নতুন ভারত কি, পুরোনো ভারতের সঙ্গে তার পার্থক্য কি-ব্যাখ্যা দিলেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর

রাজীব চন্দ্রশেখর বলেন কি এই নতুন ভারত? "নতুন ভারত" এর অর্থ কি? আমি একটি রিপোর্ট সামনে রাখার সময়ে এক কিশোর সে সম্পর্কে প্রশ্ন করে। সে বলে সব ঠিক আছে। উপস্থাপনা ভালো। কিন্তু এই নতুন ভারত আর পুরনো ভারতের মধ্যে পার্থক্য কী?

Web Desk - ANB | Published : Dec 30, 2022 5:20 PM IST

শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর থামরাসেরি ডায়োসিস পরিদর্শন করেন এবং সেখানে উপস্থিত যুবকদের সাথে বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করলেন। তিনি বলেছিলেন যে ২০২২ সালটি ভারতের জন্য একটি খুব উত্তেজনাপূর্ণ সময়। এটি আমাদের ইতিহাসের সবচেয়ে ঘটনাবহুল সময়ের একটি। আমরা দেশের ৭৫ বছর পূর্তি উদযাপন করছি। আমরা গত দুই বছর ধরে কোভিডের বিরুদ্ধে লড়াই সাফল্যের সঙ্গে লড়ে এসেছি।

এদিন রাজীব চন্দ্রশেখর বলেন কি এই নতুন ভারত? "নতুন ভারত" এর অর্থ কি? আমি একটি রিপোর্ট সামনে রাখার সময়ে এক কিশোর সে সম্পর্কে প্রশ্ন করে। সে বলে সব ঠিক আছে। উপস্থাপনা ভালো। কিন্তু এই নতুন ভারত আর পুরনো ভারতের মধ্যে পার্থক্য কী? "নতুন ভারত" শব্দটির অর্থ কী এবং কেন এটি গুরুত্বপূর্ণ তা আমাকে ব্যাখ্যা করতে দিন।

রাজীব চন্দ্রশেখর বলেন আমরা ভারতের স্বাধীনতার ৭৫তম বার্ষিকী উদযাপন করছি। আপনি সম্ভবত এই প্রশ্নের উত্তর দিতে সক্ষম হবে না. কিন্তু আপনার পিতামাতা বা তাদের পিতামাতা সক্ষম হতে পারে। ভারত সম্পর্কে আখ্যান কি ছিল? কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর বলেছেন, "আন্তর্জাতিক ফোরামে এবং অন্যান্য দেশে ভারত সম্পর্কে কী কথা বলা হচ্ছে - এটিই মূল পার্থক্য।" তথ্যপ্রযুক্তি খাতের প্রায় এক হাজার প্রতিষ্ঠানের প্রতিনিধিরা কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে মতবিনিময় করেন।

Share this article
click me!