UP Assembly Election: মাস পেরোলেই উত্তরপ্রদেশে ভোট, 'মানিকে মাগে হিতে' নিয়ে এবার প্রচারে নামল BJP

মাস পেরোলেই উত্তরপ্রদেশে বিধানসভা ভোট। আর তার আগেই  নতুন লিরিকে  মানিকে মাগে হিতে নিয়ে এবার প্রচারে নামল বিজেপি ।  

 

Ritam Talukder | Published : Jan 17, 2022 3:39 AM IST / Updated: Jan 17 2022, 09:47 AM IST

মাস পেরোলেই উত্তরপ্রদেশে বিধানসভা ভোট (UP Assembly Election 2022)। আর তার আগেই  মানিকে মাগে হিতে (Manike mage hite )নিয়ে এবার প্রচারে নামল বিজেপি। গানের নতুন লিরিকে গেরুয়া রংয়ের ছোঁয়া। ফের আসবে আবার যোগী-মোদী, ডবল ইঞ্জিনের সরকার উত্তরপ্রদেশে। এমন বার্তাই গানের মাধ্যমে এবার উত্তরপ্রদেশবাসীর কাছে ছড়িয়ে দিল গেরুয়া শিবির (BJP)। 

 

  মানিকে মাগে হিতের মাধ্যেমে এই গানের শুরুতেই বলেছে, সবার মনের এই ভাষা, এখানে দুটি আশা, মোদী-যোগী উত্তরপ্রদেশের সদযোগী। গানের মাধ্যমে উঠে এসেছে রামমন্দির প্রসঙ্গও।  চলতি বছরের আসন্ন বিধানসভা ভোটে যে রামমন্দির অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়, তা বলার অপেক্ষা রাখে না। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে আদলতে বিচারাধীন থাকার পর ২০১৯ সালে রামমন্দির নির্মানের রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। তারপরেই শুরু হয়েছে পূর্ণদমে কাজ। মূলত ১৯৯০ সাল থেকেই এই দাবি নিয়ে এগিয়ে চলেছে গেরুয়া শিবির। আর আর  উত্তরপ্রদেশের বিধানসভা ভোটের আগেই মানিকে মাগে হিতে গানের মাধ্যেমে রামমন্দির প্রসঙ্গ মেন করিয়ে বাজিমাত করতে চাইছে গেরুয়া শিবির।

গানের শুরু থেকে দেখা যায়, গেরুয়া রঙের কাপড়ে সন্নাসীর বেশে মাথায় ঘোমটা দিয়ে একজন মহিলা মানিকে মাগে হিতে গেয়ে উত্তরপ্রদেশবাসীকে আশ্বস্থ করছে। যোগীর কাঁধে ভরসার হাত রেখে হেঁটে যাচ্ছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গেরুয়া শিবিরের এই গানে ফিউশন নিয়ে উপস্থিত হয়েছেন আরও এক যুবক। অনেকটাই র ্যাপের স্টাইলে যোগী-মোদী জুটিকে দামী রত্নের সঙ্গে তুলনা হয়েছে। তাদের উপস্থিতিতে যে মনের জোর বাড়বে উত্তরপ্রদেশের মানুষের, তা মনে করিয়ে দিয়েছেন ওই গায়ক। তবে শুধু রাম মন্দিরই নয়, বিজেপি সরকারের আমলেই উত্তরপ্রদেশের শহর থেকে গ্রাম সর্বত্রই পৌছে গিয়েছে বিদ্যুৎ সরবারহ তাও গানের ওই ভিডিওতে প্রোট্রেট করা হয়েছে। নেই কোনও সাম্প্রদায়িক দাঙ্গাও তাও উল্লেখ করা হয়েছে এই গানে। গানটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন হর্ষ গোয়েঙ্কা।

প্রসঙ্গত, মানিকে মাগে হিতে গানটি ইতিমধ্য়েই ভেঙে দিয়েছে দেশ-কাল-সীমানার গণ্ডী। এই গানে মজেছে সারা দেশ। শ্রীলঙ্কার আঠাশ বছর বয়সী গায়িকা ইয়োহানি ডি সিলভার মানিকে মাগে হিতে ইতিমধ্য়েই সবার মন জয় করেছে। বলিউড-টলিউড তথা বাংলাদেশ, কেউ বাদ দেননি এই গানটির লিপে ভিডিও করতে। গান তো আগেই ভাইরাল হয়েছে। এবার সেই গানের মাধ্যমেই উত্তরপ্রদেশবাসীর মন জিতে নিতে চায় বিজেপি। তবে এই প্রথমবার নয়, প্রাচ্য-পাশ্চাতের হিট গানে নিজেদের লিরিক বসিয়ে প্রচারে নামতে দেখা গিয়েছে আগেও বিজেপিকে। একুশের পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটেও অভিনব প্রচারে ময়দানে নেমেছিল বিজেপি। 'বেলা চাও', ইতালির গণসঙ্গীতের সুরে তৈরি হয় সেবার 'পিসি যাও' বলে একটি গান। যদিও সেই গান দিয়ে বাংলায় ডবল ইঞ্জিনের সরকার গড়তে পারেনি বিজেপি। তবে বিজেপির 'মানিকে মাগে হিতে', কি নতুন করে উত্তরপ্রদেশে পদ্ম ফোঁটাতে পারবে কি না, তা সময়ই বলবে।

Read more Articles on
Share this article
click me!