BREAKING NEWS- সেনার সুবেদার মেজর পদে উন্নীত মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ভাই শৈলেন্দ্র মোহন

যোগী আদিত্যনাথের তিন ভাই। মানবেন্দ্র মোহন তার বড় ভাই, শৈলেন্দ্র এবং মহেন্দ্র মোহন তার থেকে ছোট। এই পদোন্নতির পর, অনারারি ক্যাপ্টেন হিসেবে উন্নীত হতে পারেন শৈলেন্দ্র মোহন।

Parna Sengupta | Published : Sep 4, 2023 8:38 AM IST / Updated: Sep 04 2023, 02:30 PM IST

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ভাই শৈলেন্দ্র মোহনকে সুবেদার মেজর পদে উন্নীত করা হয়েছে, যা গাড়ওয়াল স্কাউটস রেজিমেন্টের সর্বোচ্চ নন-কমিশন্ড অফিসার পদ। এই পদোন্নতির পর, দেশের বীর সন্তানকে সম্মানসূচক অধিনায়ক হিসেবে উন্নীত করা হবে। ভারতীয় সেনা কর্মকর্তারা জানিয়েছেন, সুবেদার মেজর শৈলেন্দ্র চিনের সীমান্তে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় মোতায়েন রয়েছে।

গাড়ওয়াল স্কাউট ইউনিট একচেটিয়াভাবে স্থানীয় ব্যক্তিদের নিয়োগ করে। এখানে সেনা জওয়ান হিসেবে তাঁরাই কাজ করেন, যারা কৌশলগত দিক থেকে পাহাড়কে চেনেন। এঁদের হাতেই তুলে দেওয়া হয় পাহাড়ি সীমানা রক্ষার দায়িত্বপ্রাপ্ত। বিপরীত দিকে অবস্থিত চিনা বাহিনীর অনুপ্রবেশের ক্রমবর্ধমান হুমকির কারণে এই সীমান্তগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

কয়েক বছর আগে একটি বেসরকারী নিউজ চ্যানেলের সাথে একটি সাক্ষাত্কারে, তৎকালীন সুবেদার শৈলেন্দ্র মোহন ভারতীয় সেনাবাহিনীর সাথে তার সম্পর্ক এবং তার মাতৃভূমিকে রক্ষা করার জন্য একটি অটুট সংকল্পের জন্য অত্যন্ত গর্ব প্রকাশ করেছিলেন। একই সাক্ষাত্কারে, তিনি তার বড় ভাই যোগী আদিত্যনাথ, যিনি বর্তমানে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী, তার গভীর প্রশংসা জানিয়েছেন। সেইসঙ্গে তিনি এটাও জানিয়ে ছিলেন যে সময়ের সীমাবদ্ধতার কারণে, তিনি তার ভাইয়ের সাথে দেখা করতে পারেননি বহুদিন।

যোগী আদিত্যনাথের সঙ্গে তার শেষ সাক্ষাতের কথা স্মরণ করে মোহন শেয়ার করেছিলেন যে যোগী আদিত্যনাথ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পরপরই তারা দিল্লিতে দেখা করেছিলেন। তার বড় ভাইয়ের সাথে আলোচনা করার সময়, মোহন জোর দিয়েছিলেন যে যোগী আদিত্যনাথ তাকে জাতির সেবায় নিজেকে উত্সর্গ করতে উত্সাহিত করেছিলেন। নিজের এবং যোগী আদিত্যনাথের মধ্যে সম্পর্কের টান উল্লেখ করে তাদের পরিবারে স্নেহের সাথে 'মহারাজ জি' নামে পরিচিত, সুবেদার মোহন নিশ্চিত করেছেন যে উভয় ভাইই জাতির সেবা করার জন্য তাদের দায়িত্বে প্রতিশ্রুতিবদ্ধ। এটি লক্ষণীয় যে যোগী আদিত্যনাথের তিন ভাইবোন রয়েছে, মানবেন্দ্র মোহন সবার বড়, তার পরে শৈলেন্দ্র এবং মহেন্দ্র মোহন।

Read more Articles on
Share this article
click me!