Akhilesh Yadav Vishnu avatar: অখিলেশ যাদব বিষ্ণুর অবতার, তাঁর মন্দিরে ২৪ ঘন্টাই জ্বলে প্রদীপ

সমাজবাদী পার্টির (Samajwadi Party) সভাপতি অখিলেশ যাদব (Akhilesh Yadav) ভগবান বিষ্ণুর (Lord Vishnu) অবতার। এমন বিশ্বাসে তাঁর মন্দির বানিয়ে পূজা করেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বারাবাঁকি জেলার (Barabanki District) এক পরিবার।
 

Web Desk - ANB | Published : Jan 16, 2022 2:39 PM IST / Updated: Jan 16 2022, 08:13 PM IST

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi), তাঁর কট্টর ভক্তরা ভগবান শিবের অবতার, কৃষ্ণের অবতার - এরকম বহু হিন্দু দেবতার অবতার হিসাবে বিশ্বাস করেন, এমনটা দেখা গিয়েছে। তবে, হিন্দু (Hindus) দেবতাদের অবতার হওয়ার সৌভাগ্য সাধারণত সমাজবাদী পার্টি (Samajwadi Party) বা সেই দলের নেতাদের হয় না। সপার বিরুদ্ধে লাগাতার মুসলিম (Muslims) তোষণের অভিযোগ করে বিজেপি (BJP)। তবে সবেরই তো ব্যতিক্রম হয়। এই ক্ষেত্রেও হয়েছে। স্থানীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এক পরিবারের সদস্যদের দৃঢ় বিশ্বাস সপা সভাপতি অখিলেশ যাদব (Akhilesh Yadav) ভগবান বিষ্ণুর (Lord Vishnu) অবতার! 

ওই পরিবার তাদের নাম-পরিচয় প্রকাশ করতে চান না। তাঁদের ভয়, তাঁরা সমাজবাদী পার্টি সমর্থক হিসাবে চিহ্নিত হয়ে যাবেন। যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) পুলিশ তাদের মিথ্য়া মামলায় হেনস্থা করবে। তাঁদের বাড়ি উত্তরপ্রদেশের বারাবাঁকি জেলার (Barabanki District) কাকরিয়া গ্রামে। অখিলেশ যাদবকে বিষ্ণুর অবতার বলে বিশ্বাস করে, তাঁর পূজা করার জন্য নিজেদের বাড়ির ভিতরেই একটি মন্দিরও স্থাপন করেছেন। সেই মন্দিরে অখিলেশ যাদব এবং তার বাবা তথা সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের (Mulayam Singh Yadav) ছবি রাখা হয়েছে। সেই দুটি ছবির সামনে একটি প্রদীপ চব্বিশ ঘন্টা জ্বালা থাকে। এখানেই তাঁদের ভক্তির শেষ নয়, আসন্ন নির্বাচনে সপার জয় নিশ্চিত করতে, ওই পরিবারের মহিলারা চাল-ডাল খাওয়া বন্ধ করে দিয়েছেন। শুধু শাক-সবজি ও ফলমূল খেয়ে দিন কাটাচ্ছেন।

আরও পড়ুন - Guru Ravidas Jayanti: পিছিয়ে যেতে পারে পঞ্জাবের ভোট, সুরে সুর মিলে গেল কংগ্রেস-বিজেপি'র

আরও পড়ুন - UP Assembly Election 2022 : যোগী-অখিলেশ নাকি মায়াবতী, বিধানসভায় কাকে চাইছে উত্তরপ্রদেশের সাধারণ মানুষ

আরও পড়ুন - Unknown Facts of Lord Vishnu: জেনে নিন ভগবান বিষ্ণু প্রসঙ্গে কয়টি অজানা কাহিনি

ওই পরিবারের এক বয়স্ক মহিলা সংবাদমাধ্যমের প্রতিনিধিদের জানান, সমাজবাদী পার্টি উত্তরপ্রদেশে সরকার গঠন না করা পর্যন্ত, তাঁদের পূজাপাঠ, আচার-অনুষ্ঠান একইভাবে চলবে। তাঁরা মনে প্রাণে বিশ্বাস করেন, এই 'কলিযুগে', একমাত্র 'বিষ্ণু অবতার' অখিলেশ যাদবই তাঁদের সমস্ত সমস্যা থেকে মুক্ত করতে পারবেন। প্রতি সন্ধ্যায় অখিলেশ যাদবের 'পূজা' করা হয়। শুধু ওই পরিবারের সদস্যরাই নন, গ্রামের অন্যান্য মহিলারাও নাকি সেই পূজায় যোগ দেন। আর অখিলেশ যাদবের মন্দির দেখতে গোটা গ্রামের লোক আসেন। নির্বাচনে সপা জয় না পেলে এই মন্দিরের কী হবে, তা অবশ্য তাঁরা কিছু জানাননি। অখিলেশ নির্বাচনে হারতে পারেন, এটা তাঁদের ভাবনাতেও আসে না। 

এর আগে ভারতে রাজনৈতিক ব্যক্তিত্বদের মধ্যে একমাত্র মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) মন্দির দেখা গিয়েছে। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে, যখন ট্রাম্প আহমেদাবাদে (Ahmedbad) এসেছিলেন, সেই সময়ই জানা গিয়েছিল গুজরাতের (Gujarat) এক ব্যক্তি, নিজের বাড়িতে ট্রাম্পের মন্দির এবং মূর্তি বানিয়ে তাঁর পূজা করেন। 
 

Read more Articles on
Share this article
click me!