উত্তর প্রদেশের ভোট পর্বের শুরুতেই ট্যুইট পিএম মোদীর, কী বার্তা দিলেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে উত্তর প্রদেশের বিধান সভা ভোট ২০২২ (UP Elections 2022) । প্রথম দফায় ভোট হবে  ১১টি জেলার ৫৮টি আসনে (58 Seats)। তার আগে ট্যুইটারে (Twitter) সকলকে ভোট দানের জন্য উৎসাহিত করলেন পিএম মোদী (PM Modi)।

Asianet News Bangla | Published : Feb 10, 2022 2:46 AM IST / Updated: Feb 10 2022, 01:29 PM IST

বৃহস্পতিবার উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২-এর প্রথম দফার ভোট গ্রহন।  মোট ৭ দফায় হবে এই ভোট গ্রহণ প্রক্রিয়া। ৪০৩ আসন বিশিষ্ট উত্তর প্রদেশ বিধানসভার প্রথম দফার নির্বাচন হবে ৫৮টি আসনে।  পশ্চিম উত্তরপ্রদেশের ১১ জেলার মধ্যে পড়ে এই আসনগুলি। প্রথম দফায় ভাগ্য নির্রাধিত হবে  ৬২৩ জন প্রার্থীর। যার মধ্যে উল্লেখযোগ্য হল প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহের ছেলে পঙ্কজ সিং। যিনি লড়ছেন  নয়ডাা থেকে।  উত্তরাখণ্ডের প্রাক্তন রাজ্যপাল বেবিরানি মৌর্য। যিনি নির্বাচনে লড়ছেন আগরা থেকে। এছাড়াও প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিংহের নাতি সন্দীপ সিং প্রতিযোগিতা করছেন অত্রৌলি। প্রথম দফা ভোটের দিন সকাল সকাল ট্যুইট করে সকলকে ভোটদানের জন্য উৎসাহিত করলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কোভিড পরিস্থিতিতে উত্তর প্রদেশ সহ পাঁচ রাজ্যেপ ভোট পর্ব সংগঠিত হচ্ছ। কোভিড নিয়ন মেনে ভোটগ্রহণের পাশাপাশি সকাল সকাল ভোট দিয়ে যাতে ভিড় এড়ানো যায় নিজের ট্যুইটে সেই বার্তায় দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে সকলকে উৎসাহের সঙ্গে গণতন্ত্রের উৎসবে অংশ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার দিন সকালে  ট্যুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লেখেন, 'আজ উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোট। আমি সকল ভোটারকে কোভিডের নিয়ম মেনে গণতন্ত্রের এই পবিত্র উৎসবে উৎসাহের সাথে অংশগ্রহণ করার জন্য অনুরোধ করছি। মনে রাখবেন - আগে ভোট দিন, তারপর রিফ্রেশমেন্ট।' 

 

আরও পড়ুনঃ'দেশকে ভয় মুক্ত করতে ভোট দিন সবাই', টুইটে আর্জি রাহুল গান্ধীর

আরও পড়ুনঃ'ভুল করলেই উত্তরপ্রদেশ বাংলায় পরিণত হবে', নির্বাচনের দিনেই সতর্কবার্তা যোগীর

প্রসঙ্গত, উত্তরপ্রেদেশের এবারের নির্বাচন যে ২০২৪ লোকসভা নির্বাচনের আগে বিজেপির কাছে অ্য়াসিড টেস্ট হতে চলেছে তা  বলেছেন অনেক রাজনৈতিক বিশেষজ্ঞরাই। বাংলায় সর্ব শক্তি দিয়ে ভোট ময়দানে নামার পর যে হতাশাজনক রেজাল্ট হয় পদ্ম শিবিরের। দেশ জুড়ে আলোচনা শুরু হয় তাহলে কী ফিকে হচ্ছে 'মোদী ম্য়াজিক'। এই আবহে উত্তর প্রদেশের ভোট বিজেপির (BJP)কাছে একদিকে যেমন সরকার ধরে রাখার লড়াই একইসঙ্গে ২০২৪ লোকসভা ভোটের আগে বিরোধীদের যোগ্য জবাব দেওয়ার মঞ্চ। তাই নির্বাচনের আগের দিন ট্যুইটারে গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি লেখেন, ‘অবশ্যই ভোট দিন। আপনার একটি ভোট উত্তরপ্রদেশের ভবিষ্যৎ নির্ধারণ করবে। নইলে কাশ্মীর, কেরালা ও বাংলা হতে বেশি সময় লাগবে না উত্তরপ্রদেশের।’ প্রথম দফার ভোটের আগের দিন যোগী আদিত্যনাথের এই বার্তা খুবই তাৎপর্যপূর্ণ বলেই মত রাজনৈতিক মহলের। 

Read more Articles on
Share this article
click me!