গান্ধীর এক ছেলে- নেশামুক্তি জাগরণ অভিযান প্রকল্পের অনুষ্ঠানে এসে বিস্ফোরক গৃহ ও নগর উন্নয়ন মন্ত্রী কৌশল কিশোর।

Web Desk - ANB | Published : Dec 16, 2022 8:45 PM IST

রাজস্থানের ভরতপুরে নেশামুক্তি জাগরণ অভিযান প্রকল্পের অনুষ্ঠানে এসেছিলেন কেন্দ্রীয় গৃহ ও নগর উন্নয়ন মন্ত্রী। সেখানেই সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় বিস্ফোরক মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী কৌশল কিশোর। তিনি বলেন ,' দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরু নেশা করতেন,এমনকি নেশা করতেন ‘জাতির জনক’ মহাত্মা গান্ধীর এক ছেলেও, এভাবেই নেশার পৃথিবী ভারতকে দখল করে নিয়েছিল' তার এই বক্তব্য ঘিরে সরগরম রাজনৈতিক মহল।

নেশা বিষয়টি অত্যন্ত ক্ষতিকর সে বিষয়ে কৌশল কিশোর অবশ্য বরাবরই সোচ্চার থাকেন সামাজিক মাধ্যমে।এমনকী তিনি এও জানিয়েছিলেন, তিনি সাংসদ ও তাঁর স্ত্রী বিধায়ক হওয়া সত্ত্বেও তাঁরা নিজেদের সন্তানের নেশায় আসক্ত হওয়া পড়া আটকাতে পারেননি। কিন্তু এবার নেশার কবল থেকে মানুষকে বাঁচানোর আরজি জানাতে গিয়ে গান্ধীর ছেলে ও নেহরুর প্রসঙ্গ উল্লেখ করলেন তিনি।

বিজেপির নিশানায় বরাবরই থেকেছেন নেহরু। এর আগে দেশভাগের জন্য দায়ী করা হয়েছে তাঁকে।এমনকি সম্প্রতি তাওয়াংকে ভারতে অন্তর্ভুক্তই না করতে চাওয়া নিয়েও নেহেরুর দিকে তোপ দেগেছেন বিজেপি। কিন্তু এবার নেহেরুর নেশা করা নিয়ে প্রশ্ন তুলে রীতিমতো বিতর্ক খাড়া করল বিজেপি।

Share this article
click me!