UP Assembly Election 2022 : যোগী-অখিলেশ নাকি মায়াবতী, বিধানসভায় কাকে চাইছে উত্তরপ্রদেশের সাধারণ মানুষ

উত্তরপ্রদেশেও বেজে গিয়েছে ভোটের দামামা। নতুন বছরেই মোট ৭ দফায় বিধানসভা ভোট হতে চলেছে যোগী রাজ্যে।

Jaydeep Das | Published : Jan 15, 2022 3:32 PM IST

অন্য চার রাজ্যের পাশাপাশি উত্তরপ্রদেশেও বেজে গিয়েছে ভোটের দামামা। নতুন বছরেই মোট ৭ দফায় বিধানসভা ভোট হতে চলেছে উত্তরপ্রদেশে (UP Assembly elections 2022)। এদিকে ইতিমধ্যই শাসক হোক বা বিরোধী প্রতিটা রাজনৈতিক শিবির নিজের মতো করে স্ট্র্যাটেজি তৈরির পাশাপাশি নেমে পড়েছে ভোট প্রচারে। ভোটের সম্ভাব্য ফল নিয়ে উঠে আসছে একাধিক জনমত সমীক্ষা (Opinion Polls)। তবে ভোট প্রসঙ্গে বলতে গিয়ে উত্তরপ্রদেশের ( Uttarpradesh) জনমানসের মধ্যে থেকে উঠে আসছে একাদিক মতামত। এই প্রসঙ্গে বলতে গিয়ে রাজ্যেরই এক জনৈক ব্যক্তি বলেন, উত্তরপ্রদেশে যতগুলি রাজনৈতিক দল আছে কারও কাছেই আম-আদমির জন্য বিকাশের কোনও পরিকল্পনা নেই। সবই উন্নয়নের কথা মুখে বললেও বাস্তবের মাটিতে কেউ বিকাশের পক্ষে নয়। তাই আমি তো এবারে ভোট দিতেই যাব না।

অন্যদিকে ভোট প্রসঙ্গে বলতে গিয়ে গগনদীপ ভারতী নামে উত্তরপ্রদেশের আরও এক বাসিন্দা বলেন, এখনই বলতে পারছি না কে জিতবে। ভোট পর্ব শুরু হওয়ার পর কিছু বলা যেতে পারে। তবে যে দলই ক্ষমতায় আসুক না কেন সকলেরই কাজ হওয়া উচিত মানুষের কাজ করা। আর ঠিক সেই কারণেই মানুষ তাদের ভোট দেয়।তবে অপর এক বাসিন্দার দাবি, যতদিন গঙ্গা-যমুনায় জল বইবে ততদিন যোগী সরকাই থাকবে উত্তরপ্রদেশে। তাঁর দাবি, উত্তরপ্রদেশে অনেক ভালো কাজ করেছে যোগী সরকার। আগামীদিনেও তারা ভালো কাজ করবে। সড়ক উন্নয়ন থেকে পিএম কিষাণ নিধি প্রকল্পেও ভালো কাজ করেছে যোগী সরকার। তার সরকারের আমলে সবথেকে বেশি উপকৃত হয়েছে গরীব মানুষ। একাধিক প্রকল্পে মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা এসেছে সরকারের তরফে। তাই সামনের বারও যোগীজিই থাকছেন।

আরও পড়ুন- ব্যবসায়ীদের আন্দোলনের চাপে খুলে গেল হাওড়ার মঙ্গলাহাট, ফের সংক্রমণ নিয়ে বাড়ছে ভয়

অন্যদিকে আসন্ন ভোট প্রসঙ্গে বলতে গিয়ে আর এক বাসিন্দা মুকেশ কুমার বলেন, সবাই তো কাজের কথা বলছে, দেখা যাক কারা ভালো কাজ করে তারাই হয়তো ক্ষমতায় আসবে। তবে এখন তো বিজেপি সরকার বেশ ভালোই চলছে।তার পাশেই দাঁড়িয়ে থাকা জিতেন্দ্রর দাবি, ফের যোগী সরকারই আসবে উত্তরপ্রদেশে। ভালো কাজের জন্যই মানুষের সমর্থন থাকবে যোগীজির উপরেই। শনিবার কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপির রাজ্য নির্বাচন অধিকর্তা ধর্মেন্দ্র প্রধান এবং বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক দলের পক্ষে দিল্লিতে সদর দপ্তর থেকে আসন ভোট উপলক্ষে প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেন। আর তাতেই দেখা যাচ্ছে অযোধ্যা বা মথুরা নয়, এবারে একেবারে নিজের গড় গোরক্ষপুর (শহর) কেন্দ্র থেকে আসন্ন বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Read more Articles on
Share this article
click me!