মানুষ আর ঠিক কতটা নির্মম হবে? রক্তাক্ত কিশোরী হাসপাতালে না দিয়ে তার ভিডিও করতেই ব্যস্ত জনতা


একটি ছোট্ট মেয়ে বারবার বাঁচার আবেদন জানাচ্ছে। রক্তাক্ত হাত দিয়ে বারবার সাহায্য চাইছে। কিন্তু কে কার কথা শোনে! ভিডিও করতেই ব্যস্ত উপস্থিত জনতা।

Web Desk - ANB | Published : Oct 25, 2022 9:41 AM IST

মানুষ আর ঠিক কতটা নৃশংস হবে? মহিলাদের সম্মান আর কতটি ভূলুণ্ঠিত হবে? এই দুটি প্রশ্ন আবারও বড় হয়ে দেখা দিল হাই-টেক এই জমানায়। কারণ উত্তর প্রদেশে একটি বালিকা যখন রক্তাক্ত অবস্থায় উপস্থিত মানুষের কাছে বাঁচার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে তখন সেদিকে না তাকিয়ে রক্তাক্ত ছোট্ট মেয়েটির ভিডিও করতে ব্যস্ত ছিল উপস্থিত জনতা। কারও একবারের জন্যও মনে হয়নি মেয়েটির চিকিৎসার প্রয়োজন রয়েছে, মেয়েটিকে হাসপাতালে নিয়ে যাওয়া জরুরি।  শেষপর্যন্ত পুলিশ এসে উপস্থিত নীরব দর্শকদের ভিড় সরিয়ে রক্তাক্ত কিশোরীকে উদ্ধার করে নিয়ে যায়। ভর্তি করা হয় হাসপাতালে। 

১৩ বছরের কিশোরী। উত্তর প্রদেশের কনৌজের বাসিন্দা। ২৩ অক্টোবর বাড়ি থেকে বেরিয়েছিল। তার বাবা-মা দীর্ঘক্ষণ খোঁজ পায়নি। বেশ কয়েক ঘণ্টা পরে একাধিক আঘাত-সহ কিশোরীতে একটি মাঠের মধ্যে পড়ে থাকতে দেখে স্থানীয়রা। আর সেই সময় মেয়েটিকে বাড়িতে পৌঁছে না দিয়ে বা হাসপাতালে ভর্তি না করে তার ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়ে। 

যার বেশ কয়েকটি ভডিও ভাইরাল হয়েছে। তেমনই একটি ভিডিও কংগ্রেসের পক্ষ থেকে শেয়ার করা হয়েছে। যেখানে উত্তর প্রদেশ কংগ্রেসে অফিসিয়ালের তরফ থেকে বলা হয়েছে, কনৌজে রক্তে ভিজে যাওয়া একটি নিরপরাধ মেয়েকে রাস্তায় পাওয়া গিয়েছে। কিন্তু মেয়েটিকে উদ্ধার না করে উপস্থিত মানুষ তার ভিডিও করতেই ব্যস্ত হয়ে পড়েছে। প্রশ্নহল অপরাধী কে এবং তাদের কখন ধরা হবে?

ভাইরাল হওয়া একটি ক্লিপে দেখা গেছে কিশোরীটি রক্তাক্ত অবস্থায় ঘাসের মধ্যে পড়ে রয়েছে। রাস্তার ধারেই ঘাসজমি। সাহায্যের জন্য রক্তাক্ত হাত দিয়ে বারবার আর্তি জানাচ্ছে। কিন্তু ছোট্ট মেয়েটির কথা কানে না তুলে তার ভিডিও করতেই ব্যস্ত জনতার ভিড়। 

যাইহোক পুলিশ কিশোরীকে উদ্ধার করে নিয়ে যায়। এক পুলিশ সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে রক্তেভেজা কিশোরীকে কাছের একটি হাসপাতালে নিয়ে যায়। কিশোরীর শরীরে একাধিক আঘাত রয়েছে বলে সূত্রের খবর। তবে মেয়েটিকে যৌন হয়রানি বা লাঞ্ছিত করা হয়েছিল না ধর্ষণ করা হয়েছে - তা এখনও স্পষ্ট নয়। কিশোরীর পরিবারের অভিযোগের ভিত্তিতে একটি মামলা দায়ের করা হয়েছে। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। 

বকাবকি না করে শান্ত হয়েও সন্তান সামলানো যায় , সোশ্যাল মিডিয়ায় টিপস দিলেন বিশেষজ্ঞ

মধ্যরাতে বাংলার উপকূল পার হবে সিতরাং,রীতিমত গতি বাড়িয়ে এগিয়ে আসছে ঘূর্ণিঝড়

কালো চশমা পরে মমতার বাড়ির কালীপুজোয় হাজির অভিষেক বন্দ্যোপাধ্য়ায়, আর্শীবাদ নিলেন মুখ্যমন্ত্রীর

Share this article
click me!